ইমুঃ ইমু সফটওয়্যার ডাউনলোড (২০২১) অ্যাপটি ব্যবহার করা কি নিরাপদ?

ইমুঃ বর্তমানে “ইমু সফটওয়্যার” বাংলাদেশের প্রবাসীদের ভিডিও কল,অডিও কল,টেক্সট বা বার্তা আদান-প্রদানের সেরা অ্যাপ বলতে পারেন।

হ্যালো বন্ধুরা, আমাদের ইমো গাইড আর্টিকেলে আপনাকে স্বাগতম, আমার অনেক পাঠক আমাকে এই প্রশ্ন জিজ্ঞাসা করেছিলেন যে "ভিডিও কলের জন্য ইমু ব্যবহার করা কি নিরাপদ?" এখানে এই পোস্টে আমি আপনাকে “ইমু অ্যাপ্লিকেশন” এবং এর ফিচার টিউন থাকা সম্পর্কে জানাব। 

"ইমু" একটি জরুরি বার্তাবাহক এবং একটি ভিডিও কলিং অ্যাপ্লিকেশন যা প্রাথমিকভাবে অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্ম ডিভাইসে তৈরি করা হয়েছে। (ইমু)( imo) দ্বারা প্রকাশ করা হয়েছে এবং অ্যাপ্লিকেশনটি গুগল প্লে স্টোরটিতে এতো বিশাল ডাউনলোড করা হয়েছে যে, তা প্রায় 5 বিলিয়ন। সারাবিশ্বে সমস্ত প্ল্যাটফর্ম ডিভাইসে এই অ্যাপ্লিকেশনটি দেখা যায়।

[ইমু] অ্যাপ্লিকেশন whatsapp, google duo, Skype and Viber ইত্যাদির মতো অন্যান্য যোগাযোগ অ্যাপ্লিকেশনগুলির মতো। আমাদের অভিজ্ঞতার ভিত্তিতে এবং ব্যবহারকারীদের পর্যালোচনার ভিত্তিতে (ইমু সফটওয়্যার) নিয়ে আজ কথা বলবো।

অবশ্যই পড়ুন-

সারাবিশ্বে লক্ষ লক্ষ লোকের মতো, এটিও আমার প্রিয় একটি অ্যাপ্লিকেশন, অ্যাপ্লিকেশনটি মূলত ভিডিও এবং ভয়েস চ্যাটের জন্য ডিজাইন করা হয়েছিল এবং এটি ভাল কাজ করেছে।

তবে এখন সময় বদলেছে। প্রতিযোগিতা ২০২১ সালে এত দ্রুত বৃদ্ধি পাচ্ছে যা ইমু অ্যাপ্লিকেশনটির বৃহত্তম প্রতিযোগী হোয়াটসঅ্যাপ।

অবশ্যই পড়ুন-

তাহলে কীভাবে {ইমু} অ্যাপ্লিকেশনটি ২০২১ সালে ইন্সটল করে? আপনারও এই অ্যাপ্লিকেশন ব্যবহার করা উচিত? আসুন ইমু অ্যাপ সম্পর্কে আজকে আলোচনা করি।

    কোন কোন ডিভাইসে ইমু সফটওয়্যার সার্পোট করে:

    1. Windows PC
    2. Mac OS
    3. Blackberry
    4. Jio Phone
    5. Tizen OS
    6. Latest IMO for IOS/iPhone
    7. Linux

    ইমু সফটওয়্যার ডাউনলোড করুন-

    ইমুঃ বর্তমানে “ইমু সফটওয়্যার” বাংলাদেশের প্রবাসীদের ভিডিও কল,অডিও কল,টেক্সট বা বার্তা আদান-প্রদানের সেরা অ্যাপ বলতে পারেন।
    ইমু অ্যাপ

    বন্ধুরা নিচের দেওয়া লিংকে বা Google Play Store থেকে আপনারা খুব সহজে ডাউনলোড এবং ইন্সটল করতে পারবেন।

    ইমু অ্যাপ কি?


    • গুগল প্লে স্টোর রেটিং: 4.2
    • গুগল প্লে স্টোর ডাউনলোড: 500 বিলিয়ন +

    ইমু 2005 সালে একটি ওয়েব-ভিত্তিক অ্যাপ্লিকেশন হিসাবে শুরু হয়েছিল। পরে তারা জনপ্রিয়তা অর্জন করেছিল কারণ এটি একটি ফ্রি ভিডিও কলিং বৈশিষ্ট্য চালু করেছে।

    এখন ২০২০ সালে,ইমু অ্যাপ্লিকেশনটি প্লে স্টোরের সর্বোচ্চ ডাউনলোড হওয়া অ্যাপগুলির মধ্যে একটি। অ্যাপটি প্লে স্টোরে একাই 500 বিলিয়ন + বার ডাউনলোড করা হয়।

    ইমু সাইনআপ প্রক্রিয়া-

    সাইনআপটি একদম সোজা প্রক্রিয়া, এবং এটি খুব কমই সময় আপনি আপনার মোবাইল থেকে সাইনআপ করতে পারবেন। 

    গুগল প্লে স্টোর বা অ্যাপল অ্যাপ স্টোর থেকে ইমু অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করুন।

    একবার আপনি অ্যাপটি ডাউনলোড করার পরে এটি আপনাকে আপনার ফোন নম্বর লিখতে বলবে।
    ইমু সাইনআপ প্রক্রিয়া-

    আপনি নম্বরটি প্রবেশ করার পরে, আপনি ভেরিফাই কোড পাবেন। আপনি কোডটি প্রবেশ করার পরে আপনার অ্যাকাউন্টটি তৈরি হয়ে যাবে।

    এখন IMO অ্যাপ্লিকেশন ব্যবহার করা পরিচিতিগুলির বিজ্ঞপ্তিগুলি নিয়ে আলোচনা করবো।

    ইমু অ্যাপটি কীভাবে ব্যবহার করবেন-

    ইমু অ্যাপ্লিকেশন ব্যবহার করা সহজ। যোগাযোগের ট্যাবে, আপনি আপনার সমস্ত পরিচিতি দেখতে পাবেন। আপনি বন্ধুদের ইমু অ্যাপ্লিকেশনটিতে যোগ দিতে আমন্ত্রণ জানাতে পারেন।
    ট্যাব অন্বেষণে আপনি বিভিন্ন বৈশিষ্ট্য দেখতে পাবেন যেমন গ্রুপ, কে অনলাইনে আছে, imo ফোন কল ইত্যাদি features এই বৈশিষ্ট্যগুলির নিজস্ব উদ্দেশ্য রয়েছে, সুতরাং তাদের সম্পর্কে কথা বলা যাক।

    ইমু অ্যাপ্লিকেশন বৈশিষ্ট্য-

    ইমু অ্যাপ্লিকেশন একটি ভাল পরিমাণে বৈশিষ্ট্য সরবরাহ করে। প্রথমত, আসুন ফ্রি সম্পর্কে কথা বলা যাক।

    ১. গ্রুপে যোগদান করুন: নামটি যেমন বোঝায়, এই বৈশিষ্ট্যটি আপনাকে যে কোনও গ্রুপে যোগদান করতে দেয়। গ্রপগুলিকে কাছাকাছি, নিয়োগ, সংগীত, ভোসিরোম ইত্যাদি বিভাগে শ্রেণিবদ্ধ করা হয়েছে।

    আপনি নাম, ট্যাগ বা আইডি ব্যবহার করে গ্রুপগুলিও অনুসন্ধান করতে পারেন।

    আপনি যদি কোনও গ্রুপকে আকর্ষণীয় মনে করেন, আপনি প্রোফাইলটি খোলার মাধ্যমে গ্রুপটিতে যোগ দিতে পারেন। পরে আপনি যদি গ্রুপটি ছেড়ে যেতে চান তবে আপনি এটি করতে পারেন।

    2. কে অনলাইন: এই বৈশিষ্ট্যটি আপনাকে এই মুহুর্তে অনলাইনে জানতে দেয়। আপনি যখন এই বিকল্পটিতে ক্লিক করেন, এটি এই মুহুর্তে সক্রিয় ব্যক্তিদের একটি তালিকা খুলবে।

    আপনি যদি কারও সাথে কথা বলতে চান, কেবল প্রোফাইলটি খুলুন এবং একটি উপহার পাঠান বা হাই বলে।
    ইমু সফটওয়্যার

    ৩. অনলাইন ভয়েস রুম: এটি মূলত সক্রিয় গ্রুপ একটি সংগ্রহ যেখানে অন্যান্য লোকেরা একে অপরের সাথে কথা বলতে থাকে। যে কোনও গ্রুপে যোগদানের জন্য, কেবলমাত্র গ্রুপ আইকনে আলতো চাপুন।

    আপনি যদি অন্য দেশের গ্রুপগুলিতে যোগ দিতে চান তবে আপনি নিজের অবস্থান পরিবর্তন করতে পারেন।

    অন্যান্য ফ্রি বৈশিষ্ট্যগুলি হ'ল:

    • Free unlimited text messages
    • Unlimited video calls
    • Unlimited voice calls
    • Option to search any profile
    • Option to search a particular text in a conversation
    • Ability to send audio, images, videos, stickers in conversation

    এগুলি হল-ইমু অ্যাপ্লিকেশনটির বিনামূল্যে বৈশিষ্ট্য, এখন পেইড বৈশিষ্ট্যগুলি সম্পর্কে আলোচনা করা যাক।

    Paid বৈশিষ্ট্যগুলি হল-

    IMO Phone Call: এটি একটি আকর্ষণীয় বৈশিষ্ট্য। কোনো খেত্রে ইমু সবাই ব্যবহার করে না  সেক্ষেত্রে আপনি যদি নন-ইমু ব্যবহারকারীদের কাছে কল করতে চান তবে এই তাইও কার্যকর হবে।

    এখন, একটি ফোন কল করতে আপনার হীরা দরকার। স্ট্যান্ডার্ড কল চার্জগুলি 0.56 হীরা / মিনিট।

    Pricing: কয়েন পাওয়ার দুটি উপায় রয়েছে। একটি বিনামূল্যে এবং অন্যটি প্রদান করা হয়। বিনামূল্যে কয়েন পেতে, আপনাকে বিজ্ঞাপন দেখতে হবে এবং কয়েকটি অ্যাপ্লিকেশন ডাউনলোড করতে হবে। কোনও বিজ্ঞাপন দেখার পরে বা কোনও অ্যাপ ডাউনলোড করার পরে আপনি 0.04 থেকে 2.4 হীরা পাবেন আপনার আইডিতে।

    দ্বিতীয় উপায় হীরা কিনতে হয়। কয়েন থেকে দাম $ 2 (42 হীরা) থেকে শুরু করে $ 350 (8400 হীরা) পর্যন্ত।

    ২. Premium Members: প্রিমিয়াম সদস্যপদটিতে কিছু অতিরিক্ত বৈশিষ্ট্য সরবরাহ করা হয়। আপনি যদি প্রিমিয়াম সদস্য হন, আপনি 25 গিগাবাইট ক্লাউড স্টোরেজ, প্রিমিয়াম সদস্য ব্যাজ, প্রিমিয়াম এসএসডি কার্ড এবং বিজ্ঞাপন অপসারণের মতো কিছু সুবিধা পাবেন।

    এটি আরও স্পষ্ট করতে নীচের চিত্রটি দেখুন।
    ইমু অ্যাপের প্রিমিয়াম সদস্যতার দাম যুক্তিসঙ্গত

    Pricing: ইমু অ্যাপের প্রিমিয়াম সদস্যতার দাম যুক্তিসঙ্গত। এটি এক মাসের জন্য প্রায় $ 1 এবং বারো মাসের জন্য 12 ডলার। আপনি কথা বলার পরে বা আগে ইমুতে কোনো অ্যাড শো হবে না, এটাই হল ইমু প্রিমিয়াম ভার্সনের সুবিধা। 

    এগুলি ছিল ইমু অ্যাপের বৈশিষ্ট্যগুলি। কিছু নতুন বৈশিষ্ট্য নতুন আপডেটের সাথে যুক্ত বা সরানো হয়, তবে উপরের বৈশিষ্ট্যগুলি একই রয়েছে।

    ইমু অ্যাপ্লিকেশনটির সাথে বাস্তব জীবনের অভিজ্ঞতা-

    ফেসবুক, হোয়াটসঅ্যাপ এবং ইনস্টাগ্রাম ব্যবহার করার পরে, আমি ২০২১ সালে এই অ্যাপ্লিকেশনটি ইনস্টল করেছি।

    আমি এটি কয়েক সপ্তাহ ব্যবহার করেছি এবং আমার কিছু মিশ্র অনুভূতি হয়েছিল।

    সত্যি কথা বলতে, আমি অনন্য এমন কিছু প্রত্যাশা করছিলাম যা আমাকে এই অ্যাপটি ব্যবহার করতে বাধ্য করে, তবে আমি তা পাই নি। বেশিরভাগ বৈশিষ্ট্যগুলি অন্য অ্যাপ্লিকেশানের অনুলিপি হিসাবে মনে হয়।

    সাইনআপের পরে, একটি জিনিস যা আমি তত্ক্ষণাত লক্ষ্য করেছিলাম তা হ'ল ইমু কয়েক বছর আগে মুছে ফেলা যোগাযোগগুলির একটি তালিকা প্রদর্শন করছে।

    আমি জানি কিছু বৈশিষ্ট্যগুলি ভাল, যেমন গ্রুপ, ভয়েস রুম ইত্যাদি,  তবে গ্রুপটি একটি ফেসবুক পৃষ্ঠার অনুরূপ এবং ভয়েস রুমটি কয়েকটি লোকের একে অপরের সাথে কথা বলতে থাকে। আমি জানি না তারা কে এবং তারা কী সম্পর্কে কথা বলছে।
    আমি কখনই ইমু-তে কারও কাছে কল পাইনি কারণ আমার যোগাযোগ তালিকার সমস্ত সদস্য হোয়াটসঅ্যাপ ব্যবহার করে। বিজ্ঞাপনগুলিও বিরক্তিকর।

    সুতরাং, ইমু অ্যাপ্লিকেশনটি ব্যবহার করার পরে, আমি কিছুটা হতাশ হয়েছি এবং তারপরে আমি এটি আনইনস্টল করেছি।

    ইমু অ্যাপটি কি ভিডিও কলগুলির জন্য নিরাপদ?

     আমি একটি পোস্ট পড়েছি যা উল্লেখ করেছে যে ইমু অ্যাপ্লিকেশন হোয়াটসঅ্যাপের মতো শেষ এনক্রিপশন ব্যবহার করে না।
     
    আপনি যদি শেষ থেকে শেষ এনক্রিপশন সম্পর্কে জানেন না, তবে এটি এমন একটি কৌশল যা ভিডিও কলগুলি অনেক বেশি সুরক্ষিত এবং সুরক্ষিত করে।
     
    তবে, ইমু অ্যাপ্লিকেশন এ জাতীয় কৌশল ব্যবহার করে না।
     
    সুতরাং, নৈমিত্তিক ভিডিও কলগুলির জন্য, এটি নিরাপদ। তবে আপনি যদি কিছু গোপন বা ব্যক্তিগত ভিডিও কল করেন তবে আমি এই অ্যাপ্লিকেশনটির সুপারিশ করতে পারি না।

    অ্যাপ্লিকেশন পর্যালোচনা-

    Pros
    • Good for making Video and Voice calls
    • Optimized for tablet
    • Option of cloud storage
    • Huge numbers of users
    • VIP membership is reasonably priced
    • Good features
    Cons
    • Annoying ads
    • No end to end encryption
    • No unique feature to make it stand out

     অ্যাপ পর্যালোচনা- উপসংহার

    ইমু অ্যাপটি এখন অনেক বদলে গেছে। প্রথমদিকে, অ্যাপটি শুধুমাত্র ভিডিও এবং ভয়েস কলগুলির জন্য ডিজাইন করা হয়েছিল তবে এখন অ্যাপটি অন্যান্য কিছু বৈশিষ্ট্যও সরবরাহ করে।

    আমার মতে, আপনার বেশিরভাগ পরিচিতি ইমু-তে উপলব্ধ থাকে এবং আপনি কিছু অতিরিক্ত বৈশিষ্ট্য চান তবে আপনি ইমু অ্যাপ্লিকেশনটি ব্যবহার করতে পারেন। তবে, যদি আপনি না চান তবে হোয়াটসঅ্যাপ একটি ভাল এবং সুরক্ষিত বিকল্প।
    ইমু অন্যান্য সোশ্যাল মিডিয়া অ্যাপগুলির সাথে হোয়াটসঅ্যাপের সংমিশ্রণের মতো অনুভব করে। আমি এই অ্যাপ্লিকেশনটি ব্যবহার করার জন্য কোনও বিশেষ কারণ দেখতে পাইনি।

    অনন্য বৈশিষ্ট্যগুলির অভাব আমার জন্য সবচেয়ে বড় হতাশা।

    শেষ পর্যন্ত, শুধু বলতে চাই,

    আপনি যদি কখনও ইমু অ্যাপ্লিকেশন ব্যবহার না করেন এবং এখন আপনি ফেসবুক, হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রাম ইত্যাদি ব্যবহারের পরে এই অ্যাপটিতে স্যুইচ করতে চান তবে আপনি এখানে কোনও স্ট্যান্ড আউট বৈশিষ্ট্য পাবেন না।

    প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্নাবলী

    আমি কীভাবে ইমু অ্যাপ্লিকেশন পেতে পারি?

    আপনি কেবল গুগল প্লে স্টোর বা অ্যাপল অ্যাপ স্টোর থেকে অ্যাপটি ডাউনলোড করতে পারেন।

    আপনি একবার অ্যাপ্লিকেশন ইনস্টল করার পরে, আপনাকে আপনার মোবাইল নম্বর লিখতে বলা হবে। নম্বর প্রবেশ করার পরে, এটি প্রায় সম্পন্ন হয়েছে। এখন আপনি (ইমু সফটওয়্যার) ব্যবহার করতে পারেন।

    ইমু সফটওয়্যার কি ডেটিং অ্যাপ?

    এটি ঠিক কোনও ডেটিং অ্যাপ নয়। এটি এমন একটি সোশ্যাল মিডিয়া অ্যাপের মতো যেখানে আপনি কাছের লোকদের খুঁজে পেতে পারেন।
    তবে, এমন অনেক লোক আছেন যারা একটি তারিখ খুঁজতে সোশ্যাল মিডিয়া অ্যাপ্লিকেশন ব্যবহার করছেন। সুতরাং, যদি অন্যান্য সামাজিক মিডিয়া অ্যাপ্লিকেশনগুলিকে ডেটিং অ্যাপ (ধরণের) হিসাবে ব্যবহার করা যায় তবে ইমু ডেটিং অ্যাপ হিসাবে ব্যবহার করা যেতে পারে।

    ইমু সফটওয়্যার  কি ব্যক্তিগত আড্ডার জন্য নিরাপদ?

    আমি  অ্যাপ্লিকেশনটির সুরক্ষা বিষয়গুলি সম্পর্কে কিছু পোস্ট পড়েছি। সুতরাং, নৈমিত্তিক চ্যাটের জন্য ইমু ব্যবহার করা ভাল  তবে ব্যক্তিগত বা ব্যক্তিগত চ্যাটের জন্য আপনার স্কাইপ বা হোয়াটসঅ্যাপ ব্যবহার করা উচিত।

    সফটওয়্যারটি কি সব দেশে কাজ করে?

    হ্যা, [ইমু সফটওয়্যার] সমস্ত দেশে কাজ করে না। আপনি যে শীর্ষ দেশগুলির {ইমু সফটওয়্যার } ব্যবহার করতে পারবেন- সেগুলি হলেন সংযুক্ত আরব আমিরাত (দুবাই, আবুধাবি), সৌদি আরব, ওমান, কাতার এবং অন্যান্য উপসাগরীয় দেশগুলি। বিশ্বব্যাপী <ইমু সফটওয়্যার> ব্যবহার করা যেতে পারে।

    অ্যাপটি কি সম্পূর্ণ ফ্রী ?

    ইমু সফটওয়্যার অ্যাপ্লিকেশনটি ফ্রি ভিডিও এবং ভয়েস কলিং অ্যাপ হিসাবে জনপ্রিয়। তবে আসলে, এই অ্যাপ্লিকেশনটি ডেটা ব্যবহার করে।
    হয় আপনি Wi-Fi এর সাথে সংযোগ করছেন বা মোবাইল ডেটা ব্যবহার করছেন না কেন, এই অ্যাপ্লিকেশনটিকে কাজ করতে আপনার একটি ইন্টারনেট সংযোগ প্রয়োজন। এবং হ্যাঁ, কিছু প্রদত্ত বৈশিষ্ট্যও রয়েছে।

    আমাদের শেষ কথা  

    ইমু অ্যাপ পর্যালোচনাতে উল্লিখিত পয়েন্টগুলির সাথে আপনি কি একমত বা অসমত? আপনি আপনার মতামত আমাদের সাথে শেয়ার করতে পারেন।

    আপনার যদি সন্দেহ থাকে তবে মন্তব্যে নির্দ্বিধায় জিজ্ঞাসা করুন।

    অবশ্যই পড়ুন-
    আপনি যদি কোনও ফ্রী ডেটিং অ্যাপটির সন্ধান করছেন তবে এই ইমু সফটওয়্যার আপনার জন্য বেস্ট হবে। যদি আপনি এই কনটেন্ট সহায়ক মনে করেন তবে আপনি এটি অন্যদের সাথে শেয়ার করতে পারেন।

    2 Comments

    By commenting you acknowledge acceptance of Whatisloved.com-Terms and Conditions

    Post a Comment

    By commenting you acknowledge acceptance of Whatisloved.com-Terms and Conditions

    Post a Comment

    Previous Post Next Post