Computer 10 Small Free Windows Software | এই সফটওয়্যার গুলা উউনডোজের জন্য খুবই গুরুত্বপূর্ণ।

কম্পিউটার বা Windows এ রকম অনেক সফটওয়্যার থাকে যেগুলো আকারে অনেক ছোট হলেও খুবই গুরুত্বপূর্ণ। আজকে এমনি দরকারি উইন্ডোজ সম্পর্কে আলোচনা করবো। 


কম্পিউটারের এই সফটওয়্যার অনেকের আড়ালে থাকে মানে একটু চুপি চুপি থাকে।


আজকে আমি এমনি সেরকম ১০ টা সফটওয়্যার সাথে পরিচয় করিয়ে দেবো যে সফটওয়্যার গুলি Compilidly ফ্রী, আকারে খুবই ছোট এবং খুবই powefull Software. মানে ছোট মরিচের ঝাল বেশি এই টাইপের একটা বিষয়।এবং এই “উইন্ডোজ সফটওয়্যার” গুলি আমি দীর্ঘ দিন ধরে ব্যবহার করছি। 

    বেস্ট 10 Usefull Windows Software:

    কম্পিউটার বা Windows এ রকম অনেক সফটওয়্যার থাকে যেগুলো আকারে অনেক ছোট হলেও খুবই গুরুত্বপূর্ণ। আজকে এমনি দরকারি উইন্ডোজ সম্পর্কে আলোচনা করবো।

    তাহলে চলুন জেনে নেওয়া যাক “উইন্ডোজ উইজফুল ১০ সফটওয়্যার” আপনি যদি আমার ওয়েবসাইট নতুন হয়ে থাকেন তাহলে নিচে ইমেইল Subscribe করে রাখুন নতুন নতুন ইন্টারনেট বা কম্পিউটার বিষয়ে জানতে। 

    1.EveryThing - Windows Software  


    আমাদের লিস্টে প্রথম Software টির নাম হচ্ছে এভরিথিং (everything) যার ফাইল সাইজ হচ্ছে 1.4 MB মাত্র, এটার কাজ হচ্ছে সার্চ করা, আপনারা খেয়াল করবেন উইন্ডোজের Default যে সার্চ আছে এটা খুবই slow।


    কোনো একটা ফাইল নাম লিখে সার্চ করলে সারাদিন লেগে যায়। কিন্তু everything সফটওয়্যার দিয়ে যদি সার্চ করেন তাহলে instantly সাথে সাথে ফাইল খুজে পাবেন।


    শুধু তাই নয় আপনার সার্চ compilete হওয়ার আগেই ফাইল গুলো চলে আছে যেটা খুবই ফাস্ট যা আমি দীর্ঘ দিন ধরে উইজ করছি। এবং আপনার কোন ফাইল যদি লোক করাও থাকে everything দিয়ে সার্চ করলে সেটাও খুঁজে বের করা সম্ভব। নিচে ডাউনলোড লিংক দেওয়া হলো; 

    Download Everything Software👈 Here

    2.Unlocker -Windows Software  

    আমাদের দুই নম্বর “উইন্ডোজ সফটওয়্যার” নাম হল Unlocker(আনলোকার) সফটওয়্যারটি সাইজ হচ্ছে মাত্র 393 KB। ভাই ছোট বলে অবহেলা করবেন না, এই সফটওয়্যারটি খুবই পাওয়ারফুল। 


    আমাদের কম্পিউটার অনেক বাজে কিছু ফাইল বা Folder থাকে যেগুলো ডিলিট বা মুভ হয় না Rename হয় না সেই ফাইল গুলা Delete করার জন্য আপনারা এই Unlocker ব্যবহার করতে পারেন। unlocker সফটওয়্যার দিয়ে instantly ডিলিট করতে পারবেন, যদি সেটা আপনি নরমালি ডিলিট না করতে পারেন। 

    নিচে Unlocker windows software লিংক দেওয়া হলো আপনারা চাইলে সেখান থেকে ডাউনলোড করে নিতে পারেন। DownLoad Unlocker Software 👈Here

    3.TEXTER (উইন্ডোজ সফটওয়্যার) 

    Texter সফটওয়্যার সাইজ মাত্র 462 Kb, এই সফটওয়্যার টা তাদের জন্য যাদের টাইপ করতে গিয়ে হাত বেথা করে। যে কারনে ওয়ার্ড গুলো সংক্ষিপ্ত করতে করতে এমন এক পর্যায়ে যায় আমি টা কি লিখছিলাম। 


    অনেক সময় আমাকে যেমন লিখি আ র এরকম সংক্ষিপ্ত শব্দ গুলা লিখি তা চাইলেই Textter সফটওয়্যার দিয়ে ডিফাইন দেবে যে আপনি যখন কির্বোডে “আ” লিখবেন তখন এই সফটওয়্যারটি “আমার” শব্দটি আপনার সামনে শো করবে। 


    অর্থ্যৎ আপনি আপনার Keyboard প্রথম অক্ষর লেখার সাথে সাথে আপনাকে পুরা শব্দ বলে দিবে বা শো করবে। আপনি বানান ভুল লিখেন সেটাও সঠিক করে দেবে এই সফটওয়্যার। আমি মনে করি সফটওয়্যার টা খুবই উইজফুল যারা বেশি বেশি টাইপের কাজ করেন। 


    নিচে লিংক দেওয়া হল;Download TEXTER 👈Here

    4.Unchecky উইন্ডোজ সফটওয়্যার 

    চার নম্বর সফটওয়্যারটির নাম হচ্ছে (Unchecky) যে টার সাইজ হচ্ছে মাত্র 1.29 MB। এই সফটওয়্যারটি খুবই কাজের, খেয়াল করবেন আমরা যখনই উইন্ডোজে কোন সফটওয়্যার Install করি তখন নানান রকমের বক্সে টিক চিহ্ন দিতে হয় বা আন-চেক করতে হয়। 


    For Example: আপনি ইন্সটল দিচ্ছেন একটা সফটওয়্যার মাঝ খানে পারমিশন চাইছে অন্য একটা সফটওয়্যারের।অনেকে ব্রাউজারে অনেক কিছু ভুল করে ইন্সটল হয়ে থাকে আবার সার্চ বার চেন্স হয়ে যায়। বা অনেক সফটওয়্যার আপনার প্রয়োজনি নাই সেগুলো ইন্সটল হয়ে থাকে। 


    এর ফলে আপনার পিসিতে ভাইরাস আট্যাক করতে পারে। Unchecky যদি আপনার পিসিতে ইন্সটল থাকে তাহলে আপনি যে সফটওয়্যার টি ইনস্টল করতে চাইছেন শুধু সেটাই ইন্সটল হবে। নিচে লিংক দেওয়া হল আপনি ডাউনলোড করে নিতে পারেন ;Download Unchecky👈Here

    5.QTTABBER-Usefull Software For Pc 


    এই Qttabber সফটওয়্যার সাইজ 4.93 MB, এবং এটিও খুবই কাজের। এই সফটওয়্যার টি দিয়ে চাইলেই আপনারা পিসি উনডোগুলা কে টাব আকারে সাজিয়ে রাখতে পারেন।নিচে লিংক দেওয়া হল;-


    Download QTTABBER 👈Here                                                                               

    6.WINDISTAT-UseFull Software For Windows

    Windistat সফটওয়্যার টি সাইজ মাত্র 630 Kb,এই সফটওয়্যার দ্বারা আপনার পিসিতে যে Drive গুলা আছে তা আপনি খুব সহজে খালি করতে পারেন। 


    খেয়াল করবেন আমাদের উইন্ডোজের যে ডিফল্ট এক্সপোলার আছে সেটাতে কিন্তু কোন Folder এ কতোটুকু জায়গা বা Space আছে তা কিন্তু শো করে না। 


    ওপরদিকে এই সফটওয়্যার টি আপনার পিসিতে ইন্সটল থাকে তাহলে সে সব folder গুলা কে Scan করে বলে কোন ফাইল কতো টা জায়গা নিয়ে অাছে বা কোন ফাইল সাইজ কতো কত গুলা ফাইল আছে সব দেখাবে। 


    সব থেকে মজার বিষয় হল আপনার ফাইলের Graphic ভিউ দেওয়া হবে যেখানে বড় ফাইল গুলা জন্য বড় বক্স এবং ছোট ফাইল গুলা জন্য ছোট বক্স এবং প্রতেটা ফাইল আলাদা কালার আসাইন করা হবে। 

    Download Windisat software 👈Here

    7.RECUVA -PC SOFTWARE FOR WINDOWS

    Recuva এই সফটওয়্যার টা খুবই পপুলার একটি সফটওয়্যার উইন্ডোজ জন্য, এটার সাইজ 7.28 MB এটা হচ্ছে একটা ফ্রী ডাটা রিকভারি সফটওয়্যার। আপনি যদি কোন Folder আপনার পিসি থেকে ডিলেট করে দেন এবং পরে যদি সেই ফাইল আপনার প্রয়োজন হয় তাহলে আপনি Recuva সফটওয়্যার দিয়ে তা পুনরায় ফিরে আনতে পারবেন।                   


    মার্কেট এমন অনেক সফটওয়্যার পাবেন যারা আপনার Folder বা ফাইল রিকোভার করতে গেলে আপনাকে টাকা দিতে বলবে। কি Recuva এই সফটওয়্যার টা একদম ফ্রী। 

    Download Recuva Pc Software 👈Here

    8.DITO Software 

    এটি একটি কিলিটবোর্ড ম্যানেজার এর সাইজ 22.45 MB আমাদের আজকের লিস্টে থাকা সবচেয়ে বড় সাইজ এটি। এটার কাজ হলো আপনারা যখন উইন্ডোজে কোন টেক্স কপি করেন কিন্তু ভুলে আপনি অন্য কিছু একটা কপি করেছেন, তাহলে কি হলো আপনার আগের যে কপিটা হারিয়ে গেল, এখন পেস্ট করলে নতুন যেটা কপি হয়েছে সেটা পেস্ট হবে। 


    আপনি কিন্তু পেছনের টা আর ফিরে পাবেন না উইন্ডোজ এ রকম কোনো ওপশোন নাই। But এই dito Software যদি ব্যবহার করেন তাহলে চাইলেই আপনি Multiple text কপি করতে পারেন এবং Paste করার সময় আপনার যে টা প্রয়োজন সেটা paste করতে পারেন। 


    এই সফটওয়্যার টা খুবই কাজের আপনি সহজে টা Use করতে পারেন নিচে লিংক দেওয়া হল ;

     Download Dito Software👈Here.                                 

    9.NINITE.COM

    আমাদের লিস্টে থাকা টুলস গুলো মধ্যে এটি একটি ওয়েবসাইট এবং এটা খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে প্রতিটা কম্পিউটার জন্য।


    আমরা যখন নতুন করে উইন্ডোজ দিয় পিসিতে তখন কম্পিউটার পরিচালনা করার জন্য অনেক দরকারি সফটওয়্যার প্রয়োজন হয় যেমন ভিডিও প্লেয়ার, অডিও player,documents tools, এমন অনেক ছোট সফটওয়্যার গুলা যা আমাদের নিত্যদিনের প্রয়োজন। 


    এই যে টুল বা সফটওয়্যার গুলা এখান থেকে খুব সহজে লেটেস্ট version ডাউনলোড বা ইন্সটল করতে পারবেন। নিচে লিংক দেওয়া হল:

    Ninite.com 👈 Here 

    10.TorboTop-Usefull Windows Software:

    এই সফটওয়্যার সাইজ হইতাছে 1.1 MB এই সফটওয়্যার টি কাজ হচ্ছে যেকোনো উইনডো কে সব সময় সামনে ভাসে রাখা বা উপরে রাখা যাকে বলে Always  on top। 


    এই টারবো টপ সফটওয়্যার মুল সুবিধা হলো আপনি কোনো browser কাজ করলে আপনি কোন folder বা Notepad টা যেন ওই browser উপর ভাসমান হয়ে থাকে আপনি সাইটে ক্লিক করলেও যাবে না। 

    আমার শেষ কথাঃ

    বন্ধুরা আজকের এই Most Usefull সফটওয়্যার গুলা যদি ভালো লাগে তাহলে অবশ্য পোস্ট টা শেয়ার করতে ভুলবেন না। আর কোনো সমস্যা হলে কমেন্ট করে জানাবেন। 


    Guys, If You Need Font Copy And Paste For Instagram ,Twitter ,Fb Like Other Social Media So Click Here this Link.

    By commenting you acknowledge acceptance of Whatisloved.com-Terms and Conditions

    Post a Comment

    By commenting you acknowledge acceptance of Whatisloved.com-Terms and Conditions

    Post a Comment (0)

    Previous Post Next Post