যে কোন সিম বা মোবাইলের নাম্বার কিভাবে চেক করবেন ২০২১

এই পোস্টে, আমি বাংলাদেশী সমস্ত মোবাইল অপারেটর সিমের নম্বর চেক কোড শেয়ার করব। মোবাইল নম্বর চেক কোড না জেনে আমরা একটি মোবাইল নম্বর চেক করতে পারি না। আপনার নিজের মোবাইল নম্বরটি চেক করতে আপনার মোবাইল চেক কোডটি জানা উচিত। এই কারণে, আমরা জিপি, রবি, বাংলালিংক, এয়ারটেল এবং টেলিটক নম্বর চেক কোড সংগ্রহ করেছি।

একটি সিম নম্বর ভুলে যাওয়ার প্রবণতা আমাদের প্রায় হয়, মাঝে মধ্যে আমাদের নিজের ফোন নম্বরটি চেক করা দরকার। তবে ইউএসএসডি কোড না জেনে আমরা আমাদের ফোন নম্বরটি চেক করতে পারি না। আজ আমি একটি গুরুত্বপূর্ণ পোস্ট শেয়ার করতে যাচ্ছি যা আপনাকে কিছু সংখ্যক সংখ্যার ডায়াল করে সহজেই নিজের মোবাইল নম্বর পরীক্ষা করতে সহায়তা করতে পারে। “এই পোস্ট থেকে আপনি গ্রামীণফোন, এয়ারটেল, রবি, বাংলালিংক এবং টেলিটকের মোবাইল নম্বর কীভাবে চেক করবেন তা শিখতে পারেন”।

অবশ্যই পড়ুন-

কখনও কখনও আমরা বিভিন্ন কারণে আমাদের নিজের মোবাইল নম্বরটি ভুলে যায়। আপনি যখন নিজের মোবাইল নম্বরটি স্মরণ করতে না পারেন এমন সময়ে আপনি নিজের মোবাইল ভারসাম্য লোড করতে বা অন্যকে আপনার নম্বর সরবরাহ করতে যাচ্ছেন তবে কী হবে। এই জাতীয় সমস্যা এড়াতে আমরা একটি দ্রুত সমাধান দেওয়ার জন্য আজকের এই পোস্ট।

একনজরে পোস্ট গুলো দেখে নিন-

    কীভাবে সিম বা মোবাইল নম্বর চেক করবেন?

    আপনি কোন অপারেটর ব্যবহার করছেন তা বিবেচ্য নয়। এই পোস্টটি থেকে আপনি গ্রামীণফোন, এয়ারটেল, রবি, বাংলালিংক এবং টেলিটকের মোবাইল নম্বর চেক করতে পারবেন। আপনার মোবাইলে নিম্নলিখিত কোডটি টাইপ করুন এবং ডায়াল বোতাম টিপুন। এই সুযোগগুলো বিনামূল্যে।

    সিম কার্ডের নাম সিমের নাম্বার চেক করার কোড
    Airtel Dial *121*7*3#
    Robi Dial *140*2*4#
    GrameenPhone Dial *2#
    Banglalink Dial *511#
    Teletalk Dial *551#

    সিম বা মোবাইলের নম্বর ইউএসএসডি কোড ২০২১

    এই পোস্টে, আমি বাংলাদেশী সমস্ত মোবাইল অপারেটর সিমের নম্বর চেক কোড শেয়ার করব। মোবাইল নম্বর চেক কোড না জেনে আমরা একটি মোবাইল নম্বর চেক করতে পারি না। আপনার নিজের মোবাইল নম্বরটি চেক করতে আপনার মোবাইল চেক কোডটি জানা উচিত। এই কারণে, আমরা জিপি, রবি, বাংলালিংক, এয়ারটেল এবং টেলিটক নম্বর চেক কোড সংগ্রহ করেছি।

    আপনি যদি এই পোস্টটি বেশি সময় দেখতে না চান তবে আপনি এই মোবাইল নম্বর চেক কোড ছবিটি ডাউনলোড করতে পারেন। 
    মোবাইলের নাম্বার দেখার কোড
    আপনি যখন নিজের মোবাইল নম্বর চেক কোডটি ভুলে যান তখন হঠাৎ মুহুর্তে এটি আপনাকে সমস্ত মোবাইল নম্বর খোজ করতে সহায়তা করবে।

    এয়ারটেল সিমের নম্বর কীভাবে চেক করবেন?

    * 121 * 7 * 3 # ডায়াল করে আপনি সহজেই এয়ারটেল নম্বরটি চেক করতে পারবেন। এই ইউএসএসডি কোডটি ডায়াল করার পরে আপনার এয়ারটেল মোবাইল নম্বরটি স্বয়ংক্রিয়ভাবে আপনার মোবাইলের স্ক্রিনে প্রদর্শিত হবে। সুতরাং এয়ারটেল নম্বর চেক যে কারও পক্ষে খুব সহজ। কেবল এয়ারটেল নম্বর চেক কোড মুখস্থ করতে হবে।
    এয়ারটেল সিমের নম্বর চেক করুন: আপনি ইউএসএসডি কোড * 121 * 7 * 3 # ব্যবহার করে এয়ারটেল নম্বরটি চেক করতে পারেন। আপনি যদি এয়ারটেল সিম নম্বরটি চেক করতে কোনও সমস্যার মুখোমুখি হন তবে আপনি আমাদের কমেন্ট করে জানাতে পারেন।

    এয়ারটেল হ'ল ভারতী এন্টারপ্রাইজের বিশ্বব্যাপী ব্র্যান্ড - গ্রাহক বেসের দিক থেকে বিশ্বের তৃতীয় বৃহত্তম মোবাইল ফোন অপারেটর। এটি আগস্ট 2018 সালের হিসাবে প্রায় 13.4 মিলিয়ন সক্রিয় গ্রাহক সহ এটি বাংলাদেশের বৃহত্তম # নেটওয়ার্কের নেটওয়ার্ক। সংস্থা 4 জি নেটওয়ার্কের সাথে 500 টিরও বেশি সংখ্যার জনসংখ্যার 90% লোককে বিস্তৃত নেটওয়ার্ক কভারেজ সরবরাহ করে।

    রবি সিমের নম্বর কীভাবে চেক করবেন?

    রবি সিমের নম্বর চেক করার প্রক্রিয়াটিও খুব সহজ। রবি মোবাইল নম্বর চেক করার দুটি উপায় আছে। আপনি ইউএসএসডি কোড ডায়াল করতে পারেন বা একটি এসএমএস প্রেরণ করতে পারেন। * 140 * 2 * 4 # ডায়াল করে যে কেউ তার রবি নম্বরটি চেক করতে পারবেন।

    রবি সিমের নম্বর চেক করুন: আপনি * 140 * 2 * 4 # ডায়াল করে রবি সিমের নম্বরটি চেক করতে পারেন। আপনি যদি রবি নম্বর চেক করার প্রক্রিয়া সম্পর্কে আরও তথ্য জানতে চান তবে আমাদের সাথে যোগাযোগ করতে পারেন।
    রবি বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তম মোবাইল নেটওয়ার্ক অপারেটর যার মধ্যে ডিসেম্বর 2018 এর শেষদিকে 46.88 মিলিয়ন গ্রাহক রয়েছে সংস্থাটি ১৯৯ 1997 সালে টেলিকম মালয়েশিয়া ইন্টারন্যাশনাল (বাংলাদেশ) নামে ব্র্যান্ড নাম ‘আক্টেল’ নামে অভিযান শুরু করে। ২০১০ সালে, এটি ‘রবি’ হিসাবে পুনর্নবীকরণ করা হয় এবং সংস্থাটির নাম পরিবর্তন করে রবি আজিয়াটা লিমিটেড করা হয়।

    গ্রামীণফোন সিমের নম্বর কীভাবে চেক করবেন?

    গ্রামীণফোন নম্বর চেক করার প্রক্রিয়া অন্য কোনও মোবাইল অপারেটরের চেয়ে সহজ। আপনি কেবল * 2 # কোড ডায়াল করে আপনার জিপি নম্বরটি চেক করতে পারেন। * 2 # ডায়াল করার পরে আপনি আপনার জিপি মোবাইল নম্বর সম্পর্কে একটি ছোট বিজ্ঞপ্তি পাবেন।

    জিপি সিমের নম্বর চেক ২০২১: আপনি ইউএসএসডি কোড * 2 # ডায়াল করে জিপি নম্বরটি চেক করতে পারেন। আমি মনে করি যে কেউ এই জিপি নম্বর চেক কোডটি সহজেই মুখস্ত করতে পারেন।
    গ্রামীণফোন লিমিটেড বাংলাদেশের টেলিযোগাযোগ সেবা সরবরাহকারী একটি শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান। সংস্থাটি বাংলাদেশ টেলিযোগযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) অনুমোদিত লাইসেন্সের আওতায় ৯০০ মেগাহার্টজ, ১৮০০ মেগাহার্টজ এবং ২১০০ মেগাহার্টজ ফ্রিকোয়েন্সি ব্যান্ডের জিএসএম মানক ভিত্তিতে একটি ডিজিটাল মোবাইল টেলিযোগাযোগ নেটওয়ার্ক পরিচালনা করে।

    কীভাবে বাংলালিংক সিমের নম্বর চেক করবেন?

    আপনি যদি আপনার বাংলালিংক নম্বরটি চেক করতে চান তবে আপনার * 511 # ডায়াল করতে হবে। এই কোডটি আপনাকে আপনার বাংলালিংকের মোবাইল নম্বর জানতে সহায়তা করবে। এটি যে কোনও বাংলালিংক নম্বর জানার সেরা উপায়। জিপির সিমের মোবাইল নম্বর পরীক্ষা করাও সহজ।

    বাংলালিংক নম্বর চেক কোড 2021: ইউএসএসডি কোড * 511 # ডায়াল করে আপনি আপনার এয়ারটেল নম্বরটি পরীক্ষা করতে পারবেন। বাংলালিংক নম্বর চেক সম্পর্কে আপনার যদি কোনও প্রশ্ন থাকে তবে আপনি আমাদের বলতে পারেন।

    ২০০৮ সালের ফেব্রুয়ারিতে এক দশকে ৩৩..6৯ মিলিয়ন গ্রাহক সহ চালু হয়েছিল, বাংলালিংক মোবাইল ফোন টেলিফোনিকে বাংলাদেশের গ্রাহকদের জন্য সাশ্রয়ী মূল্যের বিকল্প হিসাবে পরিণত করার অনুঘটক। বাংলালিংকের প্রাথমিক সাফল্য একটি সহজ মিশনের উপর ভিত্তি করে ছিল: "জনগণের কাছে মোবাইল টেলিফোনি আনয়ন", যা ছিল বাংলালিংকের কৌশলটির মূল ভিত্তি।

    টেলিটক  সিমের নম্বর কীভাবে চেক করবেন?

    যে কোনও টেলিটক গ্রাহক * 551 # ডায়াল করে তার নম্বরটি পরীক্ষা করতে পারবেন। এই সহজ ইউএসএসডি কোডটি আপনার টেলিটকের সিমের মোবাইল নম্বর জানতে সহায়তা করে। * 551 # ডায়াল করার পরে # টেলিটক আপনার নিজের সিমের তথ্য সম্পর্কে একটি এসএমএস বা একটি সংক্ষিপ্ত বিজ্ঞপ্তি প্রেরণ করুন।

    টেলিটক সিমের  নম্বর চেক কোড: আপনি * 551 # ডায়াল করে টেলিটক নম্বরটি চেক করতে পারেন। এই শর্টকোডটি বাংলালিংকের মতো। তবে এর কিছু পার্থক্য রয়েছে।
    বাংলাদেশ লিমিটেড একটি পাবলিক লিমিটেড সংস্থা, বাংলাদেশের যৌথ স্টক সংস্থাগুলির নিবন্ধকের অধীনে নিবন্ধিত। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মালিকানাধীন মোট শেয়ার। টেলিটক বাংলাদেশ সীমাবদ্ধ একটি নির্দিষ্ট ভূমিকা মাথায় রেখে প্রতিষ্ঠিত হয়েছিল।

    সিমের নম্বর চেক নিয়ে - প্রশ্ন?

    • এয়ারটেল নম্বর কীভাবে চেক করবেন: কেবল * 121 * 7 * 3 # ডায়াল করুন
    • রবি নম্বর কীভাবে চেক করবেন: কেবল * 140 * 2 * 4 # ডায়াল করুন
    • জিপি নম্বর কীভাবে চেক করবেন: কেবল * 2 # ডায়াল করুন
    • কীভাবে বাংলালিংক নম্বর চেক করবেন: কেবল * 511 # ডায়াল করুন
    • টেলিটক নম্বর কীভাবে চেক করবেন: কেবল * 551 # ডায়াল করুন
    বন্ধুরা পোস্টটি ভালো লাগলে অবশ্যই একটা শেয়ার দিবেন। কোড গুলা ভুলে গেলে আপনার ফেসবুকে একটা শেয়ার করে রাখে দেন পরবর্তী আপনার কাজে লাগবে। Onlinekaj.com আপনাকে সাগ্বতম।

    By commenting you acknowledge acceptance of Whatisloved.com-Terms and Conditions

    Post a Comment

    By commenting you acknowledge acceptance of Whatisloved.com-Terms and Conditions

    Post a Comment (0)

    Previous Post Next Post