কীভাবে একটি ফ্রী ব্লগ তৈরি এবং টাকা উপার্জন করবেন?

আপনি যদি ইন্টারনেট থেকে টাকা উপার্জনের কথা শুনে থাকেন বা জেনে থাকেন তবে অবশ্যই আপনাকে অবশ্যই জানতে হবে যে আপনি কোনও ব্লগ বা ওয়েবসাইটের মাধ্যমে ঘরে বসে সহজেই উপার্জন করতে পারবেন।  


ইন্টারনেট আজকের বিশ্বের সর্বাধিক অনন্য আবিস্কারক। অনলাইন বিশ্বের সবচেয়ে জনপ্রিয় জিনিস হ'ল ওয়েবসাইট এবং “ব্লগ”।


আপনার যদি কোনও বিষয়ে তথ্য জানার প্রয়োজন হয় বা কোনও সমস্যার সমাধান চান, তবে আপনি চিন্তা না করে গুগল মামুর কাছে সার্চ করুন। সেখানে আপনি প্রচুর সমাধান পেয়ে যাবেন। এক উপায়ে, আপনি এটিও বলতে পারেন যে ইন্টারনেটের চেয়ে জ্ঞানের উত্স আর কিছু নেই।

    তবে আপনি কি কখনও ভেবে দেখেছেন যে গুগলে সার্চ করার মাধ্যমে আমরা যে সমাধানগুলি বা জ্ঞান পাই তা কোথা থেকে আসে। গুগল কি আপনার জন্য এই গুগল লিখে রাখে? না, 


    এই সমস্ত তথ্য বিভিন্ন “ওয়েবসাইট এবং ব্লগ” আপনার মতো বা আমার লেখকেরা লিখে পাবলিশ করে। গুগলের কাজ হল এটি সেই ওয়েবসাইট / ব্লগের লিঙ্কগুলি তার ডাটাবেসে সংরক্ষণ করে এবং মানুষ যখন গুগলে সার্চ করে ফলাফলগুলিতে আপনার আমার ব্লগ থেকে বা ওয়েবসাইট শো করে।

    কিভাবে একটি ব্লগ তৈরি করব?

    কিভাবে একটি ব্লগ তৈরি করব আপনি যদি ইন্টারনেট থেকে টাকা উপার্জনের কথা শুনে থাকেন বা জেনে থাকেন তবে অবশ্যই আপনাকে অবশ্যই জানতে হবে যে আপনি কোনও ব্লগ বা ওয়েবসাইটের মাধ্যমে ঘরে বসে সহজেই উপার্জন করতে পারবেন।

    কিভাবে একটি ব্লগ তৈরি করবেনঃ২০২১ এ একটি ব্লগ থাকা একটি দুর্দান্ত ব্যাপার কারণ আপনি যা খুশি তা ব্লগে শেয়ার করতে পারেন (এবং আপনি যদি একটু চালাক হন তবে আপনি আপনার ব্লগ থেকে ভাল পরিমাণ টাকা আয়ও করতে পারেন)।


    আপনারা হয়তো জানেন যে, কারো ব্যক্তিগত কিংবা ব্যবসায়িক কাজের জন্য ব্লগ তৈরী করার সবচেয়ে সহজ প্লাটফর্ম হচ্ছে Google BlogSpot.কোন ধরনের কোডিং জ্ঞান ছাড়া খুব সহজে BlogSpot ব্যবহার করে একটি ব্লগ তৈরী করা যায়। এটি Google কোম্পানির হওয়াতে কোন প্রকার সংকোচ ছাড়াই ব্লগিং চালিয়ে যেতে পারবেন।  


    বন্ধুরা আজকে আমরা আলোচনা করবো "কিভাবে ফ্রী ব্লগ তৈরী করে"? আজকাল ব্লগ বানানো এবং নিজের একটি ব্লগ তৈরী করা অনেকটাই সহজ এবং ফ্যশান হয়ে গেছে। 


    ব্লগার” হল বিনামুল্যে ব্লগ তৈরি করার একটি প্লাটফর্ম যা ২০০৩ সালে Google দ্বারা অর্জিত এবং তৈরি করে। Blogspot শেখা এবং ব্যবহার করা খুবই সহজ। ফলে, খুব স্বল্প সময়ের মধ্যে এটি ব্লগারদের সবচেয়ে পছন্দসই মনোনীত হয়ে যায়। 


    "Blogspot" এ ব্যবহার করে একটি ব্লগ তৈরি বা ওয়েবসাইট খুব সহজে বানাতে পারবেন কিন্তু এই ব্লগ থেকে টাকা ইনকাম করা কথা ভাবতে পারবেন না। টাকা ইনকাম করার জন্য আপনাকে এই পোস্ট টা পরতে হবে। ✅💶💶



    একটি পরিপুর্ণ ব্লগ তৈরির জন্য আপনাকে নিচে দেওয়া বিষয় গুলো উপর নজর দিতে হবে। আর?বকবক না করে “আজকের মুল বিষয় গুলা কিঃ

    একটি ব্লগ কি?


    ব্লগ কিঃব্লগের ধারণা ওয়েবসাইট থেকে সম্পূর্ণ আলাদা। ব্লগ জ্ঞানের একটি মাধ্যম। মনে করুন আপনার একটি সংস্থা রয়েছে যাতে আপনি কিছু পণ্য তৈরি করেন। আপনি তাঁর জন্য একটি ওয়েবসাইটও তৈরি করেছেন। তবে ব্লগটি আপনার পণ্যগুলি বাইরের বিশ্বে প্রচার করতে সহায়তা করে।


    একটি “ব্লগের” মাধ্যমে আপনি যে কোনো পণ্য প্রচার করতে পারেন সেগুলির বিবরণ, সে কারণেই ব্লগিং এত জনপ্রিয়। আপনি যখন গুগলে কোনও কিছুর তথ্য সার্চ করেন, তখন বেশিরভাগ ফলাফল ব্লগ থেকে আসে। সুতরাং আপনি অবশ্যই একটি ব্লগ কি প্রাথমিক জিনিস বুঝতে হবে।

    ২০২১ সালে কীভাবে একটি ব্লগ তৈরি করবেনঃ


    ফ্রি ব্লগ হ'ল এটিতে আপনাকে এক টাকাও ব্যয় করতে হবে না। আপনি যদি ব্লগিং শিখতে চান তবে প্রথমে আপনার ফ্রী শুরু করা উচিত। যখন আপনি এটির ভাল ধারণাটি কীভাবে কাজ করে তা বুঝতে পারবেন তবে আপনি এতে বিনিয়োগ করতে পারেন।


    ফ্রি ব্লগ তৈরির জন্য দুটি জনপ্রিয় প্ল্যাটফর্ম রয়েছে;  (Blogger)ব্লগার এবং ওয়ার্ডপ্রেস(Wordpress)।পূর্ববর্তী পোস্টে আমি আপনাকে বিবরণে বলেছিলাম, Blogger Vs Wordpress কী ভাল এবং কী খারাপ।তাই আজ আমরা জানব “ফ্রি ব্লগ কিভাবে বানাতে হয়”।

    ব্লগার(Blogger)থেকে কীভাবে একটি ফ্রী ব্লগ তৈরি করতে হয়।


    আমি আপনাকে আগের লেখায় বলেছিলাম যে ব্লগার (ব্লগস্পট) গুগলের একটি পণ্য product  সুতরাং এটিতে কোনও অ্যাকাউন্ট তৈরি করার দরকার নেই। আপনার যদি জিমেইল অ্যাকাউন্ট থাকে তবে আপনি এটির মাধ্যমে এটি অ্যাক্সেস করতে পারবেন। সুতরাং শুরু করি.

    No.1
    আপনার কম্পিউটারে যে কোনও ওয়েব ব্রাউজার খুলুন এবং www.blogger.com বা www.blogspot.com এ যান।
    No.2
    এখানে আপনার জিমেইল আইডি এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করুন। আপনি যদি ইতিমধ্যে গুগলে লগইন হয়ে থাকেন তবে আর আপনাকে লগইন করতে বলবে না।
    No.3
    লগইন করার পরে, আপনি সেখানে "Create A New Blog" এর একটি উইন্ডো দেখতে পাবেন। বা বাম পাশে "New Blog" নামে একটি botton পাওয়া যাবে। এখানে ক্লিক করুন
    লগইন করার পরে, আপনি সেখানে "Create A New Blog" এর একটি উইন্ডো দেখতে পাবেন। বা বাম পাশে "New Blog" নামে একটি botton পাওয়া যাবে। এখানে ক্লিক করুন
    No.4
    আপনাকে অবশ্যই আপনার ব্লগের "Title" লিখতে হবে। এটি আপনার ব্লগের নাম হতে চলেছে। তারপরে "Next" এ ক্লিক করুন।
    আপনাকে অবশ্যই আপনার ব্লগের "Title" লিখতে হবে। এটি আপনার ব্লগের নাম হতে চলেছে। তারপরে "Next" এ ক্লিক করুন।
    No.5
    পরবর্তী পদক্ষেপে আপনাকে এমন "Address" দিতে হবে যা Unique হওয়া উচিত। যদি আপনার নামটি Uniue হয় বা এই নামে আর কোনো ব্লগ নাই তবে সেখানে আপনাকে বলবে, "This blog address is available"। তারপরে Next এ ক্লিক করুন।
    পরবর্তী পদক্ষেপে আপনাকে এমন "Address" দিতে হবে যা Unique হওয়া উচিত। যদি আপনার নামটি Uniue হয় বা এই নামে আর কোনো ব্লগ নাই তবে সেখানে আপনাকে বলবে, "This blog address is available"। তারপরে Next এ ক্লিক করুন।
    No.6
    পরবর্তী স্ক্রিনে আপনাকে আপনার "Display Name" সরবরাহ করতে হবে যা আপনার প্রোফাইল নাম। তারপরে "Finish" এ ক্লিক করুন।
    পরবর্তী স্ক্রিনে আপনাকে আপনার "Display Name" সরবরাহ করতে হবে যা আপনার প্রোফাইল নাম। তারপরে "Finish" এ ক্লিক করুন।
    এখন আপনার ব্লগ প্রস্তুত। ঠিকানার ক্ষেত্রে আপনি যে নামটিই দিয়েছিলেন, এটি আপনার ব্লগের ঠিকানা,যেমন "Onlinekaj.blogspot.com" ফ্রি ব্লগ সর্বদা একটি সাব-ডোমেন নিয়ে আসে এবং তা হ'ল .blogspot.com। দেখুন, একটি ব্লগ তৈরি করা খুব সহজ। তাহলে বন্ধুরা উপরে আমরা শিখলাম "কিভাবে Blogspot ব্যবহার করে ফ্রী ব্লগ তৈরি করতে হয়"।

    ওয়ার্ডপ্রেসে কীভাবে একটি ফ্রী ব্লগ তৈরি করতে হয়? 


    ওয়ার্ডপ্রেসে ব্লগ তৈরি করা ব্লগারের মতোই সহজ। সুতরাং শুরু করি- 

    No.1
    আপনার কম্পিউটারে www.wordpress.com ওয়েবসাইটে যান।
    No.2
    সেখানে আপনি 2 টি বিকল্প পাবেন, একটি ওয়েবসাইটের জন্য এবং অন্যটি ব্লগের জন্য। দুজনের মধ্যে কোনও পার্থক্য নেই, কেবল আপনাকে ওয়েবসাইট এবং ব্লগ অনুযায়ী বিভিন্ন থিম চয়ন করার সুযোগ দেওয়া হয়। আপনি যে কোন একটি নির্বাচন করুন।
    2 টি বিকল্প পাবেন
    No.3
    আমি "Blog" নির্বাচন করেছি এবং পরবর্তী পৃষ্ঠায় এটি আপনাকে আপনার ব্লগের বিভাগ জিজ্ঞাসা করবে। আমি এখানে "Writing & Books" নির্বাচন করেছি।
    Writing & Books
    No.4
    পরবর্তী পৃষ্ঠায়, আপনার বিভাগের একটি Sub-Categoryদেখানো হবে। আপনি যে কোনও একটি নির্বাচন করুন।
    No.5
    তারপরে আপনাকে একটি থিম নির্বাচন করতে হবে যা আপনার ব্লগের Looking হবে।
    No.6
    Next Page, আপনাকে আপনার ওয়ার্ডপ্রেস ব্লগের জন্য একটি ডোমেন নাম নির্বাচন করতে হবে, যা আরও কে ব্যবহার করে নি। তারপরে আপনাকে "ফ্রি" বাটনে ক্লিক করতে হবে।
    No.7
    Plan Page, "ফ্রি"plan টি Select করুন।
    plan
    No.8
    এখন আপনি আপনার অ্যাকাউন্ট তৈরি করুন। এখানে আপনাকে কেবল নিজের ইমেল আইডি এবং পাসওয়ার্ড লিখতে হবে এবং "Create My Account"বাটোনে ক্লিক করতে হবে।
    Create My Account

    😁😁হাহাহহা। এখন আপনার ওয়ার্ডপ্রেস ব্লগ প্রস্তুত। একবার আপনাকে নিজের ইমেল অ্যাকাউন্টটি খুলতে হবে এবং ওয়ার্ডপ্রেসের ইমেলটি যাচাই করতে হবে। আপনার ওয়েবসাইট / ব্লগ। ওয়ার্ডপ্রেস এক্সটেনশন নিয়ে আসে। 


    আপনি যখনই আপনার অ্যাকাউন্টে লগইন করতে চান, আপনি Wordpres.com মাধ্যমে এটি করতে পারেন। 


    তবে wordpress এ একটি সমস্যা রয়েছে যা আপনি নিজের মন অনুযায়ী এটি কাস্টমাইজ করতে পারবেন না। তার জন্য আপনাকে স্ব-হোস্টেড ওয়ার্ডপ্রেস ব্যবহার করতে হবে। 


    তার জন্য আপনার একটি ডোমেন এবং হোস্টিং থাকা দরকার। এই দুটি কিনে নিলে আপনি এখানে ক্লিক করে ওয়ার্ডপ্রেস ইনস্টল করার প্রক্রিয়াটি জানতে পারবেন। 


    ইন্টারনেটে বড় বড় ব্লগ এবং নিউজ ওয়েবসাইট আছে , সেগুলা প্রায় সবগুলিই এই/Bluehost প্ল্যাটফর্মে দ্বারা তৈরি করা হয়েছে। আপনি যদি নতুন ব্লগার হয়ে থাকেন তাহলে এটাই আপনার জন্য ভালো,কারন এখানে কোনো পেমেন্ট দিতে হবে না। 


    তারপর যখন আপনি ব্লগিং সম্পর্কে পুরাপুরি বুঝতে পারবেন,তখন আপনি Bluehost বা অন্যান্য অনেক হোস্টিং কম্পানি কাছে থেকে তাদের হোস্টিং কিনে ব্যবহার করতে পারেন।নিচে লিংক দেওয়া হলঃClick Here. Buy Domain & Hosting

    কিভাবে একটি ব্লগ লিখতে হয়?


    আপনি ব্লগার ব্লগের নীচে একটি (+) চিহ্ন দেখতে পাবেন এবং আপনি ওয়ার্ডপ্রেসে নতুন → পোস্টে গিয়ে একটি ব্লগ লিখতে পারেন। নীচে একটি  হিন্দি ভিডিও, এখানে আপনি ব্লগার এবং ওয়ার্ডপ্রেসে একটি পোস্ট কিভাবে লিখতে পারেন যা গুগলে র‌্যাঙ্ক করবে। এটি দেখুন এবং আপনার ব্লগে প্রয়োগ করুন।

    BlueHost India/Bangladesh 50% Discount Coupon 2021

    BlueHost India/Bangladesh 50% Discount Coupon 2021
    হোস্টিং কেনার ক্ষেত্রে আপনি যদি 50% ছাড়ের অফার চান তবে আপনি এই কুপনটি ব্যবহার করতে পারেন, যাতে আপনি 50% ছাড়ের সুবিধা পাবেন। আপনি যদি ওয়ার্ডপ্রেসে আপনার ব্লগটি শুরু করতে চান তবে এটি আপনার জন্য একটি ভাল সুযোগ।


    কিভাবে আমার নিজের ব্লগ শুরু করবেন?


    আশা করি আপনি কীভাবে একটি ব্লগ তৈরি করবেন তা বুঝতেপেরেছেন।একটা ব্লগ তৈরি করা খুবই সহজ আপনাকে কেবল কয়েকটি সহজ পদক্ষেপ অনুসরণ করতে হবে।  আপনি যদি এই সম্পর্কিত কোনও তথ্য চান তবে আপনি আমাকে জিজ্ঞাসা করতে পারেন। আমি যথাসাধ্য সাহায্য করার চেষ্টা করব। 

    Conclusion

    আপনি যদি এই পোস্ট টা ভালোলাগে তবে আপনার ব্লগটি কীভাবে শুরু করবেন সে সম্পর্কে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন এবং তাদের নিজস্ব ব্লগ তৈরি করতে তাদের সহায়তা করুন।

    Guys, If You Need Font Copy And Paste For Instagram ,Twitter ,Fb Like Other Social Media So Click Here this Link.

    3 Comments

    By commenting you acknowledge acceptance of Whatisloved.com-Terms and Conditions

    1. thanks for sahare this info with strat Bloge 🚹🚹🚹🚹🚹

      ReplyDelete
    2. 2021 Blog Earn Money Is Very Defficult But Your Post is amazing thanks for share this info ...

      ReplyDelete

    Post a Comment

    By commenting you acknowledge acceptance of Whatisloved.com-Terms and Conditions

    Post a Comment

    Previous Post Next Post