কীভাবে হোয়াটসঅ্যাপ গ্রুপ তৈরি করবেন?

এই টিউটোরিয়ালে, আমরা আপনাকে হোয়াটসঅ্যাপ গ্রুপ সম্পর্কে সম্পূর্ণ তথ্য দেব। আপনি জানতে পারবেন হোয়াটসঅ্যাপ গ্রুপ কী? কীভাবে একটি হোয়াটসঅ্যাপ গ্রুপ তৈরি করবেন? হোয়াটসঅ্যাপ গ্রুপ কীভাবে পরিচালিত হয়? এবং হোয়াটসঅ্যাপ গ্রুপ সেটিংস কেমন? আপনার যদি হোয়াটসঅ্যাপ অ্যাপ না থাকে তবে এখানে ক্লিক করুন।

কীভাবে হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট তৈরি করবেন?

আপনি এই টিউটোরিয়ালটি খুব বড় দেখতে পাবেন। সুতরাং আমরা এই হোয়াটসঅ্যাপ গ্রুপ টিউটোরিয়ালটি নিম্নলিখিত ছোট ছোট ভাগে ভাগ করেছি। হোয়াটসঅ্যাপ গ্রুপ সম্পর্কে আপনি যে তথ্য পেতে চান তা আপনি সহজেই এটিতে ক্লিক করে পৌঁছাতে পারেন।

    হোয়াটসঅ্যাপ গ্রুপ কী?

    কীভাবে হোয়াটসঅ্যাপ গ্রুপ তৈরি করবেন?

    আমরা হোয়াটসঅ্যাপের মাধ্যমে আমাদের বন্ধু, সহকর্মী, পরিবার ইত্যাদির সাথে চ্যাট করতে পারি। আমরা যখন হোয়াটসঅ্যাপে কোনও ব্যক্তির সাথে চ্যাট করি তখন আমরা একবারে একজনের সাথে চ্যাট করতে সক্ষম হয়েছি। এবং আমাদের বার্তাটি কেবল এই বিশেষ চ্যাটে পৌঁছে যায়। একে ওয়ান টু ওয়ান যোগাযোগ বলে। তবে যখন আমরা একই বার্তাটি একাধিক ব্যক্তির কাছে পাঠাতে চাই। মানে অনেকেই অনেক বেশি যোগাযোগ করতে চান।
     

    সুতরাং এর জন্য, আমাদের সমস্ত চ্যাট নির্বাচন করতে হবে যেখানে আমরা বার্তাটি প্রেরণ করতে চাই এবং আমাদের প্রতিবার এটি করতে হবে। এই সমস্যার সমাধান হ'ল - হোয়াটসঅ্যাপ গ্রুপ। হোয়াটসঅ্যাপ গ্রুপ আপনাকে একটি দলে কথা বলার সুবিধা দেয়। আপনি একসাথে কয়েকশ লোকের সাথে কথা বলতে পারেন। এবং তারা তাদের কথা কয়েকশতে সরবরাহ করতে পারে।

    অবশ্যই পড়ুন-

    হোয়াটসঅ্যাপ গ্রুপ বৈশিষ্ট্য আপনাকে অনেকগুলি যোগাযোগের জন্য অনেক কিছু করতে দেয়। এবং এটিও কেবল একটি একক ট্যাপ দিয়ে। সুতরাং, একটি হোয়াটসঅ্যাপ গ্রুপ তৈরি করে আমরা একসাথে কয়েকশ লোকের কাছে পৌঁছাতে পারি। এখন আমাদের বারবার পরিচিতি নির্বাচন করতে হবে না। কেবল একটি ট্যাপ করে বার্তাটি চলে গেল। তাহলে আসুন এখন জেনে নেওয়া যাক কীভাবে একটি হোয়াটসঅ্যাপ গ্রুপ তৈরি করবেন?

    কীভাবে একটি হোয়াটসঅ্যাপ গ্রুপ তৈরি করবেন?

    Step: #1
    প্রথমে আপনার হোয়াটসঅ্যাপ চালু করুন। এবং মেনু (⋮) এ আলতো চাপুন এবং New group আলতো চাপুন।
    প্রথমে আপনার হোয়াটসঅ্যাপ চালু করুন। এবং মেনু (⋮) এ আলতো চাপুন এবং New group আলতো চাপুন।

    Step: #2
    এখন কনট্যাক্ট আপনার সামনে আসবে। আপনি যে Contact আপনার গ্রুপে যুক্ত করতে চান তার উপর একটি ট্যাপ করুন এবং নির্বাচন করুন। যখন এই কাজ শেষ হয়। তারপরে নেক্সট → বোতামে আলতো চাপ দিয়ে এগিয়ে যান।
    Step: #3
    Contact নির্বাচন করার পরে, আপনার গ্রুপ তথ্য লিখুন। গ্রুপ ইনফোতে আপনাকে তিনটি জিনিস রাখতে হবে। আপনি যে কোনো সময় পরিবর্তন করতে পারেন। আপনাকে কেবল এখান থেকে শুরু করতে হবে। গ্রুপ আইকন - প্রথমে আপনার গ্রুপ আইকনটি নির্বাচন করুন। 

    আপনি কেবল ক্যামেরায় আলতো চাপুন এবং দুর্দান্ত ছবি নির্বাচন করুন এবং এটি প্রয়োগ করুন। বিষয় - এখানে আমাদের গ্রুপের নাম লিখতে হবে। আপনি নিজের গ্রুপটি কি নামে জানতে চান সেই নামটি লিখুন। ডান আইকন - আপনি উপরের দুটি জিনিস সঠিকভাবে লিখলে, তারপরে আলতো চাপুন এবং আপনার গ্রুপটি তৈরি করুন।
    Step: #4
    এখন আপনার গ্রুপ গঠিত হয়েছে। যা আপনার চ্যাট ট্যাবে প্রদর্শিত হবে। নাম এবং আপনার সেট করা আইকন। এটিও একসঙ্গে দেখা যাবে। আপনার গ্রুপটি এরকম কিছু দেখতে লাগবে।
    অভিনন্দন! আপনার গ্রুপ তৈরি করা হয়েছে। এখন আপনি একসাথে একাধিক ব্যক্তির সাথে চ্যাট করতে পারেন।

    কীভাবে হোয়াটসঅ্যাপ গ্রুপ Invite link তৈরি করবেন?

    একটি গ্রুপ তৈরি করার পরে, একটি গ্রুপ চ্যাট করতে আমাদের নতুন সদস্যদের গ্রুপে যুক্ত করতে হবে। এবং আমরা গ্রুপ আমন্ত্রণ লিঙ্কের মাধ্যমে সহজেই এই কাজটি করতে পারি। গ্রুপ invite লিঙ্কের মাধ্যমে নতুন অংশগ্রহণকারীদের যুক্ত করা সহজ হয়ে যায়। এখন আপনার কোনও সংখ্যা সংরক্ষণ করার দরকার নেই। আমন্ত্রিত লিঙ্কের মাধ্যমে ব্যক্তি স্বয়ংক্রিয়ভাবে গ্রুপে যোগ দেয়। আপনি যদি একটি গ্রুপ এ্যাডমিন হন এবং আপনার হোয়াটসঅ্যাপ গ্রুপে নতুন সদস্য যুক্ত করতে চান এবং আপনার গ্রুপটি বাড়াতে চান। সুতরাং এই কাজের জন্য, আপনি এইভাবে গ্রুপ invite link তৈরি করতে পারেন।

    Step: #1
    প্রথমত, আপনার গ্রুপটি খুলুন। এবং মেনু tap এ আলতো চাপুন মেনু তথ্যে আলতো চাপুন ⋮

    Step: #2
    এখন গ্রুপ তথ্য আপনার সামনে খুলবে front আপনি যদি এখান থেকে কিছুটা নিচে যান তবে আপনি লিঙ্ক অপশনের মাধ্যমে invited পাবেন। আপনি এটিতে আলতো চাপ দিন।
    Step: #3
    যত তাড়াতাড়ি আপনি লিঙ্কের মাধ্যমে আমন্ত্রণ ট্যাপ করুন। এই লিঙ্কটি ভাগ করে নেওয়ার সম্পর্কিত বিকল্পগুলি আপনার সামনে উন্মুক্ত হবে। এখান থেকে আপনি সরাসরি হোয়াটসঅ্যাপে লিঙ্কটি শেয়ার করতে পারেন। আপনি এটি অনুলিপি এবং আপনার ফেসবুকে শেয়ার করতে পারেন। আপনি যে পদ্ধতিটি সঠিক অনুভব করছেন তা আপনি ব্যবহার করতে পারেন। এবং গ্রুপে একটি আমন্ত্রণ প্রেরণ করুন।

    কীভাবে হোয়াটসঅ্যাপ গ্রুপে Participants যুক্ত করবেন?

    Step: #1
    সবার আগে আপনার গ্রুপ চ্যাটটি খুলুন এবং মেনুতে আলতো চাপুন এবং Group Info আলতো চাপুন।

    Step: #2
    এখন আপনার গ্রুপ তথ্য হবে। এখান থেকে, কিছুটা নিচে যান, আপনি participants যুক্ত করার বিকল্পটি পাবেন। আপনি এটির উপর আলতো চাপ দিয়ে যে কোনও সময় আপনার গ্রুপে নতুন সদস্য যুক্ত করতে পারেন।

    কীভাবে হোয়াটসঅ্যাপ গ্রুপ থেকে সদস্যদের সরাবেন?

    আমরা কিছুটা হলেও হোয়াটসঅ্যাপ গ্রুপকে নিয়ন্ত্রণ করি না। এবং কিছু অযাচিত লোকও সহকারী প্রশাসক বা আমন্ত্রণ লিঙ্কের মাধ্যমে আমাদের দলে যোগ দেয়। এবং স্প্যাম বার্তাগুলি চালিয়ে যান। সমস্ত প্রতিযোগী এই অবাঞ্ছিত লোকদের দ্বারা সমস্যায় পড়েছেন। সুতরাং, এই জাতীয় লোকদের যত তাড়াতাড়ি সম্ভব গ্রুপ থেকে সরানো উচিত। যার জন্য আপনি নিম্নলিখিত পদ্ধতিটি গ্রহণ করতে পারেন।

    Step: #1
    সবার আগে আপনার গ্রুপ চ্যাটটি খুলুন এবং মেনুতে আলতো চাপুন এবং Group Info আলতো চাপুন।

    Step: #2
    এবার কিছুটা নিচে যান এবং যে অংশীদারদের সরাতে চান তার উপরে কয়েক সেকেন্ডের জন্য আঙুলটি ধরে রাখুন। এখন আপনি এই চ্যাট সম্পর্কিত একটি মেনু পপ আপ করতে হবে। সেখান থেকে, আপনি সরান "WhasGroup" এ আলতো চাপুন এবং অংশগ্রহণকারীকে সরাবেন।

    দ্রষ্টব্য: আপনি যে সদস্যটিকে অপসারণ করতে চান তার নাম অপসারণের পাশে লেখা হবে। আপনি উপরের স্ক্রিনশটে দেখতে পাচ্ছেন।

    কীভাবে একটি নতুন গ্রুপ এ্যডমিন বানাবেন?

    গ্রুপ অ্যাডমিন অর্থ গ্রুপের মালিক। আসলে, একজন অ্যাডমিন গ্রুপটির আসল মালিক এবং নিজের অনুসারে গ্রুপ চালায় একটি গ্রুপ অ্যাডমিন গ্রুপের বিধি তৈরি করে দলকে শৃঙ্খলাবদ্ধ করার কাজ করে। নতুন সদস্য যুক্ত করা, সদস্যদের অপসারণ, গ্রুপ তথ্য পরিবর্তন করা ইত্যাদি কাজগুলি গ্রুপ অ্যাডমিনের  দায়িত্ব গ্রুপে সদস্য সংখ্যা বাড়ার সাথে সাথে। 

    একইভাবে, গ্রুপটি পরিচালনা করা কঠিন হয়ে পড়ে। এজন্য গ্রুপ নির্মাতাদের তাদের দায়িত্ব ভাগ করে নিতে হবে। এবং এই কাজগুলি একটি সহকারী প্রশাসক তৈরি করে সম্পন্ন হয়। অধিকারগুলি একটি গ্রুপ নির্মাতাদের। সর্বোপরি অধিকারগুলি সহকারী প্রশাসকের অন্তর্ভুক্ত। 

    তারা নতুন সদস্য যুক্ত করতে এবং সদস্যদের অপসারণ করতে পারে। একজন সহকারী অ্যাডমিন গ্রুপ নির্মাতা হিসাবে সমান অধিকার পান। এজন্য গ্রুপ স্রষ্টা তাদের কাজ ভাগ করে নিতে এবং গ্রুপটি পরিচালনা করতে নতুন অ্যাডমিন তৈরি করে। আপনি যদি একটি গ্রুপ নির্মাতাও হন এবং সহকারী প্রশাসক বানাতে চান তবে আপনি এই কাজটি এইভাবে করতে পারেন।

    Step: #1
    সবার আগে আপনার গ্রুপ চ্যাটটি খুলুন এবং মেনুতে আলতো চাপুন এবং Group Info আলতো চাপুন।

    Step: #1
    এখন কিছুটা নিচে যান এবং যে participants গ্রুপ প্রশাসক হতে চান তাদের উপর কয়েক সেকেন্ডের জন্য আপনার আঙুলটি ধরে রাখুন। এখন আপনি এই চ্যাট সম্পর্কিত একটি মেনু পপ আপ করতে হবে। সেখান থেকে আপনি মেক গ্রুপ অ্যাডমিনে আলতো চাপ দিয়ে participants করতে পারেন|

    কীভাবে হোয়াটসঅ্যাপ গ্রুপে অ্যাডমিন কে সরাবেন?

    কিছু অ্যাডমিন তাদের অধিকারের অপব্যবহার করে এবং গ্রুপে স্বেচ্ছাচারিতা শুরু করে। সুতরাং, এই জাতীয় গ্রুপ অ্যাডমিনদের নিয়ন্ত্রণ করতে তাদের অ্যডমিনের ভূমিকা থেকে সরিয়ে নিতে হবে। আপনি কেবলমাত্র গ্রুপ এ্যডমিন থেকে একই ব্যক্তিকে অপসারণ করতে পারেন যিনি ইতিমধ্যে এ্যাডমিন। আপনি অ্যডমিন ভূমিকা থেকে কোনও অ্যাডমিনকে সরিয়ে দিলে, সেই ব্যক্তি একটি গ্রুপ সদস্য হিসাবে রয়ে যান। আপনি এইভাবে সদস্যের অ্যাডমিনের ভূমিকা বাতিল করতে পারেন।

    Step: #1
    সবার আগে আপনার গ্রুপ চ্যাটটি খুলুন এবং মেনুতে আলতো চাপুন এবং Group Info আলতো চাপুন।

    Step: #1
    এবার কিছুটা নিচে যান এবং অ্যাডমিন থেকে আপনি যে অ্যাডমিনটি সরাতে চান তার উপরে কয়েক সেকেন্ডের জন্য আঙুলটি ধরে রাখুন। এখন আপনি এই চ্যাট সম্পর্কিত একটি মেনু পপ আপ করতে হবে। সেখান থেকে, আপনি অ্যাডমিন হিসাবে বরখাস্ত করতে আলতো চাপ দিয়ে অ্যাডমিন ভূমিকা থেকে Dismiss as admin সরিয়ে দিন।

    কীভাবে হোয়াটসঅ্যাপ গ্রুপের নাম, আইকন, বর্ণনা পরিবর্তন করবেন?

    সময়ে সময়ে, আমাদের গ্রুপ ইনফোতে পরিবর্তন করতে হবে। এবং গ্রুপের নাম, গ্রুপ আইকন, গ্রুপ বিবরণ ইত্যাদি পরিবর্তন করতে হবে। অথবা অনেক বার নতুন অ্যাডমিনরা তাদের নিজস্ব অনুযায়ী গোষ্ঠী তথ্য সম্পাদনা করেন। তারপরেও আমাদের কিছু পরিবর্তন করতে হতে পারে। কারণ যাই হোক না কেন। সময় মতো কিছু পরিবর্তন করতে হবে। এবং আপনি সহজেই নীচের বর্ণিত পদ্ধতিতে এই কাজটি করতে পারেন।

    Step: #1
    সবার আগে আপনার গ্রুপ চ্যাটটি খুলুন এবং মেনুতে আলতো চাপুন এবং Group Info আলতো চাপুন।

    Step: #1
    এখন গ্রুপ তথ্য পৃষ্ঠাটি আপনার সামনে খুলবে। এখান থেকে আপনি একে একে গ্রুপের নাম, আইকন এবং বিবরণ পরিবর্তন করতে পারেন। গ্রুপ আইকন– আইকন পরিবর্তন করতে নামের নীচে প্রদর্শিত ফটোতে আলতো চাপুন এবং গ্যালারী থেকে আপনার পছন্দসই ছবিটি নির্বাচন করুন। গ্রুপের নাম- পেন্সিলের আইকনে নেম ট্যাপ পরিবর্তন করতে এবং আপনি যে নামটি পরিবর্তন করতে চান সেটি লিখুন এবং সংরক্ষণ করুন। বর্ণনা - গ্রুপের বিবরণ আপনাকে জানায় যে এই গ্রুপটি কী জন্য তৈরি করা হয়েছে। সুতরাং, গ্রুপের বর্ণনাটি সঠিকভাবে তৈরি করুন এবং আপনার শব্দগুলি কম শব্দে বলার চেষ্টা করুন। যোগ গ্রুপের বিবরণে আলতো চাপ দিয়ে গ্রো বর্ণনা পরিবর্তন করতে পারেন।

    কীভাবে হোয়াটসঅ্যাপ গ্রুপের একজন সদস্যকে উল্লেখ করবেন?

    গ্রুপ চ্যাট চলাকালীন আমাদের কথা সকল সদস্যের কাছে পৌঁছে যায়। কোনও সদস্য যদি সেই সময়ের মধ্যে সক্রিয় না থাকে, তবে তারা সেই কথোপকথনে যোগ দিতে পারবেন না। আপনি যদি কিছু নির্দিষ্ট সদস্যের জন্য নিজের জিনিসটি বলতে চান তবে আপনি তাদের বার্তায় একটি নোটিশ দিতে পারেন। গ্রুপের কাউকে নোটিশ দেওয়ার পরে, সেই ব্যক্তির কাছে একটি বিজ্ঞপ্তি চলে যায় এবং সেই ব্যক্তি সহজেই আপনার বার্তাটি পড়তে পারে এবং আপনাকে জবাব দিতে পারে। কাউকে পরামর্শ দেওয়ার জন্য, নীচে উল্লিখিত পদক্ষেপগুলি অনুসরণ করুন।

    Step: #1
    প্রথমে গ্রুপ চ্যাটটি খুলুন এবং বার্তা বারে @ টাইপ করুন।

    Step: #1
    @ আপনি টাইপ করার সাথে সাথেই গ্রুপের সদস্যের নাম বা মোবাইল নম্বরটি আপনার সামনে উপস্থিত হবে। এখন আপনি যাকে পরামর্শদাত করতে চান তার উপর আলতো চাপুন এবং আপনার বার্তাটি লিখুন এবং পাঠান। হোয়াটসঅ্যাপ গ্রুপে একজন সদস্যের কথা উল্লেখ করুন

    আপনি একাধিক সদস্যের কথা উল্লেখ করতে পারেন। অংশগ্রহণকারীদের একের পর এক আলতো চাপুন এবং সেগুলি বার্তা বারে টাইপ করা হবে।

    হোয়াটসঅ্যাপ গ্রুপে দরকারী পোস্টগুলি কীভাবে রাখবেন?

    হোয়াটসঅ্যাপ গ্রুপে প্রতিদিন কয়েকশ বার্তা আসে। যার মধ্যে মাত্র কয়েকটি বার্তা কার্যকর প্রমাণিত। এজন্য আমরা গ্রুপে চ্যাটটিকে পরিষ্কার রাখতে মুছে ফেলতে থাকি। এবং কিছু দরকারী বার্তাও মুছে ফেলা হয়। তবে আপনি স্টারার্ডযুক্ত দরকারী পোস্ট করে এটি করা এড়াতে পারেন। অর্থ পোস্টে একটি তারা লাগিয়ে, আমরা সেই পোস্টটিকে একটি প্রিয় পোস্ট হিসাবে তৈরি করি। এবং আমাদের পোস্ট মুছে ফেলা হয় না। আপনি গ্রুপ বার্তাগুলিতে স্টার লাগাতে এবং তাদের পছন্দসই পোস্ট করতে নীচের উপায়ে চেষ্টা করতে পারেন।

    Step: #1
    সবার আগে গ্রুপ চ্যাট খুলুন এবং বার্তা / পোস্টে ট্যাপ করুন, আপনি কয়েক সেকেন্ডের জন্য পছন্দ করতে চান। হোয়াটসঅ্যাপ গ্রুপে একটি বার্তা অভিনীত
    Step: #2
    এখন সেই বার্তা সম্পর্কিত কিছু বিকল্প আপনার উপরে উপস্থিত হবে। এখান থেকে আপনি স্টার আইকনে আলতো চাপুন। এটি করার মাধ্যমে, এই বার্তাটি একটি প্রিয় বার্তায় পরিণত হবে। এখন আপনি যখনই কোনও গ্রুপে চ্যাট মুছবেন তখন আপনি এই প্রিয় বার্তাগুলি ক্লিয়ার অল ব্যাস স্টারার্ড অপশন দ্বারা সাফ হওয়া থেকে বাঁচাতে পারবেন।

    কীভাবে একটি হোয়াটসঅ্যাপ গ্রুপের শর্টকাট করবেন?

    গ্রুপটি অ্যাক্সেস করতে দ্রুত, আপনি আপনার স্মার্টফোনের হোম স্ক্রিনে গ্রুপটি যুক্ত করতে পারেন,এটি করার পরে ফোনের হোম স্ক্রিনে একটি শর্টকাট হিসাবে একটি গ্রুপ আইকন যুক্ত করা হয়। এবং এই আইকনটিতে আপনি ট্যাপ করার সাথে সাথে আপনি সরাসরি গ্রুপ চ্যাটে চলে যাবেন। আপনি যদি অনেকগুলি হোয়াটসঅ্যাপ গ্রুপের সাথেও সংযুক্ত থাকেন এবং দ্রুত আপনার গুরুত্বপূর্ণ গ্রুপটি অ্যাক্সেস করতে চান তবে আপনি এইভাবে গ্রুপ শর্টকাট যুক্ত করতে পারেন।

    Step: #1
    সবার আগে, আপনি শর্টকাট করতে চান এমন গ্রুপ চ্যাটটি খুলুন।

    Step: #2
    এখন আরও মেনু ⋮ এখন আপনার সামনে আরও কয়েকটি বিকল্প খোলা হবে। এখান থেকে আপনি অ্যাড শর্টকাটটিতে আলতো চাপ দিয়ে একটি শর্টকাট যুক্ত করুন।

    হোয়াটসঅ্যাপ গ্রুপে পোস্ট Search কীভাবে করবেন?

    কয়েকশো দৈনিক দৈনিকগুলি গ্রুপে আসে এবং তারা জমে থাকে। আপনি যদি এই পুরাতন পোস্টগুলি থেকে একটি দরকারী পোস্ট পেতে চান, তবে এটি আপনাকে অনেক সময় নিতে পারে এবং আপনি এটি সন্ধান করতে সক্ষম হতে পারেন। কারণ আপনি এতগুলি পোস্ট পড়বেন। WHO? সুতরাং আপনিও আপনার জন্য পুরানো পোস্টগুলি থেকে দরকারী তথ্যযুক্ত পোস্টগুলি সন্ধান করতে চান। সুতরাং হোয়াটসঅ্যাপের অনুসন্ধান বৈশিষ্ট্যটি আপনার জন্য খুব কার্যকর হতে পারে। এবং আপনি নিজের জন্য দরকারী পোস্টগুলি সহজেই খুঁজে পেতে পারেন।

    Step: #1
    সবার আগে, আপনার গ্রুপ চ্যাটটি খুলুন এবং মেনুতে আলতো চাপুন এবং Search আলতো চাপুন।
    Step: #2
    এখন Search বারে কোনও শব্দ লিখুন এবং অনুসন্ধান করুন। এই পোস্টে এখন যে পোস্টগুলি। এই সমস্ত পোস্ট Search ফলাফলগুলিতে আসবে। আপনি উপরে এবং নীচে নিজের জন্য দরকারী পোস্ট নির্বাচন করতে পারেন।

    কীভাবে হোয়াটসঅ্যাপ গ্রুপ থেকে প্রস্থান করবেন?

    আপনি যদি দুর্ঘটনাক্রমে কোনও অজানা দলে যোগ দেন। বা আপনার কিছু বন্ধু এই জাতীয় দলে যোগ করেছেন। যা দিয়ে আপনি যোগ দিতে চাননি। সুতরাং আপনি যেমন হোয়াটসঅ্যাপ গ্রুপ থেকে প্রস্থান হতে চান। তাহলে আসুন জেনে নেওয়া যাক আপনি কীভাবে কোনও হোয়াটসঅ্যাপ গ্রুপ থেকে প্রস্থান পেতে পারেন?

    Step: #1
    সবার আগে আপনার গ্রুপ চ্যাটটি খুলুন এবং মেনুতে গ্রো ট্যাপ আপ মেনুতে ট্যাপ করুন।

    Step: #2
    এখন নীচে যান এবং প্রস্থান গ্রুপে আলতো চাপুন এবং গ্রুপ থেকে প্রস্থান করুন।

    কীভাবে হোয়াটসঅ্যাপ গ্রুপ ডিলিট করবেন?

    এখনও অবধি, আপনি একটি দল তৈরি এবং পরিচালনা সম্পর্কে শিখেছেন। এখন একটি চূড়ান্ত তথ্য অর্থাৎ কীভাবে হোয়াটসঅ্যাপ  ডিলিট করবেন? আপনার এই তথ্যটিও জানা উচিত। যাতে আপনি গ্রুপে থেকে সুরক্ষা এবং সম্পূর্ণরূপে অপসারণ করতে পারেন। হোয়াটসঅ্যাপ গ্রুপ থেকে সম্পূর্ণ অপসারণ করতে প্রথমে আপনার গ্রুপ থেকে সমস্ত সদস্যকে সরিয়ে ফেলুন এবং তারপরে নিজেই গ্রুপ থেকে প্রস্থান করুন। 

    আপনি যদি গ্রুপ থেকে সদস্যদের অপসারণ না করে ডিলিট করবেন ফেলেন তবে আপনার গ্রুপটি ডিলিট হবে না। এবং আপনার নম্বর গ্রুপটি চলমান রাখবে। এবং যে কোনও ব্যক্তি তার প্রশাসক হবেন। যদি আপনিও একটি গ্রুপ পরিচালনা করেন এবং এটি সম্পূর্ণরূপে ডিলিট চান তবে প্রথমে আপনি উপরে উল্লিখিত কাজগুলি সম্পূর্ণ করেন। এবং তারপরে নীচে উল্লিখিত অনুসারে আপনার গ্রুপটি ডিলিট।

    Step: #1
    আপনি ডিলিট চান এমন হোয়াটসঅ্যাপ গ্রুপটি চয়ন করুন। এবং মেনু tap এ আলতো চাপুন মেনু তথ্যে আলতো চাপুন ⋮

    Step: #2
    এখন নীচে যান এবং প্রথম গ্রুপ থেকে প্রস্থান করুন। আপনি যখন গ্রুপ থেকে প্রস্থান করছেন, তার নীচে গ্রুপ মুছুন বোতামটি টিপুন এবং গ্রুপ ডিলিট।

    এই টিউটোরিয়ালে, আমরা আপনাকে হোয়াটসঅ্যাপ গ্রুপ সম্পর্কে সম্পূর্ণ তথ্য দিয়েছি। আপনি কীভাবে একটি দল গঠন করবেন তা শিখেছেন? কীভাবে একটি হোয়াটসঅ্যাপ গ্রুপ পরিচালনা করবেন? এগুলি ছাড়াও আমাদের গ্রুপ সেটিংস সম্পর্কেও জানতে হবে। আমরা আশা করি যে এই টিউটোরিয়ালটি আপনার পক্ষে কার্যকর প্রমাণিত হবে।

    By commenting you acknowledge acceptance of Whatisloved.com-Terms and Conditions

    Post a Comment

    By commenting you acknowledge acceptance of Whatisloved.com-Terms and Conditions

    Post a Comment (0)

    Previous Post Next Post