ট্র্যাফিক বৃদ্ধি না করেও কীভাবে অ্যাডসেন্স ইনকাম বাড়ানো যায়।

আমি অনেক অ্যাডসেন্স ব্যাবহার কারিকে দেখেছি যারা তাদের অ্যাডসেন্স ইনকাম বাড়ানোর জন্য খুব চেষ্টা করে তবে তাদের বেশিরভাগই তা করতে ব্যর্থ হয়।  

কিছু ব্লগার যারা মূলত তাদের ব্লগ আয়ের জন্য অ্যাডসেন্সের উপর নির্ভরশীল তাদের সাথে কথা বলার পরে আমি দেখতে পেলাম যে তারা তাদের অ্যাডসেন্স রেভিনিউ বাড়ানোর জন্য গুগল ট্র্যাফিকের প্রতি বেশি মনোযোগ দেয়।


অ্যাডসেন্স ইনকাম বাড়ানোর জন্য খুব চেষ্টা করে তবে তাদের বেশিরভাগই তা করতে ব্যর্থ হয়।

আর এ ট্র্যাফিক পেতে, তারা তাদের ব্লগে নিয়মিত পোস্ট  পাবলিশ করে এবং সার্চ ইঞ্জিন বস ‘গুগল’ কে খুশি করার জন্য ব্যাকলিংকও তৈরি করে এবং শেষে তারা অ্যাডসেন্স আয়ের কোনও বৃদ্ধি পায় না। কারণটি সহজ।  

তারা মানসম্পন্ন ইউনিক পোস্ট  লিখতে পারে না বা কার্যকারী লিঙ্ক তৈরি করতে পরে না এবং তাই তাদের ‘‘এডসেন্সের ইনকামও’’ বৃদ্ধি পায় না। 

আমি এখানে এসইও সম্পর্কে কথা বলতে চাই না কারণ কেবলমাত্র 2-4 ব্লগ  সহ আমার অনেক ওয়ার্ডপ্রেস সাইট গুগলে প্রথম স্থান নিয়েছে এবং আমি সার্চ ইঞ্জিনগুলি থেকে নিয়মিত ট্র্যাফিক পেয়েছি। 

আমি আমার সাইটে ওর্ড়গানিক ট্র্যাফিক পেতে শুরু করার পরে, আমি আমার ব্লগে ট্র্যাফিক বাড়ানোর চিন্তা না করে অ্যাডসেন্স উপার্জন বাড়ানোর দিকে মনোযোগ দেয়।  

এবং হ্যাঁ, আমার ওয়েবসাইটে এবং আমার অ্যাডসেন্স অ্যাকাউন্টে একটি সাধারণ পরিবর্তন করে আমি আমার অ্যাডসেন্স উপার্জনকে 400% এর চেয়ে বেশি রেভিনিওতে বাড়াতে সক্ষম হয়েছি।

তাহলে আপনি কীভাবে (এডসেন্স ইনকাম) বাড়াবেন। ‘‘কীভাবে আপনার ‘‘অ্যাডসেন্স উপার্জনকে’’ 4 গুন বৃদ্ধি  করবেন।’’

অ্যাডসেন্স ইনকাম বৃদ্ধির 2টি উপায়


এখানে আমি আপনাকে 2 টি গুরুত্বপূর্ণ উপায় প্রকাশ করতে যাচ্ছি যাতে অনেক ব্লগার তাদের অ্যাডসেন্স উপার্জন বাড়ানোর জন্য উপায় বলে দেব।  এটি খুব সহজ এবং এটি সেট আপ করতে 30 মিনিটের কম ও বেশি সময় লাগে না।

তাহলে এই কী কী উপায়ে আপনার সাইটে 1% ট্র্যাফিক বৃদ্ধি না করে আপনার "অ্যাডসেন্স ইনকাম" 400% এ বৃদ্ধি  করতে পারবেন?

প্রথম পদ্ধতিটি হ'ল আপনার অ্যাডসেন্স বিজ্ঞাপনের সিটি আর (CTR)বাড়ানো এবং অন্য পদ্ধতিটি সিপিসি(CPC)  বৃদ্ধি করা।


শুধু এখানে একটি উদাহরণ দিতাছি। আমি 2-5 টি পোস্ট সহ একটি মিনি ওয়ার্ডপ্রেস সাইট তৈরি করেছি এবং কিছু বেসিক এসইও(SEO) করার পরে, আমি আমার সাইটে প্রতিদিন কিছু ট্র্যাফিক যেমন 200 পেজ-ভিউ পেতে শুরু করেছি এবং এই সাইটটি আমাকে 3% সিটিআর এবং 10 সেন্টের গড় সিপিসি দিচ্ছে  ।

সুতরাং আমার দৈনিক / মাসিক উপার্জন 200 x (3/100) x $ 0.10 = $ 0.6 প্রতি দিন বা $ 0.6 x 30 = $ 18 মাসিক হবে।

তারপরে কিছু পরিবর্তন এবং কিছু সেটিংস প্রয়োগের পরে যা কেবল 30 মিনিট সময় লাগে, আমি ক্লিকের জন্য 6% সিটিআর(CTR) এবং 20 সেন্টেরও বেশি সিপিসি(CPC)পেয়েছিলাম তবে আমার ট্র্যাফিক একই ছিল।

তারপরে আমার দৈনিক / মাসিক উপার্জন 200 x (6/100) x $ 0.20 = $ 2.4 বা $ 2.4 x 30 = $ 72 মাসে বেড়েছে।

এই সাইট থেকে আমার আগের মাসিক উপার্জন প্রতি মাসে প্রায় 18 ডলার তবে পরিবর্তন করার পর আমার [অ্যাডসেন্স ইনকাম] $18থেকে  $72 ডলার প্রতি মাসে অর্থ্যা 4 গুন বৃদ্ধি পায়।

তাহলে আপনি কীভাবে আপনার সিটিআর(CTR) এবং সিপিসি(CPC) বৃদ্ধি করবেন।

(CTR)সিটিআর বাড়ানোর উপায়।

এটি আপনার ওয়েবসাইটের সিটিআর (ক্লিকের মাধ্যমে)বাড়ানো খুব সহজ।  আপনার সমস্ত সাইটের অ্যাডসেন্স সিটিআর বাড়ানোর সেরা কয়েকটি উপায় এখানে বলা হল:
  • ফাস্ট লোডিং  থিম ব্যবহার করুন।
  • আপনার পোস্ট এর সাথে  আপনার বিজ্ঞাপন মিশ্রিত করা।
  • ব্যানার বিজ্ঞাপন ব্যাবহার পরিহার করুন। 
  •  হেডারে  উচ্চ সিটিআর বিজ্ঞাপন (336 × 280, 728 × 90) স্থাপন করুন।

(CPC)সিপিসি বাড়ানোর উপায়

আপনার অ্যাডসেন্স ইনকাম  বাড়ানোর আরেকটি উপায় হ'ল আপনি নিজের বিজ্ঞাপনগুলির জন্য (CPC) সিপিসি (প্রতি ক্লিকের ব্যয়) বাড়িয়ে তোলেন।

আপনি যদি নিজের ওয়েবসাইটটি গবেষণা করেন তবে আপনি আপনার ওয়েবসাইটটিতে অনেক কম রেটের বিজ্ঞাপন পাবেন যা আপনার নিম্ন সিপিসির প্রদান করে। এমন অনেক বিজ্ঞাপন থাকবে যা আপনি দেখতে পাবেন যা কেবলমাত্র প্রতিটি ক্লিকের জন্য 5 সেন্ট বা তার চেয়ে কম প্রদান করে। আপনি এই বিজ্ঞাপনগুলি সনাক্ত করতে পারেন এবং আপনার অ্যাডসেন্স অ্যাকাউন্টে এগুলি ব্লক করতে পারেন।

উপসংহার।

আমরা যত বক-বকই করি না কেনো “অ্যাডসেন্স ইনকাম বৃদ্ধি”তখনই হবে, যখন আপানর ব্লগে ওর্ড়গানিক ট্রাফিক আসবে তো আপনার (adsense revenue) বৃদ্ধি পাবে। আর আপনার এডসেন্স বয়স ১ বছরের অধিক হতে হবে এটা আমার নিজের অভিজ্ঞতা থেকে বলছি।

আড়ও কোনো কিছু জানা থাকলে কমেন্ট করে জানাবেন। পোস্ট ভালো লাগলে অবশ্য একটি শেয়ার দিন।

Guys, If You Need Font Copy And Paste For Instagram ,Twitter ,Fb Like Other Social Media So Click Here this Link.

By commenting you acknowledge acceptance of Whatisloved.com-Terms and Conditions

Post a Comment

By commenting you acknowledge acceptance of Whatisloved.com-Terms and Conditions

Post a Comment (0)

Previous Post Next Post