ট্র্যাফিক বাড়ানোর জন্য ব্লগ প্রচার কিভাবে করবেন ?

ট্রাফিক বৃদ্ধির জন্য ব্লগ প্রমোট করবেন কিভাবে? আপনি কীভাবে ব্লগ প্রচার করবেন তা জানেন? আমরা সবাই জানি ব্লগ তৈরি করা কতটা সহজ। এটি কেবল একটি ব্লগ তৈরির বিষয় নয়, আপনি যে কোনও কাজ নেন, প্রাথমিক কাজটি খুব সহজ তবে এটিকে সঠিকভাবে বজায় রাখা এবং এর অন্যান্য দিকগুলি কাজ করা সমানভাবে কঠিন।


একইভাবে, শুধুমাত্র ভাল পোস্ট লেখার পরে, কোনও ব্লগারের কাজ সেখানেই শেষ হয় না, তার পরে কাজটি সবচেয়ে গুরুত্বপূর্ণ। কারণ আপনার পোস্টগুলি সঠিকভাবে প্রচার করতে হবে। অন্যথায় তারা আপনার ব্র্যান্ডের মূল্যতে একটি ছিদ্র করতে পারে।


একটি সফল ব্লগ তৈরি করতে অনেক কাজ করতে হবে। যার মধ্যে প্রথমটি হল আপনার পোস্ট গুলো একটি অনন্য এবং ভাল-লিখিত পদ্ধতিতে লেখা যা আপনার লক্ষ্যযুক্ত দর্শকদের জন্য কার্যকর useful এর পরে আপনাকে তাদের সঠিক দর্শকদের প্রচার করতে হবে যাতে তারা আপনার বড় ভক্ত হয়।


জরিপ থেকে এটি প্রকাশিত হয়েছে যে প্রায় 95% ব্লগ কয়েক মাসের মধ্যেই ব্লগিং থেকে ছেড়ে যায় এবং নতুন কিছু করে। সঠিকভাবে বিশ্লেষণ করে দেখা গেল যে এ জাতীয় পাঠকপ্রিয়তা ঘটে না। এবং যেমনটি আমরা জানি, যে কোনও ব্লগে পাঠকদের বা ভিজিটর আনা তত সহজ নয়। এটি ধৈর্য প্রয়োজন।


Also Read:-


এর জন্য আপনাকে বিভিন্ন পদ্ধতি ব্যবহার করতে হবে এবং তারপরে আপনি এতে সাফল্য পাবেন।


এজন্য যে কোনও “ব্লগের জন্য ব্লগ প্রচার একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয়”। কারণ ভাল প্রচারের জন্য লোকেরা আপনার সম্পর্কে জানতে পারে। এখানে একটি বিষয় লক্ষণীয় তা হল যে পদোন্নতি হ'ল সমস্ত কিছু নয় আপনাকে সঠিক ব্লগের ভিজিটর মধ্যে আপনার ব্লগটি প্রচার করতে হবে অন্যথায় আগের মতো কিছুই আপনার হাতে আসবে না।


তাই আমি আজ ভেবেছিলাম কেন আপনাকে এমন কিছু টিপস সম্পর্কে তথ্য দিবেন না যা আপনার ব্লগ প্রচারের জন্য আপনাকে অনেক সহায়তা করবে। সুতরাং, আসুন আমরা বিলম্ব করা শুরু করি এবং যেকোন ব্লগের ব্লগ প্রচার কীভাবে করব।


ট্র্যাফিক বাড়ানোর জন্য ব্লগ প্রচার কিভাবে করবো। 

ট্র্যাফিক বাড়ানোর জন্য ব্লগ প্রচার কিভাবে করবো।

সুতরাং আসুন জেনে নেওয়া যাক এরকম কিছু ব্লগ প্রচারের টিপস ব্যবহার করে আপনি খুব ভাল ফলাফল পেতে পারেন।

১).নিয়মিত পোস্ট পাবলিশ করুন। 

একটি খুব প্রাথমিক কৌশল যা লোকেরা প্রায়শই উপেক্ষা করে তা হ'ল আপনার ব্লগে অবিচ্ছিন্নভাবে পোস্ট করা। এটি আপনার দর্শকদের আপনার উপর আস্থা বাড়াবে যাতে তারা আপনার ব্লগে অবিচ্ছিন্নভাবে আসতে থাকে।


সুতরাং, আপনার মাসে কমপক্ষে 16+ পোস্ট পাবলিশ করা উচিত।


২). দীর্ঘ পোস্ট প্রকাশ করুন:-


গবেষণায় প্রকাশিত হয়েছে যে গুগল এবং অন্যান্য সার্চ ইঞ্জিনগুলি দীর্ঘ বিষয়বস্তুযুক্ত পোস্টগুলিকে আরও বেশি প্রাধান্য দেয় কারণ তারা মনে করে যে তাদের আরও এবং সম্পূর্ণ তথ্য থাকবে।


একটি সমীক্ষায় দেখা গেছে যে প্রায় 10,000 টি আর্টিলের মধ্যে গুগল সেই পোস্টগুলিকে স্থান দিয়েছে যাদের আর্টিকেলগুলি 2 হাজারের বেশি ওয়াডের হয়। 


৩). অতিথি পোস্ট করা :-

আপনি যদি আপনার ব্লগটি সঠিকভাবে প্রচার করতে চান তবে আপনার এমন কন্টেন্ট সম্পর্কিত ব্লগগুলি অনুসন্ধান করা উচিত।


এবং আপনার কোনও অতিথির ব্লগে গিয়ে তাদের পোস্ট করা উচিত, এটি হতে পারে যে তারা আপনাকে একটি ডো-ফলো ব্যাকলিঙ্ক সরবরাহ করবে। এটির সাহায্যে আপনার ব্লগেও ভাল ট্র্যাফিক পাওয়ার সুযোগ রয়েছে।


৪). সার্চ ইঞ্জিন অনুসারে আপনার ব্লগটি অপ্টিমাইজ করুন:-


আমাদের ব্লগগুলি সার্চ ইঞ্জিনকে বন্ধুত্বপূর্ণ করা উচিত যাতে আরও অর্গানিক ট্রাফিক পেতে সাহায্যে করে।


৫). অন্যান্য ব্লগে কমেন্ট করা:-

আপনার এমন উচ্চ অনুমোদনযোগ্য ব্লগের সন্ধান করা উচিত যা আপনার ব্লগে কমেন্ট করার সুযোগ দিয়ে থাকে। এখানে আপনার এই জাতীয় ব্লগের সাথে যোগাযোগ করা উচিত যাতে তারা অনুভব করে যে আপনি তাদের ব্লগের প্রকৃত অনুসারী।


এটির সাহায্যে আপনি ভাল ট্র্যাফিক পেতে পারেন। এবং আপনি যদি ভাল লিখেন তবে আপনি অন্যান্য ব্লগ পোস্টগুলিতে অতিথি পোস্টেও আমন্ত্রণ পাঠাতে পারেন।


৬).Other. অন্যান্য ব্লগারদের তাদের পোস্ট গুলোকে একটি স্থান দিন এবং তাদের শেয়ার করে নিতে বলুন:-


এমন অনেক ব্লগার আছেন যারা এই কৌশলটি ব্যবহার করেন। তিনি তার কনটেন্ট অন্যান্য বিখ্যাত ব্লগারদের উল্লেখ করেছেন এবং তার পোস্ট শেয়ার  করার জন্য সেই ব্লগারদের সাথে যোগাযোগ করেন যাতে লোকেরা সেগুলি সম্পর্কে পড়তে পারে, এক্ষেত্রে উভয়েরই উপকার হয়। এটি উভয়ই ভাল ট্র্যাফিক নিয়ে আসে।


৭).মেজুদা প্রভাবকদের ক্ষেত্রে অধ্যয়ন করুন এবং তাদের ভাগ করে নিতে বলুন


আপনার কুলুঙ্গিতে মেহজুদা প্রভাবশালী খুঁজে পাওয়ার পরে, তাদের উপর একটি কেস স্টাডি প্রস্তুত করুন এবং তাদের ভাগ করে নেওয়ার জন্য অনুপ্রাণিত করুন। এটির সাহায্যে, অনেক লোক আপনার ব্লগ সম্পর্কে জানবে এবং আপনার অন্যান্য নিবন্ধগুলিও পড়বে, যা আপনার ট্র্যাফিক বৃদ্ধি করবে।


৮. বিখ্যাত ব্লগার এবং জনপ্রিয় ফোরাম ওয়েবসাইট গুলার সাথে কনটাক্ট করুন। 


প্রথমত, এই জাতীয় বড় ফোরাম এবং ব্লগার সম্পর্কে সন্ধান করুন এবং তাদের মালিকদের সাথে যোগাযোগ করার চেষ্টা করুন। এবং সম্ভব হলে তাদের সাক্ষাত্কার নেওয়ার জন্য অনুরোধ করুন।


তাদের কথা বলতে এবং তাদের বোঝানো প্রত্যেকের পক্ষে উপকারী হবে। যেহেতু অন্যান্য লোকেরা তাদের সম্পর্কে জানবে, তারা তাদের দ্বারা অনুপ্রাণিত হবে, আপনার ব্লগে ভাল ট্র্যাফিক আসবে এবং দর্শনার্থীরাও উভয়ের ব্লগে যাবে।


এটির সাথে, সেই ব্লগার এবং ফোরামের মালিকদের ভাগ করে নিতে বলুন যাতে আরও বেশি লোকেরা এটি সম্পর্কে জানতে পারে।


৯). আপনি অন্যান্য ব্লগারদের সাথে ক্রস-প্রচার করতে পারেন।


আপনার নিস সম্পর্কিত এমন ব্লগার আপনি খুঁজে পেতে পারেন যাতে আপনি একই লক্ষ্যযুক্ত ট্র্যাফিক পেতে পারেন। এটির সাহায্যে আপনি একে অপরের সাথে ক্রস-প্রচার করতে পারেন। এটি আপনার শ্রোতাদের পড়ার জন্য নতুন কিছু দেয়।


১০). আপনার ব্লগে সোশ্যাল শেয়ার বোতামগুলি অন্তর্ভুক্ত করা উচিত।


আমি এমন অনেক ব্লগারকে দেখেছি যারা তাদের ব্লগে সোশ্যাল শেয়ারের বোতাম রাখেন না, যার কারণে তাদের ব্লগের কনটেন্ট বেশি শেয়ার করতে সক্ষম হয় না, যা পরিণামে তাদের ট্র্যাফিকের শিকার হয়। সুতরাং, আপনার ব্লগে সোশ্যাল শেয়ার বোতামগুলি অন্তর্ভুক্ত করুন।


১১. সামাজিক মিডিয়াতে শেয়ার করে নেওয়া

আপনি বিভিন্ন সামাজিক মিডিয়া প্ল্যাটফর্মে আপনার কনটেন্ট যত বেশি শেয়ার করবেন, আপনি সেই অনুযায়ী "Traffic" পাবেন।


অতএব, আমি নীচে এমন কিছু সামাজিক মিডিয়া প্ল্যাটফর্ম উল্লেখ করেছি যা আপনি আপনার ব্লগের প্রচারের জন্য ব্যবহার করতে পারেন।

  • Facebook
  • Twitter
  • LinkedIn
  • Pinterest
  • Tumblr
  • Instagram

আমরা জানি যে বর্তমানে দিন রাত বেশিরভাগ লোকেরা সোশ্যাল মিডিয়াতে থাকে। সুতরাং এটি আপনার জন্য একটি খুব বড় সুযোগ যেখানে আপনি অন্যদের সাথে আপনার ওয়েবসাইট শেয়ার করতে পারেন। যা আপনার কাছে আরও ট্র্যাফিক বৃদ্ধি করতে পারে।


12. আপনাকে তাদের আবেগের সাথে সংযুক্ত হতে হবে।


লোকেরা কেন অন্যের কনটেন্ট শেয়ার করে নেয় তা নিয়ে একটি সমীক্ষা করা হয়েছিল। যা এরকম অনেক ফলাফলের দিকে নিয়ে যায়। যা আমরা এখানে জানতে হবে।


লোকেরা যদি খুব বেশি যেগুলো পোস্ট পছন্দ করে তবে তারা অবশ্যই তা শেয়ার করে নেবে। এবং অন্যান্য কারণও রয়েছে, যার কারণে তারা কনটেন্ট শেয়ার করে নেয়।


৮৪% লোক ভাগ করে নেয় কারণ তাদের একটি ভাল কারণ সমর্থন করতে হয়।

% 78% লোক শেয়ার করে নেয় কারণ তাদের সম্পর্ক বজায় রাখতে হয় এবং যদি তারা এটি না করে তবে তারা মনে করে যে তারা তাদের সাথে ঠিকভাবে করছে না।


%৯% লোক শেয়ার করে নেয় কারণ তারা সেই সামগ্রীর সাথে যুক্ত থাকতে চান এবং বিশ্বের সাথে সংযুক্ত থাকতে চান।


68% লোকেরা এটিকে ভাগ করে কারণ তারা সেই আর্টিকল নিজের সাথে তুলনা করে, যা তাদের এটিকে শেয়ার করে নেওয়া প্রয়োজনীয় মনে করে।


49% লোক এটিকে শেয়ার করে নেয় কারণ তারা মনে করে যে তাদের বন্ধুদের সাথে শেয়ার করে নেওয়া এটি খুব ভাল সামগ্রী।


কেবল আপনাকে এই আবেগগুলির সাথে কিছুটা পরীক্ষা করতে হবে এবং আপনার পোস্ট কিছু আবেগ রাখতে হবে যাতে লোকেরা আরও বেশি করে শেয়ার করতে বাধ্য হয়।


ট্র্যাফিক বাড়ানোর জন্য ব্লগ প্রচার সম্পূর্ণ তথ্য।


আমি আন্তরিকভাবে আশা করি যে ট্রাফিক বাড়ানোর জন্য ব্লগ প্রচার কীভাবে করবেন সে সম্পর্কে আমি সম্পূর্ণ তথ্য আপনাকে দিয়েছি এবং আমি আশা করি যে আপনি ব্লগ প্রচার সম্পর্কে বুঝতে পেরেছেন।


আমি আপনার পাঠকদের সকলকে অনুরোধ করছি যে আপনারাও এই তথ্য আপনার আশেপাশের, আত্মীয়স্বজন, আপনার বন্ধুবান্ধবগুলিতে শেয়ার করুন, যাতে আমাদের সচেতনতা সেখানে উপস্থিত হয় এবং এটি সকলের উপকারে আসে। আমার আপনার সমর্থন দরকার যাতে আমি আপনাকে আরও নতুন তথ্য জানাতে পারি।


আমার দেশ বদলে যাচ্ছে

আসুন আমরাও আপনাকে এই মিশনে যোগদান করি এবং দেশ পরিবর্তনে অবদান রাখি।


আমার সর্বদা চেষ্টা হয়েছে যে আমি সবসময়ই আমার পাঠকদের বা পাঠকদেরকে চারদিক থেকে সহায়তা করি, যদি আপনার কোনও প্রকারের সন্দেহ থাকে তবে আপনি আমাকে দায়িত্বজ্ঞানহীনভাবে জিজ্ঞাসা করতে পারেন।


আমি অবশ্যই এই সন্দেহগুলি সমাধান করার চেষ্টা করব। আপনি এই পোস্ট কীভাবে পছন্দ করেছেন, ব্লগ প্রচার, আপনি কীভাবে একটি মন্তব্য লিখে আমাদের জানিয়েছিলেন যাতে আমরাও আপনার ধারণাগুলি থেকে কিছু শিখতে এবং কিছু উন্নত করার সুযোগ পাই।

If You Need Font copy and paste link Here

By commenting you acknowledge acceptance of Whatisloved.com-Terms and Conditions

Post a Comment

By commenting you acknowledge acceptance of Whatisloved.com-Terms and Conditions

Post a Comment (0)

Previous Post Next Post