ইউটিউব অ্যাপস ডাউনলোড | কিভাবে ইউটিউব ডাউনলোড এবং ইন্সটল করব?

বন্ধুরা, যদি আপনার মোবাইল ফোনে (ইউটিউব মোবাইল অ্যাপ) না থাকে তবে আজ আমি এই পোস্টে  আপনাকে বলব যে ইউটিউব ডাউনলোড কিভাবে করতে হয়। ইউটিউব বিশ্বের বৃহত্তম লাইভ ভিডিও স্ট্রিমিং ওয়েবসাইট। এবং প্রায় সব অ্যান্ড্রয়েড ফোন ইতিমধ্যে ইউটিউব অ্যাপ ইনস্টল করা আছে।

অবশ্যই পড়ুন-

তবে যদি আপনার ফোনে কোনও কারণে (ইউটিউব অ্যাপ) না থাকে এবং আপনি (ইউটিউব কিভাবে ইন্সটল করবেন) এবং আপনি (কীভাবে ইউটিউব ডাউনলোড করবেন) তা জানেন না, তবে আমি আপনাকে সহায়তা করব। এই (Onlinekaj.com) ব্লগে আমাকে আপনি ইউটিউব ডাউনলোড করতে জানবেন।

ইউটিউব অ্যাপস ডাউনলোড (Step by Step)

ইউটিউব অ্যাপস ডাউনলোড | কিভাবে ইউটিউব ডাউনলোড এবং ইন্সটল করব?
বন্ধুরা (ইউটিউব ডাউনলোড) করার বিভিন্ন উপায় রয়েছে। আমি আপনাকে দুটি উপায় সম্পর্কে বলব। প্রথম উপায়টি গুগলের প্লেস্টোরের মাধ্যমে এবং দ্বিতীয়টি এটি সরাসরি ডাউনলোড করা। প্লেস্টোর ইতিমধ্যে আপনার মোবাইলে থাকবে।

প্লে স্টোরটি যদি আপনার মোবাইলে না থাকে তবে আমরা অন্য উপায়ে ইউটিউব ডাউনলোড করব। তাহলে আসুন প্রথমে জেনে নেওয়া যাক প্লে স্টোরের মাধ্যমে কীভাবে ইউটিউব ডাউনলোড করবেন।

প্লে স্টোরের মাধ্যমে ইউটিউব অ্যাপস ডাউনলোডঃ

বন্ধুরা, প্রথমে আপনাকে গুগল প্লেস্টোরে যেতে হবে। প্লেস্টোর খোলার পরে আপনাকে সার্চ বক্সে (Youtube) টাইপ করতে হবে। এর পরে ইউটিউবের সব অ্যাপ্লিকেশন আসবে। প্রথম ইউটিউব অ্যাপ্লিকেশন ডাউনলোড শো করবে। 

পূর্ববর্তী অ্যাপ্লিকেশনটিতে ক্লিক করার সাথে সাথে অ্যাপটি ইনস্টল করার পৃষ্ঠাটি খুলবে। যা নীচে দেওয়া ছবির মতো হবে।

এখন আপনাকে ইনস্টল বোতামে ক্লিক করতে হবে। ইনস্টল বোতামটিতে ক্লিক করার সাথে সাথে অ্যাপটি ইনস্টল করা শুরু হবে। অ্যাপটি ইনস্টল হয়ে গেলে আপনার মোবাইলে মেনুটি খুলুন এবং ইউটিউব অ্যাপ্লিকেশনটি চালু করুন এবং আপনার ইউটিউবটি চালু হবে।

অবশ্যই পড়ুন-

যদি কোনও কারণে আপনি প্লেস্টোর থেকে ইউটিউব ডাউনলোড করতে সক্ষম না হন তবে আমি আপনাকে প্লেস্টোর ছাড়া ইউটিউব ডাউনলোড করতে অন্য কোনও উপায় বলব না।

ইউটিউব অ্যাপস ডাউনলোড (দুই নম্বর উপায়)

বন্ধুরা, আপনার মোবাইল থেকে androidapksfree দেখুন এবং সার্চ বক্সে ইউটিউবে টাইপ করুন। সার্চ করার পর প্রথম লিঙ্কটি ইউটিউবে আসবে যা উন্মুক্ত। ওপেন করার পরে ডাউনলোড বোতামে ক্লিক করুন। নীচের ছবিতে দেখুন।

এবং তার পরে ইউটিউব ডাউনলোড শুরু হবে। ইউটিউব ডাউনলোড করার পরে আপনাকে ইউটিউব অ্যাপটি ইনস্টল করতে হবে। ইনস্টল বোতামটি ক্লিক করে অ্যাপটি ইনস্টল শুরু হবে। একবার ইনস্টল হয়ে গেলে অ্যাপটি খুলুন এবং আপনার মোবাইলে ইউটিউব উপভোগ করুন।

ইউটিউব অ্যাপস কিছু কথা?

অ্যান্ড্রয়েড ফোন এবং ট্যাবলেটগুলির জন্য সরকারী ইউটিউব ডাউনলোড করে হটেস্ট মিউজিক ভিডিওগুলি থেকে গেমিংয়ের ট্রেন্ডিং বিশ্ব কী করছে দেখছে তা দেখুন।

জনপ্রিয় ভিডিও ওয়েবসাইট ইউটিউবের অফিসিয়াল অ্যাপ্লিকেশন যেখানে আপনি লক্ষ লক্ষ ভিডিও খুঁজে পেতে পারেন। আপনি নিজের ভিডিও আপলোড করতে এবং অন্যান্য ইউটিউব চ্যানেলগুলিতে সাবস্ক্রাইব করতে পারেন।

অবশ্যই পড়ুন-

এছাড়াও, আপনি আপনার পছন্দসই ভিডিওটি সার্চ করে দেখতে পারেন। তদতিরিক্ত, ইউটিউব নতুন হলে আপনাকে শুরু করতে আপনার আগ্রহের ভিত্তিতে তার হোমপৃষ্ঠায় অনেকগুলি ভিডিওর দেখার সুযোগ দেয়।

(ইউটিউব অ্যাপস ডাউনলোড) বা ইন্সটল করে নিত্যদিনের সব খবরাখবর ফ্রীতে দেখেনিন।

অ্যাপ্লিকেশন থেকে সোশ্যাল মিডিয়ায় সরাসরি ভিডিও ভাগ করুন যেমন ফেসবুক, টুইটার বা এমনকি কোনও বন্ধুকে ইমেল করুন। আপনি অ্যাপ্লিকেশন থেকে সরাসরি একটি ভিডিও লিঙ্ক অনুলিপি করতে এবং আপনার ব্রাউজার থেকে কোনও ভিডিও দেখতে চাইলে এটি আটকে দিতে পারেন।

এই অ্যাপ্লিকেশনটির সর্বাধিক গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য হ'ল আপনি শর্টকাটগুলি দিয়ে প্লেব্যাক নিয়ন্ত্রণ করতে পারেন। উদাহরণস্বরূপ, কোনও ভিডিও বন্ধ করতে সোয়াইপ করুন এবং কোনও ভিডিওকে এগিয়ে বা পিছনে রাখতে আপনার আঙুলটিকে ডাবল আলতো চাপুন। 

আপনি অন্যান্য ভিডিওগুলির মাধ্যমে ব্রাউজ করলে আপনার ভিডিওগুলি পটভূমিতে অবিরত থাকবে। এটি ঠিক এমএক্স মিডিয়া প্লেয়ারের মতো তবে ভিডিওটি সরাসরি ওয়েব থেকে প্লে হয়।

আপনি সাইন ইন না করেই (ইউটিউব অ্যাপস) ব্যবহার করতে পারেন তবে, অ্যাপ্লিকেশানের হোমপেজে প্রস্তাবিত প্রস্তাবগুলি আপনার স্বাদে আরও ব্যক্তিগতকৃত হবে যদি আপনি নিজের অ্যাকাউন্টে লগ ইন করার সময় ব্যবহার করেন। 

যদি অন্য ব্যক্তিরাও আপনার ডিভাইস ব্যবহার করে তবে আপনি আপনার দেখার ইতিহাস মুছতে বা বিরতি দিতে পারেন।

আপনি যদি কোনও ভিডিও জাঙ্কি হন তবে এই অ্যাপ্লিকেশনটির পরিবর্তে ইউটিউব বা ক্রিয়েটর স্টুডিওর ওয়েব সংস্করণ ব্যবহার করা ভাল। 

ইউটিউব সবচেয়ে দ্রুত এবং বহুল ব্যবহৃত ভিডিও ওয়েবসাইট। এছাড়াও, আমরা লক্ষ্য করেছি যে গুগল  নির্মাতারা এবং চ্যানেল মালিকদের জন্য অ্যাপটি উন্নত করার জন্য অবিচ্ছিন্নভাবে কাজ করছে। 
কিন্তু দিন দিন বিজ্ঞাপন বাড়ছে। বিশেষত আপনি যদি এমন কোনও দেশে থাকেন যেখানে ভিডিও নির্মাতার কাছে বিজ্ঞাপনের অর্থ প্রদান বেশি হয়। তবুও এটি ইউটিউবকে গুগলে একটি লাভজনক ব্যবসা করতে যথেষ্ট অর্থোপার্জন করছে না। 

সুতরাং, গুগল যদি বিজ্ঞাপনগুলির বিকল্প আবিষ্কার না করে তবে আমাদের আরও বিরক্তিকর বিজ্ঞাপনের আশা করা উচিত।

  • Operating System: Android
  • Price: Free

ইউটিউব অ্যাপস টেকনিকেল ইনফর্মেশন-

  • Package name: com.google.android.youtube
  • Version: 16.02.35 (1518722496)
  • File size: 96.7 MB
  • Updated: January 23, 2021
  • Minimum Android version: Android 5.0 (Lollipop, API 21)
  • Screen DPI: nodpi
  • Architecture: x86_64,x86,armeabi-v7a,arm64-v8a
  • MD5: 7bbee118563d007b9a5fbc7b3df0b00f
  • SHA1: 78a1072332bcf2dffb2281463abc653a55bf9399

By commenting you acknowledge acceptance of Whatisloved.com-Terms and Conditions

Post a Comment

By commenting you acknowledge acceptance of Whatisloved.com-Terms and Conditions

Post a Comment (0)

Previous Post Next Post