Blog Post-এর জন্য ফ্রী Stock Image কই থেকে পাওয়া যায়?

Blog post এর জন্য কোথায় থেকে Copyright free image ডাউনলোড করব?হ্যাঁ।এই রকম হাজার প্রশ্ন করা হয় আমাকে যে ব্লগের জন্য ফ্রী কপিরাইট ছবি কই থেকে আপনি ডাউনলোড করেন।তো আজ Free copyright image সম্পর্কে কথা বলবো। 


ব্লগিংয়ে কেরিয়ার তৈরি করতে এবং অর্থোপার্জনের জন্য প্রচুর পরিশ্রম করতে হয়। এটি সম্পর্কিত প্রতিটি ছোট্ট প্রাথমিক বিষয়গুলি বোঝা এবং আপনার ব্লগে সেগুলি ব্যবহার করা গুরুত্বপূর্ণ।


Seo, Backlinks, গুগল অ্যাডসেন্সের মতো জিনিসগুলি ছাড়াও আরও একটি জিনিস রয়েছে যা আমাদের ব্লগটিকে আরও আকর্ষণীয় করে তোলে এবং এটা ব্লগের ছবি /Image। 


প্রতি টা ব্লগে ছবি ব্যবহার করা খুব গুরুত্বপূর্ণ। আপনি গুগলে গিয়ে যে কোনও ব্লগ খুলতে পারেন, ব্লগ bangla তে হোক বা ইংরেজিতে, আপনি অবশ্যই সেই ব্লগের প্রতিটি পৃষ্ঠার পোস্টে  একটি ছবি দেখতে পাবেন।



    একটি ব্লগে ভাল এবং উচ্চমানের ছবি ব্যবহার করা আমাদের ব্লগে আরও দর্শকদের আকর্ষণ করে। তবে প্রতিটি ব্লগারের মনে একই প্রশ্ন উঠেছে যে আমাদের কোথায় ব্লগের জন্য ছবিগুলি ডাউনলোড করা উচিত এবং কীভাবে এটি আমাদের ব্লগে ব্যবহার করতে হবে।


    কারণ আমরা গুগলে সহজেই কয়েক মিলিয়ন ছবি খুঁজে পেতে পারি, তবে আমরা এগুলি আমাদের ব্লগে ব্যবহার করতে পারি না কারণ এটি কপিরাইটযুক্ত ছবি । 


    আমরা যদি আমাদের ব্লগে কপিরাইটযুক্ত ছবিটি ব্যবহার করি তবে সেই ছবির মালিক আমাদের ব্লগে মামলা করতে পারেন এবং আমাদের ওয়েবসাইটেও নিষিদ্ধ  বা বন্ধ হয়ে যেতে পারে।


    সুতরাং একটি ছোট ভুলের কারণে, আপনার ব্লগটি তৈরির সমস্ত প্রচেষ্টা নষ্ট হয়ে যাবে, যা আমরা মোটেই পছন্দ করব না।


    আপনার ব্লগটিকে চিরকালের জন্য বন্ধ হতে বাঁচাতে, আমাদের সঠিক স্থান থেকে ছবি ডাউনলোড করতে হবে, যা আমরা একেবারে বিনামূল্যে পেতে পারি। 

    Also Read:


    হ্যাঁ বন্ধুরা, ইন্টারনেটে এমন অনেকগুলি ওয়েবসাইট উপস্থিত রয়েছে যা আমাদের মতো ব্লগারদের সমস্যাগুলি সহজ করে দিয়েছে কারণ তারা আমাদের বিনামূল্যে ছবি  সরবরাহ করে।


    কোন ওয়েবসাইটটি আমি আপনাকে আজ এই পোস্টে বলতে যাচ্ছি, যাতে আপনি ব্লগ পোস্টের জন্য Free stock image এই পোস্ট থেকে উত্তর পাবেন?


    ব্লগের জন্য ছবি ডাউনলোড করার জন্য সেরা ওয়েবসাইটগুলিঃ

    Blog Post-এর জন্য ফ্রী Stock Image কই থেকে পাওয়া যায়?

    আমি ইতিমধ্যে বলেছি যে ব্লগিংয়ে ছবি/images খুব প্রয়োজন, ভিজিটর ছবিগুলি ছাড়াই আপনার ব্লগ post পড়তে পছন্দ করবেন না। কারণ ইমেজগুলির কারণে আমাদের ব্লগের সৌন্দর্য বৃদ্ধি পায়, যা আরও বেশি visitors পাওয়ার সম্ভাবনাও বাড়ায়।


    অতএব, আমি এখানে আপনার ব্লগ পোস্টের জন্য free stock image ডাউনলোড করার সেরা ওয়েবসাইট সম্পর্কে বলেছি, যা ব্যবহার করে আপনি সহজেই ছবিগুলিকে আপনার ব্লগে  ব্যবহার করতে পারবেন।


    এই সমস্ত ছবিগুলি ক্রিয়েটিভ কমন্স লাইসেন্সের আওতায় আসে যার অর্থ আপনি কোনও কপিরাইট সমস্যা ছাড়াই এগুলি করতে ব্যবহার করতে সক্ষম হবেন।

    1) Unsplash

    Unsplash ব্লগের জন্য ছবি ডাউনলোড করার জন্য এটি দুর্দান্ত ওয়েবসাইট। এখানে আপনি উচ্চ রেজোলিউশনের সমস্ত ছবি পাবেন।


    আপনি যদি এই ওয়েবসাইট রেজিটার বা সাবস্ক্রাইবার হন, তবে আপনি প্রতি 10 দিন আপনার ইমেলটিতে 10 টি ছবি পাবেন এবং এর সমস্ত ছবি সিসি 0 লাইসেন্সের আওতায় আসবে। এর অর্থ হল যে আপনি এই ইমেজগুলি আপনার ব্লগে ইচ্ছামতো ব্যবহার করতে পারেন। [Link]

    2) Flickr

    Flickr একটি খুব জনপ্রিয় ওয়েবসাইট যেখানে থেকে free সার্চ করে ছবিগুলো ডাউনলোড করা যায়। এই ওয়েবসাইটে লক্ষ লক্ষ ভাল ছবি আমাদের ব্লগের পোস্ট অনুসারে সহজেই পাওয়া যায়।


    আপনি এই ওয়েবসাইট থেকে যে কোনও ধরণের চিত্র বা ছবি পাবেন কারণ বিশ্বজুড়ে হাজার হাজার ফটোগ্রাফাররা তাদের স্কেচযুক্ত ছবিগুলি এই ওয়েবসাইটে প্রতিদিন আপলোড করে।


    এমনকি ফ্লিকার থেকে imageগুলি ডাউনলোড করতে আপনার একটি অ্যাকাউন্টও খোলার প্রয়োজন নেই। ফ্লিকার অ্যাপ্লিকেশনটি স্মার্টফোনের জন্যও উপস্থিত, সুতরাং যে কেউ এটিকে তাদের মোবাইলে প্লে স্টোর থেকে ইনস্টল করতে পারে। [link]

    3) Stock Snap

    Stock Snap ওয়েবসাইট থেকে সর্বাধিক সুন্দর এবং উচ্চ মানের photoগুলি পাওয়ার সেরা উপায় এটি।


    কারও অনুমতি ব্যতীত, আপনি এখান থেকে কয়েক মিলিয়ন photo ডাউনলোড করতে পারেন এবং এগুলি আপনার ব্লগে ব্যবহার করতে পারেন এবং এখানে অনুলিপিযুক্ত ছবি থাকার কোনও সমস্যা নেই। প্রতি সপ্তাহে 100 টিরও বেশি ছবি এই ওয়েবসাইটে আপলোড করা হয়। [Link]

    4) Pixabay

    Pixabay ওয়েবসাইটটি এমন একটি সাইট যা খুব জনপ্রিয় ফটোগ্রাফারদের দ্বারা নির্মিত, যেখানে উচ্চ মানের imagesগুলি এই ফটোগ্রাফাররা আপলোড করেন নি। এটি আমার প্রিয় ওয়েবসাইট।


    এখানে একটি বিভাগ তৈরি করা হয়েছে যেখানে বিভিন্ন ফটোগ্রাফারদের নামে বিভিন্ন picture সংগ্রহ রাখা হয়েছে। আপনি এই সমস্ত picture বিনামূল্যে ডাউনলোড করতে এবং ব্যবহার করতে পারেন। [Link]

    5) Pexels

    আপনি পেক্সেল লাইসেন্সের সাথে ব্যবহারের জন্য উচ্চ-মানের এবং সম্পূর্ণ ফ্রি স্টক ফটোগুলি পান। তাদের কাছে প্রতিদিন হাজার হাজার স্টক ফটো এবং নতুন ফটোগুলি আপলোড করা হয়।


    পেক্সেলগুলি ওয়েব এবং অ্যাপ ডিজাইনারদের মধ্যে বেশি জনপ্রিয়। এই ছবিগুলি বিভিন্ন ফ্রি ইমেজ উত্স থেকে আপলোড করা হয় যাতে আপনি কেবল সেরা ছবি পান। [Link]

    6) DesignersPics

    ডিজাইনারপিক্স ওয়েবসাইটটি একটি ভারতীয় ব্লগার জেশু জন তৈরি করেছেন এবং তিনি এই ওয়েবসাইটে পাওয়া সমস্ত Picture নিয়েছেন।


    এবং এই ওয়েবসাইটটি আমাদের ব্লগে বিনামূল্যে ছবি ব্যবহার করে। প্রতিদিন 4000 এরও বেশি দর্শক এই ওয়েবসাইটে আসে এবং উচ্চ রেজোলিউশন Picture ডাউনলোড করে। [Link]

    7) SplitShire

    স্প্লিটশেয়ার ফ্রি ইমেজগুলি ডাউনলোড করার জন্য একটি খুব ভাল ওয়েবসাইট, যা একটি ওয়েব ডিজাইনার ডিজাইন করেছেন, তার নাম ড্যানিয়েল নানেস্কু।


    এর সমস্ত ফটো খুব আকর্ষণীয় যা আপনি ব্যক্তিগত বা পেশাদার কাজের জন্য ব্যবহার করতে পারেন। [Link]

    8) Picjumbo

    পিকজাম্বো ওয়েবসাইটে আপনি ফ্যাশন, প্রকৃতি, প্রযুক্তি, খাদ্য, প্রাণী এবং আরও অনেক কিছুতে ফ্রি অনেকগুলি Photo পাবেন images এই ওয়েবসাইটের ফটোগুলি খুব ভাল মানের, যা আপনি আপনার ব্লগের জন্য ব্যবহার করতে পারেন।


    প্রতিদিন এই ওয়েবসাইটে প্রচুর ছবি আপলোড করা হয় এবং চিত্রটি ডাউনলোড করার জন্য কোনওভাবেই নিবন্ধকরণ করার প্রয়োজন হবে না। এই ওয়েবসাইটের ফটোগুলি একটি সামাজিক নেটওয়ার্কিং সাইটে আপনার বন্ধুদের সাথে ভাগ করে নেওয়ার একটি বিকল্পও রয়েছে। [Link]

    9) Morgue File

    মর্গ ফাইলটি এমন একটি ওয়েবসাইট যেখানে কোনও পেশাদার ব্যক্তির ফটোগ্রাফার বা যে কোনও ব্যক্তি তাদের ছবিগুলি আপলোড করতে পারে যাতে অন্যান্য লোকেরা তাদের কাজের জন্য এটি ব্যবহার করতে পারে। সুতরাং, এই ওয়েবসাইটটিতে 300,000 এরও বেশি চিত্রের সংগ্রহ রয়েছে।


    এই ওয়েবসাইটটির একটি বিশেষ বিষয় হ'ল এখানে আপনি ডাউনলোড করার আগে ছবিটি Edit করতে পারেন এবং এখানে সমস্ত চিত্র বিনামূল্যে ডাউনলোড করা যায়। [Link]

    10) Jay Mantri

    জে মন্ত্রি ওয়েবসাইটের সাহায্যে আপনি বিশ্বের বিভিন্ন স্থান থেকে সুন্দর এবং দর্শনীয় দৃশ্যের চিত্র পাবেন যা আপনি আপনার প্রকল্পগুলিতে বা হীরকের ব্যক্তিগত কাজে ব্যবহার করতে পারেন।


    প্রতি সপ্তাহে এই ওয়েবসাইটে সাতটি নতুন চিত্র যুক্ত করা হয় এবং এখানে আপনি অনুসন্ধানের বিকল্প পাবেন না এবং নীচে স্ক্রোল করে এবং আপনার প্রয়োজন অনুসারে photo পছন্দ করে আপনি বিনামূল্যে ডাউনলোড করতে পারেন। [Link]

    11) Foodies Feed

    ফুডিজ ফিড ওয়েবসাইটটি তাদের জন্য যাদের ব্লগ রান্নার সাথে সম্পর্কিত বা কেউ তাদের রেস্তোঁরাগুলির জন্য একটি ওয়েবসাইট তৈরি করেছেন।


    এই ওয়েবসাইটে আপনি সমস্ত ধরণের খাবারের ফটোগুলি পাবেন যা খুব উচ্চ মানের একটি pic হবে এবং এটি দেখতে খুব বাস্তব দেখাবে এবং যা দর্শকের মুখে জল দেখতে পাবে। আপনি এই ওয়েবসাইট থেকে বিনামূল্যে ইমেজ ডাউনলোড করতে পারেন। [Link]

    12) Gratisography

    গ্র্যাটিসোগ্রাফি ওয়েবসাইটে আমরা তাজা এবং বিনামূল্যে স্টক চিত্র পাই। প্রতি সপ্তাহে নতুন এবং সুন্দর Photoগুলি এই ওয়েবসাইটে আপলোড করা হয়।


    এই সাইটের সমস্ত চিত্রগুলি বিভাগ অনুযায়ী রাখা হয়েছে। আপনি যে কোনও ছবিতে ক্লিক করে এটি ডাউনলোড করতে পারেন। [Link]

    অন্যান্য Free Stock Image  ওয়েবসাইটগুলি ডাউনলোড করতে

    এখন আসুন জেনে নেওয়া যাক এমন কয়েকটি ফ্রি স্টক ইমেজ ওয়েবসাইট সম্পর্কে যা আপনি নিজের ব্লগের জন্য বিনামূল্যে “কপিরাইট মুক্ত ছবি”  ডাউনলোড করতে পারেন।


    1. http://gratisography.com/
    2. http://picjumbo.com
    3. https://pixabay.com/
    4. http://nos.twnsnd.co
    5. http://freelyphotos.com/
    6. http://deathtothestockphoto.com
    7. http://www.bigfoto.com/
    8. http://limelanephotography.com.au/
    9. http://snapwiresnaps.tumblr.com/
    10. http://www.freepik.com/popular-photos
    11. http://turbophoto.com/Free-Stock-Images/
    12. http://negativespace.co/
    13. https://www.splitshire.com/
    14. https://stocksnap.io/
    15. http://libreshot.com/
    16. http://www.freeimages.com/
    17. http://viintage.com
    18. http://kaboompics.com/
    19. http://www.unprofound.com/
    20. http://jaymantri.com/
    21. http://olddesignshop.com/
    22. https://freerangestock.com/
    23. http://stokpic.com/
    24. http://www.creattor.com/
    25. http://www.designerspics.com/
    26. http://isorepublic.com/
    27. https://morguefile.com
    28. http://www.gettyimages.in/
    29. http://picography.co/
    30. http://publicdomainarchive.com/
    31. http://www.photogen.com/
    32. http://photopin.com/
    33. http://www.pdphoto.org/
    34. http://www.creativeconvex.com
    35. http://fancycrave.com/
    36. https://foodiesfeed.com/
    37. http://imagebase.net/
    38. http://travelcoffeebook.com/
    39. https://goodstock.photos/
    40. https://realgraphy.org/

    যেখানে Free Stock ছবি পাবেন ?

    এই post উল্লিখিত সমস্ত ওয়েবসাইট থেকে আপনি সহজেই আপনার ব্লগ পোস্টের জন্য স্টক ছবিগুলি বিনামূল্যে ডাউনলোড করতে পারেন।


    তবে কোনও ছবি ডাউনলোড করার আগে দয়া করে এর পলিসি এবং শর্তাদি পড়ুন এবং বুঝতে পারেন যাতে আপনার কপিরাইট করার সমস্যাটি একেবারেই না পড়তে হয়।


    আশা করি আপনি যদি পোস্ট পছন্দ করেন তবে যদি আপনিও অন্য কোনও ওয়েবসাইট থেকে আপনার ব্লগের জন্য একটি ছবি বিনামূল্যে ডাউনলোড করেন তবে সবার সাথে শেয়ার করুন।

    Guys Plz Visite stylish font copy and paste this site is amazing text provide check Out

    By commenting you acknowledge acceptance of Whatisloved.com-Terms and Conditions

    Post a Comment

    By commenting you acknowledge acceptance of Whatisloved.com-Terms and Conditions

    Post a Comment (0)

    Previous Post Next Post