ফেসবুক অ্যাপঃ ফেসবুক লাইট -কীভাবে কম্পিউটারে ফেসবুক ডাউনলোড করবেন?

পুরানো বন্ধুদের সাথে যোগাযোগ হারিয়েছেন? সমস্যা নেই. ফেসবুকের সাথে সংযুক্ত থাকুন এবং তাদের সাথে যোগাযোগ রাখুন। আমাদের পোস্টে  ফেসবুক কি? ফেসবুক কাকে বলে এবং ফেসবুক কে তৈরি করেছে তা জানুন।

আজকের যুগে সোশ্যাল মিডিয়া এমন একটি প্ল্যাটফর্মে পরিণত হয়েছে, যা প্রায় প্রত্যেকেই সচেতন এবং এটি ব্যবহার করে। সোশ্যাল মিডিয়া আমাদের এমন লোকদের সাথে সংযুক্ত করে, যাদের কাছ থেকে সম্ভবত সময় না থাকার কারণে বা জায়গা থেকে দূরত্বের কারণে আমরা দূরে সরে যাচ্ছি। এমন অনেকগুলি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম রয়েছে যা আমাদের লোকদের কাছে নিয়ে আসে। সামাজিক যোগাযোগ মাধ্যমগুলির মধ্যে একটি খুব জনপ্রিয় ফেসবুক।

অবশ্যই পড়ুন-

আমরা সকলেই ফেসবুকের নাম শুনেছি, অনেকে এটি ব্যবহার করে তবে কিছু লোক আছেন যারা ফেসবুক সম্পর্কে জানেন না। এই পোস্টটি এই সমস্ত মানুষকে ফেসবুকের সম্পর্কে তথ্য দেওয়ার জন্য।

অবশ্যই পড়ুন-

সুতরাং যদি আপনি জানতে চান যে (ফেসবুক অ্যাপ কি)? “ফেসবুক ওয়েবসাইট কাকে বলে”  তবে আপনাকে আর কোথাও যেতে হবে না কারণ আজ বাংলাতে ফেসবুক সম্পর্কে এই সমস্ত তথ্য, আমরা আপনাকে দেব আমাদের এই পোস্ট প্রদান করব আমাদের সাথে থাকুন এবং শেষ পর্যন্ত পড়ুন।

ফেসবুক অ্যাপ কি?

পুরানো বন্ধুদের সাথে যোগাযোগ হারিয়েছেন? সমস্যা নেই. ফেসবুকের সাথে সংযুক্ত থাকুন এবং তাদের সাথে যোগাযোগ রাখুন। আমাদের পোস্টে  ফেসবুক কি? ফেসবুক কাকে বলে এবং ফেসবুক কে তৈরি করেছে তা জানুন।
ফেসবুক একটি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম যা আমাদের এমন একটি প্ল্যাটফর্ম দেয় যেখানে আমরা আমাদের বন্ধু, পরিচিতজন এবং কিছু নতুন লোকের সাথে যোগাযোগ করতে পারি, তাদের সাথে কথা বলতে পারি এবং তাদের জীবনের কিছু ঝলক দেখতে পারি। ফেসবুক আমাদের এমন লোকদের সাথে ফিরে যোগাযোগ করার সুযোগ দেয় যা আমরা বছরের পর বছর নাও মিলতে পারি।
File NameFacebook App | ফেসবুক অ্যাপঃ
Size 45.MB
Version Requairment4.1 Android
CostFree
Total Downloads 5B+
DeveloperFacebook
Last Update1 Day Ago
ফেসবুকে, আমরা ফটোগুলি শেয়ার করতে পারি, প্রতিদিনের জীবনের কিছু মুহুর্ত আমাদের বন্ধুদের সাথে শেয়ার করে নিতে পারি এবং তাদের সাথে চ্যাট করতে পারি, এটি সম্পুর্ন ফ্রী।

আপনি যদি ফেসবুকের সম্পূর্ণ ফর্মটি সম্পর্কে জানতে চান তবে আমাদের জানিয়ে রাখি যে ফেসবুকের কোনও পূর্ণ রূপ নেই, তবে ফেসবুক নিজেই একটি পূর্ণ ফর্ম, এফবির জন্য।

এখন আপনি জানেন যে ফেসবুক কাকে বলে। সুতরাং আসুন এখন আপনাকে বলি ফেসবুক কে তৈরি করেছে এবং ফেসবুক কোন দেশের অন্তর্ভুক্ত।

ফেসবুক লাইট অ্যাপঃ

আপনার ফোনে যদি কম স্টোরেজ থাকে তবে আপনি ফেসবুক লাইট ব্যবহার করতে পারেন। এটি ফেসবুকেরই একটি সংস্করণ। 2015 সালে ভারতে ফেসবুক লাইট চালু হয়েছিল। ফেসবুক লাইট অ্যান্ড্রয়েড ২.২ বা তার পরে কেবল অ্যান্ড্রয়েড ওএসে চলে। এটি স্লো ইন্টারনেট সংযোগ এবং স্বল্প মূল্যের স্মার্ট ফোনের জন্য ডিজাইন করা হয়েছে।
এটিতে লগ ইন করতে আপনার আলাদা আইডির দরকার নেই। আপনি আপনার মূল অ্যাপ্লিকেশনটির আইডি থেকে লগ ইন করতে পারেন। এটি মূল অ্যাপ্লিকেশনটির একটি হালকা সংস্করণ। এই অ্যাপ্লিকেশনটিতে আপনি সহজেই স্ট্যাটাস শেয়ার করতে পারেন। এটি আপনার ফোনকে ভারি খুব বেশি করে না। এবং আপনি যদি খুব বেশি ডেটা ব্যয় করতে না চান, তবে এটি আপনার জন্য খুব ভাল অ্যাপ হতে পারে।

কীভাবে ফেসবুক লাইট ডাউনলোড করবেনঃ


আপনি যদি ফেসবুক লাইট ডাউনলোড করতে চান তবে নীচে দেওয়া পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  • Download Facebook Lite - প্রথমে আপনার মোবাইল ইন্টারনেট চালু করুন এবং এই লিংকটি থেকে ফেসবুক লাইট ডাউনলোড করুন।
  • Install Facebook Lite - ফেসবুক লাইট ডাউনলোডের পরে ইনস্টল করুন।
  • Open Facebook Lite - ইনস্টল করার পরে, আপনি এটি ওপেন করুন  এবং এটি ব্যবহার করতে পারেন।

কীভাবে কম্পিউটারে ফেসবুক ডাউনলোড করবেনঃ

কম্পিউটারে ফেসবুক ডাউনলোড করতে আপনাকে নীচের বর্ণিত পদক্ষেপগুলি অনুসরণ করতে হবে, তারপরে ধাপে ফেসবুকে ডাউনলোড করে বুঝতে পারবেন:

Tap On Start Button

প্রথমে আপনি কম্পিউটার বামদিকে  যান তারপর সবার আগে আপনাকে স্টার্ট বাটনে ক্লিক করতে হবে।

Tap On Windows Store

উইন্ডোজ স্টোর বোতামটি ক্লিক করে স্টার্ট বোতামটি ক্লিক করা হয়।

Enter Facebook

এখন সার্চ বাক্সে ফেসবুক টাইপ করুন।

Tap On Facebook

আপনি যখন ফেসবুক টাইপ করে সার্চ করবেন, আপনি অনেকগুলি ফেসবুক অ্যাপ দেখতে পাবেন যার মধ্যে আপনাকে ফেসবুকে ডেক্সটপ  ক্লিক করতে হবে।

Tap On Free Button

ফেসবুকে ক্লিক করার পরে আপনাকে ফ্রিতে ক্লিক করতে হবে এবং ফেসবুক ডাউনলোড করতে হবে।

Install Facebook

ফেসবুক ডাউনলোড করার পরে এটি ইনস্টল করুন।

Open Facebook App

এখন ফেসবুক ওপেন করুন।

Enter Email Account

ফেসবুক খোলার পরে, ফেসবুক অ্যাকাউন্টে ইমেল প্রবেশ করুন এবং আপনার ফেসবুক অ্যাকাউন্টের জন্য পাসওয়ার্ড দিন। এর পরে, লগ ইন করুন, তারপরে এই পদক্ষেপগুলি অনুসরণ করুন, আপনার কম্পিউটারে ফেসবুক ডাউনলোড করুন এবং এটি ব্যবহার করুন। এই ভাবে অতি সহজে আপনি আপনার ডেক্সটপে ফেসবুক অ্যাপ চালাতে পারবেন।

ফেসবুক সম্পর্কে তথ্য?

আপনি কি জানেন যে ফেসবুকটি 'ফেসবুক' হিসাবে ব্যবহৃত হত, যা সেপ্টেম্বর 2005 এর পরে ফেসবুকে রূপান্তরিত হয়েছিল। ফেসবুকের ইতিহাস খুব পুরানো নয় তবে এমন অনেক কিছুই রয়েছে যা আপনি হয়ত জানেন না। আমরা কেবল এগুলি সম্পর্কে আপনাকে তথ্য দেব।
সবার আগে জেনে নিন ফেসবুক কখন শুরু হয়েছিল। ফেসবুক চালু হয়েছিল ফেব্রুয়ারি 4, 2004 এ। ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গ হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নকালে নিজের এবং চার বন্ধুকে নিয়ে একসাথে ফেসবুক তৈরি করেছিলেন।

এটি তার কলেজ ছাত্রদের জন্য মার্ক দ্বারা তৈরি করা হয়েছিল, যা ধীরে ধীরে অন্যান্য কলেজগুলিতেও ছড়িয়ে পড়ে এবং আজ এটির ২.৪৪ বিলিয়ন অ্যাক্টিভ ব্যবহারকারী রয়েছে, এটি বিশ্বের বৃহত্তম সামাজিক নেটওয়ার্ক হিসাবে পরিণত হয়েছে।
ফেসবুকের মুল মালিক মার্ক জুকারবার্গের ফেসবুক একটি মার্কিন সংস্থা যা ক্যালিফোর্নিয়ার মেনলো পার্কে অবস্থিত।

সুতরাং এই ছিল ফেসবুক সম্পর্কে কিছু গুরুত্বপূর্ণ বিষয়। 

আমাদের শেষ কথাঃ

ফেসবুকও এমন একটি প্ল্যাটফর্ম যা আমাদের কাছে অনেক গুরুত্বপূর্ণ সংবাদ নিয়ে আসে এবং একই সাথে এটি বিজ্ঞাপনের একটি খুব বড় মাধ্যম। আপনি এটিতে একটি অ্যাকাউন্ট তৈরি করে এটি ব্যবহার করতে পারেন এবং অনেক নতুন এবং পুরানো মানুষের সাথে সংযোগ করতে পারেন।

তাই বন্ধুরা, ফেসবুকের সম্পূর্ণ তথ্য ছিল। এই পোস্টটি পড়ে আপনি নিশ্চয়ই বুঝতে পেরেছেন যে  ফেসবুক অর্থ কী এবং ফেসবুক কী।

আপনি যদি  আমাদের ফেসবুক তথ্য পছন্দ করেন, তবে অবশ্যই এটি আপনার বন্ধুদের সাথে শেয়ার  করুন, এবং আপনার যদি আমাদের কোনও প্রশ্ন থাকে তবে তা কমেন্টে লিখে আমাদের জানান।

By commenting you acknowledge acceptance of Whatisloved.com-Terms and Conditions

Post a Comment

By commenting you acknowledge acceptance of Whatisloved.com-Terms and Conditions

Post a Comment (0)

Previous Post Next Post