Alexa Rank কী এবং কীভাবে বাড়ানো যায়?

Alexa Rank কীঃ সম্ভবত আপনি জানেন যে এই আলেক্সা র‌্যাঙ্কটি কী? কারণ আপনি যদি ব্লগিংয়ের জগতে থেকে থাকেন তবে আপনার অবশ্যই ”আলেক্সা র‌্যাঙ্ক” সম্পর্কে জেনে রাখা উচিত, এটি কীভাবে কাজ করে এবং কেন এটি গুরুত্বপূর্ণ। যদি তা না যানা থাকে আপনার তবে আজকের পোস্ট খুব তথ্যবহুল হতে চলেছে আপনার জন্য।


প্রতিটি ব্লগারই তাদের ওয়েবসাইটের “আলেক্সা র‌্যাঙ্কিং কীভাবে বাড়াতে চান তা জানতে চান?” কারণ এটি একটি গুরুত্বপূর্ণ অংশ যা আপনার ব্লগটিতে দর্শকদের আকৃষ্ট করতে পারে এবং একই সাথে এটি ভিজিটরদের কাছে একটা দিক সরবরাহ করে যে আপনার ব্লগে একটি পেশাদার ব্লগ হিসেবে পরিচিত বা জনপ্রিয় ওয়েবসাইট। 


যদি আপনার ওয়েবসাইট ভাল আলেক্সা র‌্যাঙ্ক থাকে তবে এটি আপনার ব্লগের ট্র্যাফিককে আরও উন্নত করতে সহায়তা করে।

Alexa Rank কী এবং কীভাবে বাড়ানো যায়?

Alexa Rank কীঃ সম্ভবত আপনি জানেন যে এই আলেক্সা র‌্যাঙ্কটি কী? কারণ আপনি যদি ব্লগিংয়ের জগতে থেকে থাকেন তবে আপনার অবশ্যই ”আলেক্সা র‌্যাঙ্ক” সম্পর্কে জেনে রাখা উচিত, এটি কীভাবে কাজ করে এবং কেন এটি গুরুত্বপূর্ণ। যদি তা না যানা থাকে আপনার তবে আজকের পোস্ট খুব তথ্যবহুল হতে চলেছে আপনার জন্য।

আপনার অ্যালেক্সা র‌্যাঙ্কটি যদি ভাল থাকে তবে অন্য ব্লগাররাও আপনার ব্লগের লিঙ্কটি তালিকাভুক্ত করতে পারেন (রেফারেন্সের জন্য) যার অর্থ আপনি আপনার ব্লগে হাই লেবেল ডোমেনগুলি থেকে ভাল মানের ব্যাকলিংকগুলি পাবেন।


আজ এই পোস্টে, আলেক্সা র‌্যাঙ্ক কী এবং কীভাবে এটি বাড়ানো যায়, আমরা আপনাকে শিখাব যে আপনি কীভাবে আপনার [ব্লগের আলেক্সা র‌্যাঙ্কটি] খুব সহজে বাড়াতে পারবেন।


আপনি যদি নতুন ব্লগার হন তবে এই পোস্ট পড়ার পরে আপনি অবশ্যই (Alexa Rank) প্রাথমিক ইনফরমেশন পাবেন যা আপনাকে আপনার ব্লগের র‌্যাঙ্কিং বাড়াতে সহায়তা করবে। তাহলে আর দেরি না করে শুরু করা যাক।


অ্যালেক্সা র‌্যাঙ্ক কী(What is Alexa Rank In Bangla)

আপনার সাইটের আলেক্সা র‌্যাঙ্ক এটায় দেখায় যে অন্যান্য সাইটের তুলনায় আপনার সাইটটি ইন্টারনেটে কতটা জনপ্রিয়। এটি অন্যান্য ওয়েবসাইটের সাথে সম্পর্কিত আপনার সাইটের অবস্থানও দেখায়।

ওয়েবসাইটের মালিক, হোস্টিং দেশ ইত্যাদি তথ্য ছাড়াও ওয়েবসাইটের ট্রাফিক সম্পর্কে ধারণা দেয় অ্যালেক্সা। এছাড়া বিশ্বের ওয়েবসাইটগুলোর মধ্যে কোনো ওয়েবসাইটের র‍্যাংকিং কত তা দেখায়। এসইও'র কাজে অ্যালেক্সা বহুল ব্যবহৃত হয়ে থাকে। 

ওয়েব বিশেষজ্ঞদের মতে, অ্যালেক্সা র‍্যাংকিং-এ যদি কোনো সাইট প্রথম ১,০০,০০০-এর মধ্যে না থাকে, তাহলে যে রিপোর্ট দেখায়, তা প্রকৃতপক্ষে ভুল হয়ে থাকে। অ্যালেক্সা র‍্যাংকিং যদিও বিশ্বনন্দিত, কিন্তু যারা অ্যালেক্সা টুলবার ব্যবহার করেন কেবল তাদের ভিজিটই অ্যালেক্সা গোনে, তাই অ্যালেক্সার তথ্য ১০০ ভাগ নিরপেক্ষ নয়।

আলেক্সা র‌্যাঙ্ক ওয়েবসাইটের জনপ্রিয়তার একটি পরিমাপ। এটি তাদের জনপ্রিয়তার উপর ভিত্তি করে কয়েক মিলিয়ন ওয়েবসাইট র‌্যাঙ্ক করে যার অর্থ অ্যালেক্সা র‌্যাঙ্ক 1 সর্বাধিক জনপ্রিয়।

Alexa Rank প্রকাশ করে যে কোনও ওয়েবসাইট কীভাবে বাকীগুলির সাথে তুলনা করে, যা এটি বেঞ্চমার্কিং এবং প্রতিযোগিতামূলক বিশ্লেষণের জন্য দুর্দান্ত কেপিআই করে তোলে।

সাইটটি ১৯৯৬ সালে চালু করা হয়েছে। এই সাইটের মালিক হিসেবে ব্রুস জিলাট সুপরিচিত একজন সাইবারস্পেসম্যান।

আলেক্সা র‌্যাঙ্কটি মালিকানাধারী পদ্ধতি ব্যবহার করে গণনা করা হয় যা গত তিন মাসের উপর নির্ভর করে কোনও সাইটের অনুমান ট্র্যাফিক এবং দর্শকের ভালোলাগা সংমিশ্রণ করে।

ট্র্যাফিক এবং আচার-আচরণ বিশ্বব্যাপী প্যানেলে মানুষের ব্রাউজিং আচরণ দেখে অনুমান করা হয়, যা সমস্ত ইন্টারনেট ব্যবহারকারীদের জন্য একটি নমুনা।

Note:-
  • যেহেতু এটি অন্য সাইটের তুলনায় আপনার সাইটের অবস্থান পরিমাপ করে, তাই আপনার সাইটের র‌্যাঙ্ক কেবলমাত্র সেই সাইটের ট্র্যাফিকের উপরই নয়, তবে অন্য ওয়েবসাইটের ট্র্যাফিকের পরিবর্তনের উপরও নির্ভর করে।

এই কারণে আপনার সাইটে প্রচুর ট্র্যাফিক থাকলেও আপনার সাইটের র‌্যাঙ্ক হ্রাস শুরু হয়।

আলেক্সার ইতিহাসঃ

১৯৯৯ Alexa সালে অ্যালেক্সা চালু হয়েছিল, ক্যালিফোর্নিয়ায় ভিত্তিক অ্যামাজন ডটকমের সহায়ক সংস্থা (এটি 1999 সালে আমাজন দ্বারা অধিগ্রহণ করা হয়েছিল) যা বাণিজ্যিক ওয়েব ট্রাফিক ডেটা সরবরাহে বিশেষজ্ঞ ছিল। তিনি বিভিন্ন টুলবার এবং ওয়েব ব্রাউজার এক্সটেনশনের সাহায্যে সমাহিত করে। 


আলেক্সার সবচেয়ে গুরুত্বপূর্ণ আগের ক্রিয়াকলাপগুলির মধ্যে কয়েকটি হল ডেটাবেস যা সেই ভিত্তিতে পরিবেশন করেছিল যা ওয়েব্যাক মেশিন তৈরি করতে ব্যবহৃত হতে পারে এবং এখন এই সার্চ সুবিধা বন্ধ করা হয়েছে।

একই সাথে, তার আলেক্সা র‌্যাঙ্ক: এটি এমন একটি মেট্রিক যা ওয়েবসাইটগুলির জনপ্রিয়তা অনুসারে বা সেই ওয়েবসাইটটি গত 3 মাসে ফলাফল শো করে।

আলেক্সা র‌্যাঙ্ক বাড়ানো কি দরকার?

হ্যাঁ, যে কোনও ব্লগের জন্য আলেক্সা র‌্যাঙ্কের বৃদ্ধি করা খুব গুরুত্বপূর্ণ। আপনি যদি একজন ব্লগার হন তবে আপনার সাইটের আলেক্সা র‌্যাঙ্কটি বৃদ্ধি করা ব্লগের জন্য খুব জরুরি।

এটি কারণ এটি উন্নততর কর্তৃপক্ষ সরবরাহ করে, বিজ্ঞাপনদাতাদের(adsense) এবং পাঠকদের মনে ভাল ধারণা দেয় এবং এর সাথে এটি আপনার আয় বৃদ্ধি করতে সহায়তা করে।

TIP-
  • বেশিরভাগ পাঠকরা প্রথমে আপনার ব্লগের আলেক্সা র‌্যাঙ্কটি পরীক্ষা করে এবং যদি তারা এটি সঠিক মনে করে, তবে তারা গিয়ে আপনার পোস্টগুলি পড়ে এবং ব্লগ অনুসরণ করা শুরু করে। কিছু ব্যাকলিংকের জন্য মন্তব্য করে এবং এটি পরে আপনার ওয়েবসাইট পেজ র‌্যাঙ্ক করতে উন্নত করে।

আলেক্সা র‌্যাঙ্ক কীভাবে চেক করবেন?

আলেক্সা র‌্যাঙ্কটি পরীক্ষা করতে আপনি সরাসরি Alexa.com এ যেতে পারেন। পৃষ্ঠার উপরের ডানদিকে আপনি একটি সার্চ বার দেখতে পাবেন।

এখানে আপনাকে আপনার ওয়েবসাইটের (URL) প্রবেশ করতে হবে এবং ফাইন্ড বাটনে ক্লিক করতে হবে। এটি আপনার ব্লগের সমস্ত ডেটা এবং আপনার র‌্যাঙ্ক দেখাবে বা শো করে। 
এখানে আপনাকে আপনার ওয়েবসাইটের (URL) প্রবেশ করতে হবে এবং ফাইন্ড বাটনে ক্লিক করতে হবে। এটি আপনার ব্লগের সমস্ত ডেটা এবং আপনার র‌্যাঙ্ক দেখাবে বা শো করে।

আপনি এই URL টি ব্যবহার করে আপনার আলেক্সা র‌্যাঙ্কটিও পরীক্ষা করতে পারেন?

http://www.alexa.com/siteinfo/onlinekaj.com

এখানে আপনি onlinekaj.com আমার জায়গায় নিজের ডোমেন নামটি ব্যবহার করতে পারেন।
আলেক্সা র‌্যাঙ্কটি পরীক্ষা করতে আপনি সরাসরি Alexa.com এ যেতে পারেন। পৃষ্ঠার উপরের ডানদিকে আপনি একটি সার্চ বার দেখতে পাবেন।

আলেক্সা ট্র্যাফিক র‌্যাঙ্ক সম্পর্কে 6 টি টিপস্। 

মানুষের কথাবার্তা কে থামাতে পারে? তারা কেবল এমন জিনিস চায় যার উপরে তারা জিনিস তৈরি করা শুরু করতে পারে। একই সময়ে, আলেক্সা ট্র্যাফিক র‌্যাঙ্ক সম্পর্কে মানুষের মধ্যে প্রচলিত কল্পকাহিনী (ভুল ধারণা) রয়েছে।

অনেকে এই কল্পকাহিনীটিকে সত্য বলেও বিশ্বাস করেন। আলেক্সার র‌্যাঙ্কিং সিস্টেমটি প্রথম 1988 সালে চালু হয়েছিল। এর আশেপাশে অনেক পুরাণ তৈরি করা শুরু হয়েছিল, আরও কী ছিল।

সুতরাং, আসুন এখন জেনে নেওয়া যাক এমন কিছু ভুল ধারণা সম্পর্কে যা র‌্যাঙ্কটি বাড়াতে সাহায্য করে।

# 1: আলেক্সা কেবল সেই সমস্ত লোকের জন্য ট্র্যাফিকের ব্যবস্থা করে যাঁরা তাদের ব্রাউজারে আলেক্সা এক্সটেনশন ইনস্টল করেছেন।

এটা সঠিক না ! আলেক্সার পরিমাপ প্যানেলটি ব্রাউজারের এক্সটেনশান এবং প্লাগ-ইনগুলির একটি খুব বড় এবং বৈচিত্র্যময় সেটের উপর ভিত্তি করে। এই অ্যালেক্সা সরঞ্জামদণ্ডটি সেই ব্রাউজার এক্সটেনশনের মধ্যে একটি যা আলেক্সা ডেটা রয়েছে।

অ্যালেক্সা সার্টিফাই কোড নিজেই ইনস্টল হওয়া সাইটগুলিতে অ্যালেক্সা তাদের ওয়েবসাইটের সমস্ত দর্শকের কাছে সেখান থেকে সরাসরি ব্র্যাফিক এক্সটেনশন ইনস্টল করা আছে কি না তা ট্র্যাফিকের ব্যবস্থা করে।

# 2: আলেক্সা কেবল ইন্টারনেট adsense company এবং সাইট মালিকদেরই পরিমাপ করে।

এটি পূর্বকথার সাথে সম্পর্কিত। যা সঠিক নয়। আলেক্সার ট্র্যাফিক প্যানেল এমন কয়েক মিলিয়ন লোকের উপর ভিত্তি করে যারা বিস্তৃত দর্শকদের কাছে আবেদন করে 25,000 এর বেশি বিভিন্ন ব্রাউজার এক্সটেনশন ব্যবহার করে।

# 3: আমার সাইট দাবি করা র‌্যাঙ্ককে প্রভাবিত করে। সাইটের দাবিটি এর র‌্যাঙ্কিংয়ে কোনও প্রভাব ফেলবে না এবং একসাথে আপনার সাইটের দাবি করা উচিত নয় কারণ এটি আপনার সাইটের র‌্যাঙ্কিংয়ে কোনও পার্থক্য আনতে চলেছে।

উপায় দ্বারা আপনার সাইটের দাবি (এটি একটি ফ্রী পরিষেবা) এবং এটির সাহায্যে আপনি আপনার সাইটের বিবরণ এবং যোগাযোগের তথ্যকে যুগোপযোগী রাখতে পারেন যাতে আপনি কোনও সম্ভাব্য ব্যবসায়ের সুযোগটি কখনই মিস করতে পারেন না কারণ আলেক্সা প্রতি মাসে 10 মিলিয়ন থেকে প্রাপ্ত হয়। আরও বেশি লোকেরা ঘুরে দেখেন।

# 4: আলেক্সা উইজেট ইনস্টল করা পদমর্যাদার উন্নতি করে। না, এই আলেক্সা র‌্যাঙ্কের উইজেটগুলি কেবল আপনাকে আপনার দর্শকদের সাথে আপনার সাইট র‌্যাঙ্ক প্রচার করতে দেয়। সাইটের ট্র্যাফিক পরিমাপ করতে এই উইজেটটি ব্যবহার করা হয় না।

# 5: যদি কোনও নির্দিষ্ট দিনে আমার সাইটের ট্র্যাফিক বাড়তে থাকে তবে আমার র‌্যাঙ্কিংটিও স্বয়ংক্রিয়ভাবে উন্নত হবে।এটি র কোন দরকার নাই. এই বৈশ্বিক আলেক্সা র‌্যাঙ্কটি প্রতিদিন আপডেট হয় তবে এটি মূলত গত 3 মাস ধরে আপনার ওয়েবসাইটে আসা দর্শকদের উপর ভিত্তি করে।

এই জাতীয় দিনে ট্র্যাফিক ওয়েবসাইটের র‌্যাঙ্কটি কেমন হবে তা নির্ধারণ করার জন্য দিনের সামান্য একটি অংশ। এছাড়াও আপনার সাইটের র‌্যাঙ্কিং অন্যান্য সাইটের তুলনায় আপেক্ষিক। অতএব, অন্যের ট্র্যাফিকের কোনও পরিবর্তন (ওয়েবসাইট) অবশ্যই আপনার সাইটের র‌্যাঙ্কিংয়ে প্রভাবিত করে।

# 6: আমরা যদি আলেক্সা প্রদান করি তবে আমাদের র‌্যাঙ্ক আরও ভাল। না মোটেই না এটি সত্য যে আলেক্সার বিপণন স্ট্যাক আপনাকে এমন সুযোগগুলি আবিষ্কার করতে সহায়তা করতে পারে যাতে আপনার ওয়েবসাইট আরও ট্রাফিক পেতে পারে যা আপনার জন্য পরে আরও ভাল র‌্যাঙ্ক সরবরাহ করতে পারে।

যদিও আপনি যদি নিজের ওয়েবসাইটে অ্যালেক্সা সার্টিফাই কোড ইনস্টল করেন তবে আলেকাজা সরাসরি আপনার সাইটের ট্র্যাফিক পরিমাপ করতে পারে এবং এটি অনুমান করতে পারে না।

সরাসরি পরিমাপ আপনার সাইটকে একটি আরও ভাল এবং নির্ভুল র‌্যাঙ্ক দেয় তবে আরও নির্ভুল মানে আরও ভাল র‌্যাঙ্ক হয় না।

কিভাবে আলেক্সা র‌্যাঙ্ক বৃদ্ধি করবেন?


সুতরাং আপনি কি আপনার আলেক্সা র‌্যাঙ্কিং বাড়ানোর জন্য প্রস্তুত?

কারণ?

আমি এখনই আপনাকে কিছু ভাল টিপস বলব যা আপনার (ব্লগের আলেক্সা র‌্যাঙ্ক বাড়িয়ে তুলতে আপনাকে অনেক সাহায্য করবে)।

আসুন তাহলে জেনে নেওয়া যাক কয়েকটি টিপস সম্পর্কে।

1) আপনার ব্লগের ট্র্যাফিক বৃদ্ধি করুন:-

Traffic:এটি আপনার ওয়েবসাইটের আলেক্সা র‌্যাঙ্কিংয়ের বৃদ্ধি করার জন্য একটি প্রধান উপাদান। কারণ আলেক্সা আপনার ট্র্যাফিক অনুযায়ী আপনার ব্লগে র‌্যাঙ্ক সরবরাহ করে। আপনি যদি প্রতিদিন আরও ট্র্যাফিক পান তবে তা অবশ্যই আপনার আলেক্সা র‌্যাঙ্কের উন্নতি করবে।

আমি বিশ্বাস করি আপনি যদি ধীরে ধীরে আপনার ট্রাফিক বৃদ্ধি করেন তবে এটি আপনার অ্যালেক্সা র‌্যাঙ্কটিও উন্নত করবে।
ব্লগ ট্র্যাফিকের সামান্য বৃদ্ধি আপনার র‌্যাঙ্কিংয়ে বড় পরিবর্তন আনতে পারে।

2)  ট্র্যাফিক গড় সময় বৃদ্ধি:-

এটি আলেক্সা র‌্যাঙ্ক বৃদ্ধির দ্বিতীয় সবচেয়ে গুরুত্বপূর্ণ কারণ। কারণ আলেক্সা আপনার দর্শনার্থীদের সাইটে আর কতক্ষণ থাকে তা যাচাই করে

সুতরাং আপনার পোস্টকে আর্কষন যুক্ত করুন যাতে আরও বেশি লোক পোস্টে সময় কাটায়  এবং শেষ পর্যন্ত আপনার গড় সময় বৃদ্ধি পায়।

কিছু টিপস যা ভিজিটরস আপনার সাইটে দীর্ঘস্থায়ী করে তোলে: -

1. ইনবাউন্ড লিঙ্ক: - এটি আপনার ব্যবহারকারীকে আপনার সাইটে যুক্ত করতে পারে এমন একটি ভাল উপায়। এটিতে আপনাকে একটি পোস্টে আপনার দ্বিতীয় পোস্টের ইউআরএল ব্যবহার করতে হবে। এটি ব্যবহারকারীদের আপনার পোস্টে বেশি দিন থাকতে দেয়। নোট করুন যে শুধুমাত্র সম্পর্কিত পোস্ট ব্যবহার করুন।

2. Recent পোস্ট Widgets: - আপনি কিছু সম্পর্কিত পোস্ট প্লাগইন ব্যবহার করতে পারেন। সম্পর্কিত পোস্টগুলি আপনার ব্লগ পোস্টের শেষে উপস্থিত হবে। এছাড়াও, ব্যবহারকারী এক পোস্ট থেকে অন্য পোস্টে স্যুইচ করে। অবশেষে, গড় সময় বৃদ্ধি ঘটে।

এই দুটি টিপস ব্যবহার করে আপনি আপনার সাইটকে আরও দীর্ঘ সময় রাখতে ভিউয়ারদের ব্যবহার করতে পারেন।

3) গড় ভিজিটরঃ যদি আপনার ভিজিটরদের জন্য গড় পৃষ্ঠা পৃষ্ঠাটি ভাল হয় তবে এটি আপনাকে আপনার আলেক্সা র‌্যাঙ্ক বাড়িয়ে তুলতে সহায়তা করে। সুতরাং আপনার গড় পৃষ্ঠা ভিউ বাড়ানোর চেষ্টা করুন। এটি বাড়ানোর জন্য, আপনি উপরের দুটি পদ্ধতি ব্যবহার করতে পারেন অর্থাত্‍ ইনবাউন্ড লিঙ্ক এবং সম্পর্কিত পোস্ট প্লাগইন।

4) মূল বিষয়বস্তুঃ অ্যালেক্সা রাংক উন্নতিতে আমাদের বিষয়বস্তুগুলি মূল হওয়া খুব গুরুত্বপূর্ণ আমাদের বিষয়বস্তু যদি আসল হয় তবে আমাদের অ্যালেক্সা র‌্যাঙ্কটিও দিন দিন উন্নতি করবে। তাই সবসময় ব্লগটিতে মূল বিষয়বস্তু যুক্ত করার চেষ্টা করুন।

বিশেষজ্ঞের পরামর্শ: আলেক্সা গুগলের মতো গোয়েন্দা অ্যালগরিদমও ব্যবহার করে তাই অন্য কোনও ব্লগ আর্টিকেলটি কখনই কপি করবেন না, অন্যথায় আপনার আলেক্সা র‍্যাঙ্কটিও নেমে আসবে এবং গুগলও আপনার সাইটের index  করা বন্ধ করবে।

5) আপনার সাইটে আলেক্সা উইজেটঃ এটি একটি সাধারণ যুক্তি যে আপনি যদি আপনার সাইটে অ্যালেক্সা উইজেট যুক্ত করেন তবে এটি ব্যবহারকারীকে তাদের ক্লিক করতে উত্সাহিত করবে। যখন কেউ এটি ক্লিক করে, আপনি এটি থেকে সুবিধা পাবেন। সুতরাং আপনার সাইটে অ্যালেক্সা উইজেট ব্যবহার করার চেষ্টা করুন।

6) আপনার ব্লগের জন্য গুণমানের ব্যাকলিঙ্কঃ অন্যের ব্লগে মন্তব্য করা আপনার ব্লগের ব্যাকলিংক পাওয়া খুব সহজ কাজ।

কারণ এটিতে আপনাকে কেবলমাত্র একটি জনপ্রিয় ব্লগে মন্তব্য করতে হবে। যখনই কেউ আপনার মন্তব্য বা প্রোফাইল পিকটিতে ক্লিক করে, তখন এটি সরাসরি আপনার ব্লগে পুনঃনির্দেশিত হয়।

এর জন্য, আপনাকে ওয়েবসাইটের ক্ষেত্রে আপনার ব্লগের URL টি নির্দিষ্ট করতে হবে, যা মন্তব্য বাক্সের নীচে অবস্থিত।

বিঃদ্রঃ
  • নোট করুন যে আপনার ব্লগের URL টি সরাসরি মন্তব্য বাক্সে ব্যবহার করবেন না অন্যথায় এটিকে স্প্যাম হিসাবে বিবেচনা করা যেতে পারে। আপনার ব্লগের ইউআরএল কেবল ওয়েবসাইট ক্ষেত্রে পূরণ করুন, যা মন্তব্য বাক্সের অধীনে রয়েছে।

7) আলেক্সার জন্য একটি পর্যালোচনা পোস্ট লিখুনঃ অ্যালেক্সার জন্য একটি পর্যালোচনা পোস্ট পেজ আপনাকে আপনার আলেক্সা র‌্যাঙ্কটি উন্নত করতে 100% সহায়তা করবে কারণ আজকাল আলেক্সা একটি খুব সাধারণ মূল শব্দ যা বেশিরভাগ গুগলে সার্চ করা হয়।

সুতরাং আপনি যদি অ্যালেক্সার পক্ষে এমন কোনও পর্যালোচনা লিখেন যা এটি অন্যদের থেকে আলাদা। তবে এটি আপনাকে আপনার ব্লগ ট্র্যাফিক বৃদ্ধি করতে অনেক সাহায্য করবে যা আপনার আলেক্সা র‌্যাঙ্কের উন্নতি করবে। একই সময়ে, আপনি আলেক সাকে একটি ব্যাকলিঙ্কও দিতে পারেন, যা আপনার ব্লগ ট্র্যাফিকের পক্ষে খুব ভাল।

8) নিয়মিত ব্লগ আপডেট করুনঃ ইন্টারনেটে আপনার মুল সম্পর্কিত প্রচুর ব্লগ রয়েছে, তাই আপনি যদি আপনার ব্লগে ঘন ঘন পোস্ট না করেন , তবে এটি আপনার আলেক্সা র‌্যাঙ্ক হ্রাস পেতে পারে।

একবার আপনার আলেক্সা র‌্যাঙ্কটি হ্রাস হয়ে গেলে অতীতের র‌্যাঙ্কটি পেতে খুব বেশি সময় লাগে। সুতরাং যদি আমি বিশ্বাস করি, আপনার ব্লগকে নিয়মিত আপডেট করতে থাকুন যার কারণে আপনার আলেক্সা র‌্যাঙ্কটি ধীরে ধীরে উন্নত হবে।

কমপক্ষে এক সপ্তাহে একটি পোস্ট করুন এবং আপনার পুরানো পোস্টগুলো আপডেট করার চেষ্টা করুন।

বিশ্বাস করুন যে আপনি যদি এই টিপসটি সঠিকভাবে অনুসরণ করেন তবে কেবল আপনার আলেক্সা র‌্যাঙ্কিংই বৃদ্ধি পাবে,এবং আপনার ব্লগের ট্র্যাফিকও উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পাবে।

আমাদের শেষ কথা - আলেক্সা র‌্যাঙ্ক;-

আমি আশা করি যে আলেক্সা র‌্যাঙ্ক কী তা সম্পর্কে আমি আপনাকে সম্পূর্ণ তথ্য দিয়েছি এবং আমি আশা করি যে আলেক্সা র‌্যাঙ্ক কীভাবে উন্নত করা যায় সে সম্পর্কে আপনি বুঝতে পেরেছেন। এই পোস্ট সম্পর্কে আপনার যদি সন্দেহ থাকে বা আপনি চান যে এটিতে কিছুটা উন্নতি হওয়া উচিত, তবে এর জন্য আপনি কমেন্টে লিখে রাখতে পারেন।

এই ধারণাগুলির সাহায্যে আপনি শিখতে ও উন্নত করতে সক্ষম হবেন।

আপনি কীভাবে আলেক্সা র‌্যাঙ্ক বাড়াবেন এই আমার পোস্টটি পছন্দ করেছেন বা সেখান থেকে কিছু শিখতে পেরেছেন তবে আপনার সুখ এবং আগ্রহ দেখানোর জন্য দয়া করে এই পোস্টটি সামাজিক নেটওয়ার্কগুলি যেমন ফেসবুক,এবং টুইটার ইত্যাদিতে শেয়ার করুন। Fonts copy paste


By commenting you acknowledge acceptance of Whatisloved.com-Terms and Conditions

Post a Comment

By commenting you acknowledge acceptance of Whatisloved.com-Terms and Conditions

Post a Comment (0)

Previous Post Next Post