কীভাবে হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস ডাউনলোড করবেন?

কিভাবে স্ট্যাটাস ডাউনলোড করব: আজ আমরা আপনাকে (হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস কিভাবে ডাউনলোড) করে তা বলব, আমরা আমাদের আগের পোস্টে জানিয়েছিলাম একটি ফোনে দুটি হোয়াইটসঅ্যাপ কিভাবে ব্যবহার করবেন, আশা করি আপনি সেই পোস্টটি দ্বারা উপকৃত হয়েছেন।

যেহেতু আমরা সবাই জানি হোয়াটসঅ্যাপ বিশ্বের জনপ্রিয় ম্যাসেঞ্জার অ্যাপ, এই হোয়াটসঅ্যাপ মেসেঞ্জার অ্যাপটি জানুয়ারী ২০১০ এ চালু হয়েছিল এবং আজ হোয়াটসঅ্যাপের সারা বিশ্বে ৫০০ কোটিরও বেশি ব্যবহারকারী রয়েছে এবং হোয়াটসঅ্যাপের সমস্ত সুবিধা একেবারেই বিনামূল্যে।

অবশ্যই পড়ুন-

আজ, হোয়াটসঅ্যাপ আমাদের জীবনের একটি অপরিহার্য অঙ্গ হয়ে উঠেছে, কারণ হোয়াটসঅ্যাপের মাধ্যমে আমরা ইন্টারনেটের সাহায্যে একে অপরের সাথে বার্তা, ছবি, অডিও, ভিডিও ফাইলগুলি শেয়ার করতে পারি, কেবল হোয়াটসঅ্যাপের মাধ্যমেই আমরা যোগাযোগ করতে পারবেন না যোগাযোগের ব্যক্তির সাথে ফোন কল এবং এছাড়াও ভিডিও চ্যাট করতে পারেন।

কিভাবে স্ট্যাটাস ডাউনলোড করব: আজ আমরা আপনাকে (হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস কিভাবে ডাউনলোড) করে তা বলব, আমরা আমাদের আগের পোস্টে জানিয়েছিলাম একটি ফোনে দুটি হোয়াইটসঅ্যাপ কিভাবে ব্যবহার করবেন, আশা করি আপনি সেই পোস্টটি দ্বারা উপকৃত হয়েছেন।

হোয়াটসঅ্যাপের আর একটি নতুন ফিচার এসেছে, যার মধ্যে আমরা স্ট্যাটাস আকারে যে কোনও ফটো এবং 30-সেকেন্ডের ভিডিও রাখতে পারি, এটি 24 ঘন্টা, হোয়াটসঅ্যাপে আমরা আমাদের পরিচিতির দ্বারা প্রবেশ করা স্ট্যাটাসটিও দেখতে পারি।

অবশ্যই পড়ুন-

 অনেক সময় এটি ঘটে, আমরা কারও স্ট্যাটাস পছন্দ করি তবে হোয়াটসঅ্যাপ আমাদের এই সুবিধা দেয় না যে আমরা এটি ডাউনলোড করে অন্যের সাথে শেয়ার করে নিতে পারি। এবং আমরা এমনকি জানি না যে হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস ভিডিও কিভাবে ডাউনলোড করব এবং বিশেষত অনেক লোকেরা জানতে চায় যে  নিজের ফোন স্ট্যাটাস কিভাবে ডাউনলোড করে।

অতএব, বাংলা আর্টিকেল লাভার আপনার জন্য (হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস কিভাবে ডাউনলোড) করে বা তা কিভাবে ব্যবহার করে একটি কৌশল নিয়ে এসেছি,

অবশ্যই পড়ুন-

এটি অন্যের সাথে শেয়ার করতে পারেন, আসুন আপনাকে হোয়াটসঅ্যাপের স্ট্যাটাসটি ডাউনলোড করার তরীকা জেনে দেয়।

হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস কিভাবে ডাউনলোড করব?

হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস ডাউনলোড করার জন্য  সবার আগে আপনাকে হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস ডাউনলোডার অ্যাপটি ডাউনলোড করতে হবে। আপনি এখানে ক্লিক করে হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস ডাউনলোডার অ্যাপও ডাউনলোড করতে পারেন।

WhatsApp Status কিভাবে সেভ করেঃ

#.Open App
ডাউনলোডের পরে অ্যাপটি  ওপেন করুন, অ্যাপটি খোলার পরে আপনার কাছে 3 টি বিকল্প থাকবে

  • Recent Stories
  • Saved Stories
  • How To Use
এর মধ্যে, আপনি Recent Stories আগের ওপশনে ক্লিক করুন।

#.Click On Download Button
ক্লিক করার পরে, আপনার সমস্ত পরিচিতির হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস আপনার সামনে দৃশ্যমান হবে, এখন আপনি ডাউনলোড করতে চান হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস ফটো ভিডিওটিতে ক্লিক করুন।

#.Click On Ok
তারপরে ডাউনলোড ওকে চালু করুন, আপনার হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস ডাউনলোড হবে, যা আপনি সবার সাথে শেয়ার করতে পারবেন।
 
এখানে আমরা হোয়াটসঅ্যাপের স্ট্যাটাসটি সেভ কিভাবে করে এবং হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস কিভাবে ডাউনলোড করে তা জানিয়েছি, তবে আপনি কি আপনার হোয়াটসঅ্যাপের স্ট্যাটাসটি পরিবর্তন করতে চান, তাহলে আসুন আমরা আপনাকে (হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস  চেঞ্জ করার নিয়ম) বলে দিয়।

WhatsApp Status  Kivabe Change Kore

হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস ডাউনলোড করে এবং হোয়াটসঅ্যাপের স্ট্যাটাসটি খুব সহজ বন্ধু কাছে সেন্ড করতে পারবেন, আপনার মোবাইলে কেবল হোয়াটসঅ্যাপ ওপেন করুন, তারপরে স্ট্যাটাস বিভাগে যান, যেখানে আপনি আপনার সমস্ত পরিচিতির স্ট্যাটাস দেখতে পাবেন।
 
নীচে, আপনার ডানদিকে একটি পেন্সিল এবং তার নীচে ক্যামেরার বিকল্প থাকবে, যদি আপনি কিছু লিখে স্ট্যাটাসটি প্রবেশ করতে চান তবে পেন্সিল ওপশনে ক্লিক করুন এবং আপনার ইচ্ছে মতো ইডিট করুন ।
 এবং যদি আপনি ফটো বা ভিডিও সহ হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস প্রবেশ করতে চান তবে ক্যামেরা ওপশনে ক্লিক করুন, আপনি ক্লিক করার সাথে সাথে আপনার গ্যালারীটি ওপেন হবে।
 
এখন, আপনি যে ফটো বা ভিডিওতে আপনার হোয়াটসঅ্যাপের স্ট্যাটাস রাখতে চান তাহলে সিলেক্ট করে হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস পরিবর্তন হয়ে যাবে।

WhatsApp Status কিভাবে ডিলিট করবেনঃ

এখানে আমরা আপনাকে হোয়াটসঅ্যাপের স্ট্যাটাস কিভাবে সেন করে তা জানিয়েছি, এখন আমরা আপনাকে হোয়াটসঅ্যাপের স্ট্যাটাস কীভাবে ডিলিট করা যায় তা সম্পর্কে জানাবো।
 
আপনি আবার আপনার মোবাইলে হোয়াটসঅ্যাপ ওপেন করুন, তারপরে স্ট্যাটাস বিভাগে যান, যেখানে আপনি আপনার সমস্ত পরিচিতি স্ট্যাটাস দেখতে পাবেন (দেখুন), শীর্ষে আপনি আপনার হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসটি দেখতে পাবেন, এর সামনে তিনটি পয়েন্ট থাকবে, ক্লিক করুন এটাতে।
 
ক্লিক করার পরে আপনার হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসটি আপনার কাছে দৃশ্যমান হবে, এখন আপনি ডিলিট করতে বা মুছতে চান এখন হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসটি ক্লিক করুন এবং ধরে রাখুন।

অবশ্যই পড়ুন-
আপনি কয়েক সেকেন্ডের জন্য আপনার হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস টিপতে না যেতেই আপনি মুছার ওপশন বা লোগো দেখতে পাবেন, এটিতে ক্লিক করুন। আপনি ক্লিক করার সাথে সাথে আপনার হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস ডিলিট হয়ে যাবে।
 
তাহলে, বন্ধুরা হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস ডিলিট করা কতটা সহজ ছিল, তাই আজ আমরা আপনাকে হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস ডাউনলোড করা জানলাম এবং হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস কিভাবে চেঞ্জ করে তা  জানলাম।

আমাদের শেষ কথাঃ

হ্যাঁ, বন্ধুরা, আপনার আজ আমাদের পোস্টটি কেমন লেগেছে, আজ আমরা আপনাকে জানিয়েছিলাম যে (হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস  কিভাবে ডাউনলোড করতে হয়) এবং হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস কিভাবে চেঞ্জ করে এই হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস কিভাবে ডিলিট করে, আশা করি আপনি এটি বুঝতে পেরেছেন। 
 
আমরা আশা করি যে আপনি আজ এখানে আপনার অনেক প্রশ্নের উত্তর পেয়ে যাবেন, যদি এখনও আপনার মনে কিছু প্রশ্ন থাকে তবে আপনি কমেন্ট বক্সে মন্তব্য করে আমাদের জিজ্ঞাসা করতে পারেন, আমাদের দল আপনাকে সাহায্য করার চেষ্টা করবে।(Onlinekaj.com) পক্ষ থেকে সবাইকে ধন্যবাদ।

By commenting you acknowledge acceptance of Whatisloved.com-Terms and Conditions

Post a Comment

By commenting you acknowledge acceptance of Whatisloved.com-Terms and Conditions

Post a Comment (0)

Previous Post Next Post