কীভাবে ইন্টারনেট স্পিড টেস্ট টুল ওয়েবসাইট তৈরি করবেন?

হ্যালো বন্ধুরা! আপনার অনলাইন কাজ ব্লগে স্বাগতম, আজকের এই আটিকেলে আমরা ব্লগার.কমে ইন্টারনেট স্পিড টেস্ট ওয়েবসাইট তৈরি করা সম্পর্কে কথা বলতে যাচ্ছি। এবং এই ব্লগারেই ইন্টারনেট স্পিড চেকার টুল ওয়েবসাইট কিভাবে বানায়? সুতরাং আমরা এই পোস্টে এই সমস্ত স্ক্রিপ্ট সম্পর্কে জানব। সুতরাং এই পোস্টের সাথে থাকুন এবং সম্পূর্ণ বিবরণে জানুন।

ফ্রি অনলাইন ইন্টারনেট স্পিড চেকার- 

কীভাবে ইন্টারনেট স্পিড টেস্ট টুল ওয়েবসাইট  তৈরি করবেন?

এখন আমরা এমন এক বিশ্বে এসেছি যা ইন্টারনেট ব্যতীত সম্পূর্ণ অসম্পূর্ণ। যে, আমরা একবিংশ শতাব্দীতে বাস করছি। এবং যদি আমরা বাংলাদেশের কথা বলি, বর্তমান সময়ে শিশু থেকে শুরু করে বড়রা সবাই বড় বড় ইন্টারনেট ব্যবহার করছে। তাই বাংলাদেশে অনেক ক্ষেত্রে ইন্টারনেট স্পিডই সমস্যা। সুতরাং লোকেরা তাদের ডিভাইসের ইন্টারনেটের গতি পরীক্ষা করতে চায়।

অবশ্যই পড়ুন-

ইন্টারনেটের গতি পরীক্ষা করার বিভিন্ন উপায় রয়েছে। তাই আপনি যদি স্মার্টফোন ব্যবহার করেন তবে আজকাল প্রায় মোবাইলটিতে ইন্টারনেট স্পিড মিটারের বৈশিষ্ট্য রয়েছে। এমন অনেকগুলি ডিভাইস রয়েছে যাগুলির এই বৈশিষ্ট্যটি নেই, সুতরাং অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশনও তাদের জন্য উপলব্ধ। এবং এমন পরিস্থিতিতে ওয়েবসাইটের আকারে প্রচুর ইন্টারনেট স্পিড চেকার অনলাইন ফ্রি টুল উপলব্ধ।

ব্লগারের জন্য ইন্টারনেট স্পিড চেকার স্ক্রিপ্ট-

এখন আমরা এই ইন্টারনেট স্পিড টেস্ট টুল স্ক্রিপ্ট ডাউনলোড সম্পর্কে কথা বলছি। আমি আপনাকে বলি যে এমন অনেক লোক আছে যারা নিজের একটি ইন্টারনেট স্পিড চেকার অনলাইন টুল ওয়েবসাইট পেতে চান। সুতরাং এই জাতীয় পরিস্থিতিতে এই টুল তৈরি করতে তাদের জাভাস্ক্রিপ্ট ইন্টারনেট স্পিড টেস্ট স্ক্রিপ্টের প্রয়োজন।

অবশ্যই পড়ুন-

এই ক্ষেত্রে, অনেকের হোস্টিং নেই, তারা ব্লগার ব্যবহার করে। এমন পরিস্থিতিতে, আমি নীচে ব্লগার এবং ব্লগস্পটের জন্য দুটি পৃথক এইচটিএমএল ইন্টারনেট স্পিড টেস্ট স্ক্রিপ্ট উপলব্ধ করেছি। যাইহোক, আপনি হোস্টিং ব্যবহার করলে, আপনি ইন্টারনেট স্পিড টেস্ট স্ক্রিপ্ট পিএইচপিও ব্যবহার করতে পারেন।

জাভাস্ক্রিপ্ট ইন্টারনেট স্পিড টেস্ট স্ক্রিপ্ট এইচটিএমএল কোড-

  • প্রথমে আপনি আপনার ব্লগার ড্যাসবোর্ডে যান
  • তারপর <New post> এ ক্লিক করুন 
  • এখন <Html>ক্লিক করুন 
  • তারপর নিচে দেওয়া কোড গুলো এখানে পেস্ট করুন-

<!--OST Widget code start--><div style="text-align:right;"><div style="min-height:360px;"><div style="width:100%;height:0;padding-bottom:50%;position:relative;"><iframe style="border:none;position:absolute;top:0;left:0;width:100%;height:100%;min-height:360px;border:none;overflow:hidden !important;" src="//openspeedtest.com/Get-widget.php"></iframe></div></div><!-- OST Widget code end -->

বাছ! তৈরি আপনার টুল!!!

ব্লগার / ব্লগস্পটে ইন্টারনেট স্পিড টেস্ট টুল ওয়েবসাইট তৈরি করার নিয়ম-

  • প্রথমে থিম ওপশনে যান 
  • তারপর ক্লাসিক থিম মুড অন করুন 
  • এখন <Edit Html>ক্লিক করুন 
  • এখন <Ctrl+all+d> সব কোড ডিলিট করুন 
  • এখন নিচে দেওয়া পুরো কোড এখানে পেস্ট করুন 
  • এখন <Save Theme>এ ক্লিক করুন 
  • বাছ! আপনার স্ক্রিপ্টটি কাজ করার জন্য তৈরি। 

<iframe width="100%" height="100%" src="https://fast.com" scrolling="no" frameborder="0" allowfullscreen></iframe>  
 <script>  
 var style = ducument.createElement("style");  
 style.type = "text/css";  
 var head = document.head;  
 head.appendChild(style);  
 style.sheet.instertRule("* { color: #aaa !important; background-color: #333 !important; border-color: currentColor !important; }");  
 completion(true);  
 </script>

আমাদের শেষ কথা - এইচটিএমএল 5 দিয়ে ব্লগারে কীভাবে ইন্টারনেট স্পিড টেস্ট টুল তৈরি করবেন এই এই পোস্ট আপনার পছন্দ হয়েছে। আপনি অবশ্যই নীচের কমেন্ট বক্সে আপনার মুল্যবান মন্তব্য করতে পারেন। 


By commenting you acknowledge acceptance of Whatisloved.com-Terms and Conditions

Post a Comment

By commenting you acknowledge acceptance of Whatisloved.com-Terms and Conditions

Post a Comment (0)

Previous Post Next Post