কীভাবে পিন্টারেস্ট অ্যাকাউন্ট তৈরি করবেন? পিন্টারেস্ট থেকে টাকা ইনকাম করার উপায় !

হ্যালো বন্ধুরা, অনলাইনকাজে আপনাকে স্বাগতম, আজ আমরা আপনাকে পিন্টারেস্ট একাউন্ট  সম্পর্কে বলতে যাচ্ছি, আপনি যদি (পিন্টারেস্ট অ্যাকাউন্ট কিভাবে তৈরি করে) সে সম্পর্কেও জানতে চান তবে আপনি সঠিক পোস্টটি পড়ছেন, আমরা আপনাকে এটি সম্পর্কে বলব আমরা সম্পূর্ণ তথ্য দেব, আমি আশা করি আপনি আমাদের পোস্ট পছন্দ করবেন।

আজকের পোস্টে, “আপনি Pinterest থেকে টাকা কিভাবে ইনকাম করবেন” সে সম্পর্কেও জানতে পারবেন, যার সম্পর্কে আমরা আপনাকে খুব সাধারণ ভাষায় জানাবো, আশা করি আপনি আমাদের আগের সকল পোস্টের মতো  আমাদের আজকের পোস্টটি অবশ্যই পছন্দ করবেন।

অবশ্যই পড়ুন-

আপনারা সবাই অবশ্যই সোশ্যাল মিডিয়া ব্যবহার করবেন, একইভাবে “পিন্টারেস্ট একটি সোশ্যাল নেটওয়ার্কিং সাইট” যা ফটো, ভিডিও এবং সামগ্রী শেয়ার করে নিতে ব্যবহৃত হয় তবে এটি কীভাবে ব্যবহার করতে হয় তা অনেকেই জানেন না এবং কীভাবে এটিতে একটি অ্যাকাউন্ট তৈরি করতে হয়।

আপনি যদি ক্রিয়েটিভ ফিল্ড অফ আর্ট, ক্রাফট, ফ্যাশন, ডিজাইন, ফুড, ইন্টিরিয়ার ইত্যাদিতে আগ্রহী হন, তবে আপনার অবশ্যই পিন্টারেস্টে একটি অ্যাকাউন্ট তৈরি করা উচিত কারণ এখানে আপনি সমস্ত জায়গায় এক জায়গায় পাবেন, আপনি জিনিসটির বিষয়ে তথ্য পাবেন যা আপনার আগ্রহ আছে একই জায়গায় পাওয়া যাবে।

অবশ্যই পড়ুন-

আপনি যদি “পিন্টারেস্ট  কিভাবে ব্যবহার করে” সে সম্পর্কেও জানতে চান তবে এর জন্য আপনাকে আমাদের পিন্টারেস্ট অ্যাকাউন্টে কি করে বানায় এই পোস্টটি শুরু থেকে শেষ পর্যন্ত পড়তে হবে, তবেই আপনি জানতে পারবেন যে একটি পিন্টারেস্ট অ্যাকাউন্ট কী, আমরা আশা করি আমরা এই পোস্টে সমস্ত প্রশ্নের উত্তর দেবে।

পিন্টারেস্ট অ্যাপ কিঃ

Pinterest পিন + ইন্টারেস্ট দ্বারা গঠিত, যার অর্থ আপনি এই ওয়েবসাইটে বোর্ড তৈরি করে আপনার আগ্রহের ছবিগুলি পিন করতে পারেন। এটি একটি বুকমার্কের মতো যেখানে আমরা এক জায়গায় সমস্ত জিনিস পাই  ধরুন আপনি যদি কোনও ওয়েবসাইটটিতে আপনার বাড়ির আসবাবের জন্য কোনও আইডিয়া খুঁজছেন, তবে আপনি এই ওয়েবসাইটটিতে আপনার পছন্দের যে কোনও ছবি পিন করতে পারেন  আপনি বোতামটি ক্লিক করে এটি পিন করতে পারেন ।

অবশ্যই পড়ুন-

আপনি পিনের সাথে স্কুল এবং অফিসের ইনফরমেশন বোর্ডে আটকানো ছবিটি দেখে থাকতে পারেন, একইভাবে আপনি পিন্টারেটে কোনও ছবি ইন্টারনেটে পিন করতে পারেন বোর্ডের মাধ্যমে এবং অন্যান্য সোশ্যাল নেটওয়ার্ক সাইটের মতো, কমেন্ট এবং পুনরায় পোস্ট করতে পারবেন  এই ছবিটি এত জনপ্রিয় হওয়ার কারণ হ'ল বহু লোক এতে একটি পিন বোর্ড তৈরি করে তাদের বিভিন্ন ছবিগুলো  শেয়ার করে নিয়েছে এবং এই বোর্ডগুলি এত ভাল যে আপনি এই ওয়েবসাইটটি বাদে এখানে অনেকগুলি ধারণা পাবেন, কয়েক মিলিয়ন ব্যবহারকারী থাকার কারণে, আপনি ব্যবহার ট্র্যাফিক বাড়াতে Pinterest ব্যবহার করতে পারেন।

পিন্টারেস্ট অ্যাকাউন্ট তৈরির নিয়মঃ

আপনি যদি পিন্টারেস্ট ব্যবহার করতে চান, তবে এর জন্য আপনাকে এটিতে একটি অ্যাকাউন্ট তৈরি করতে হবে, আপনি ফেসবুক এবং জিমেইলে লগইন করতে পারেন, তাই আসুন জেনে নেওয়া যাক কীভাবে পিন্টারেস্টে ইমেল আইডি দিয়ে অ্যাকাউন্ট তৈরি করবেন।
আপনি যদি পিন্টারেস্ট ব্যবহার করতে চান, তবে এর জন্য আপনাকে এটিতে একটি অ্যাকাউন্ট তৈরি করতে হবে, আপনি ফেসবুক এবং জিমেইলে লগইন করতে পারেন, তাই আসুন জেনে নেওয়া যাক কীভাবে পিন্টারেস্টে ইমেল আইডি দিয়ে অ্যাকাউন্ট তৈরি করবেন।

Step 1: Visit On Pinterest Website

প্রথমে আপনার ব্রাউজারে Pinterest.Com এর ওয়েবসাইট ওপেন করুন , এখন সাইন আপ ফর্মটি খুলুন এবং এতে আপনার ইমেল আইডি এবং পাসওয়ার্ড দিন এবং সাইন আপ ক্লিক করুন।

Step 2: Enter Your Name, Age And Gender

এখন আপনার সামনে একটি পৃষ্ঠা খোলা থাকবে, আপনার নাম, বয়স এবং লিঙ্গ পূরণ করুন এবং Continue ক্লিক করুন।

Step 3: Select Your Interest

এখন Pinterest আপনাকে কিছু আগ্রহ বাছাই করতে এবং আগ্রহ নির্বাচন করতে এবং ডান ক্লিক করতে বলবে।

Step 4: Skip Options

এখন সমস্ত অপশন আসবে, আপনাকে সেগুলি সব ছেড়ে দিতে হবে।

Step 5: Confirm Your Email

এখন আপনি আপনার ইমেল অ্যাকাউন্টে Pinterest থেকে একটি ইমেল পাবেন, এটি খুলুন এবং আপনার ইমেলের কনফার্ম ক্লিক করুন। এখন আপনার Pinterest অ্যাকাউন্ট তৈরি করা হয়েছে এবং আপনি এতে আপনার ফটোগুলি পিন করতে পারেন।

পিন্টারেস্ট কীভাবে ব্যবহার করেঃ

সুতরাং উপরে আপনি একটি Pinterest অ্যাকাউন্ট তৈরি সম্পর্কে জানলেন, এখন জেনে নিন যে Pinterest কিভাবে ব্যবহার করে কেবল নীচের দেওয়া পদক্ষেপগুলি অনুসরণ করেন।

যে কোনও কিছু পিন করতে, সবার আগে আমাদের একটি পিন বোর্ড থাকা উচিত, তাই প্রথমে একটি পিন বোর্ড তৈরি করা যাক।

Step 1: Open Profile Page

পিন বোর্ড তৈরি করতে প্রথমে উপরের ডানদিকে আপনার নামের উপর ক্লিক করে আপনার প্রোফাইল পেজ ওপেন করুন।

Step 2: Click On Create Board

প্রোফাইলের ভিতরে উপরের আইকনটিতে (+) এ আলতো চাপুন এবং তৈরি বোর্ডে ক্লিক করুন।

Step 3: Fill Details

এখন আপনার সামনে একটি পৃষ্ঠা খোলা থাকবে যার সামনে আপনাকে আপনার বোর্ডের বিবরণ পূরণ করতে হবে আমরা এখানে নয়াদিল্লি একটি বোর্ড তৈরি করছি  বিস্তারিত পূরণের পরে, তৈরি বোতামটি ক্লিক করুন।

  • Name - আপনার অবস্থান এখানে দিন
  • Secret - এটিতে কোনও নির্বাচন না করা

Step 4: Search Your Pin

এখন আপনার বোর্ড প্রস্তুত, এখন নয়াদিল্লিতে কিছু পিনের সন্ধান করতে আপনাকে উপরের সার্চ বাক্সে নয়াদিল্লি টাইপ করে সার্চ করতে হবে।

Step 5: Save Pin

আপনার সামনে অনেকগুলি ছবি থাকবে, সেভ পিন এ ক্লিক করুন যা আপনার পিন হয়ে যাবে।

পিনটেস্ট থেকে কীভাবে ফটো ডাউনলোড করবেন?

তাহলে আসুন এখন জেনে নিই কীভাবে পিন্টারেস্ট থেকে মোবাইলে ফটো ডাউনলোড করতে হয়, কেবল নীচের দেওয়া পদক্ষেপগুলি অনুসরণ করুন।

Step 1: Login Pinterest Account

সবার আগে আপনার Pinterest অ্যাকাউন্টে লগইন করুন এবং উপরের সার্চ বাক্স থেকে আপনার পছন্দের যেকোন ছবি সার্চ করুন।

Step 2: Long Press On Image

সার্চ করার পরে, যে কোনও একটিতে ক্লিক করুন এবং এটিতে দীর্ঘক্ষণ টিপুন।

Step 3: Click On More Option

দীর্ঘ প্রেসের পরে আপনার সামনে তিনটি অপশন শো থাকবে, এই তিনটি ওপশন মধ্যে তিনটি ডট (আরও) ক্লিক করুন।

Step 4: Download Image

এখন আপনার নীচে একটি পপ আপ শো থাকবে যাতে আপনাকে সহজে ডাউনলোড ছবিটিতে ক্লিক করতে হবে।

পিন্টারেস্টে টাকা ইনকাম করার উপায়ঃ

আপনি পিন্টারেস্ট থেকে বিভিন্ন উপায়ে অর্থ উপার্জন করতে পারেন, আপনি যদি পিন্টারেস্ট থেকেও টাকা আয় করতে চান তবে আমাদের পোস্ট পড়ুন।

Increase Blog Traffic

আপনি যদি একজন ব্লগার হন তবে আপনি Pinterest এ আপনার ব্লগের ফটো শেয়ার করতে এবং আপনার ব্লগে একটি লিংক যুক্ত করতে পারেন যাতে যখনই কোনও ব্যক্তি আপনার পোস্ট দেখেন, তারা আপনার ফটোতে ক্লিক করতে পারে এবং সরাসরি আপনার ওয়েবসাইটে পৌঁছতে পারে।

Sponsorship

আপনি পিন্টেস্টে স্পনসরশিপের মাধ্যমেও টাকা ইনকাম করতে পারবেন, যেমন কোনও সংস্থা বাজারে নতুন হয় তবে আপনি তার সাথে যোগাযোগ করুন এবং তাকে বলুন  যে আপনি তার পণ্যটি আপনার অনুগামীদের সাথে শেয়ার করবেন যাতে আপনি সংস্থা থেকে অর্থ উপার্জন করতে পারেন।

Affiliate Marketing

আপনি অ্যাফিলিয়েট মার্কেটিংয়ের মাধ্যমেও পিন্টারেস্ট থেকে অর্থ উপার্জন করতে পারবেন - অনেকগুলি সংস্থা যেমন- অ্যামাজন, ফ্লিপকার্ট, স্ন্যাপডিল তাদের নিজস্ব অনুমোদিত প্রোগ্রাম পরিচালনা করে, আপনি তাদের ওয়েবসাইটে গিয়ে তাদের প্রোগ্রামে যোগ দিতে পারেন, যার পরে আপনার অনুমোদিত যে পণ্যটি অ্যাফিলিয়েট লিংক শেয়ার করতে পারে সেগুলি বিক্রি করতে হবে সেই ফটোটির সাথে, যাতে যে কেউ আপনার লিংক থেকে আপনার ওয়েবসাইটটিতে গিয়ে কিছু কেনে, তবে আপনিও লাভ পাবেন।

From SEO Use

পিন্টারেস্ট থেকে অর্থ উপার্জনের জন্য আপনাকে এসইও করতে হবে (সার্চ ইঞ্জিন অপ্টিমাইজ) কারণ আপনি পিন্টেস্ট থেকে কেবলমাত্র তখনই টাকা আয় করতে পারবেন যখন আপনার পোস্ট যতটা সম্ভব লোকের কাছে পৌঁছাতে পারে, এজন্য আপনাকে সেই সমস্ত কীওয়ার্ড ব্যবহারকারীর দ্বারা ফটো বর্ণনায় রাখতে হবে। আরও এবং আরও সার্চ করা হবে এবং ব্যবহারকারী পিনট্রেস্টে সার্চ করার সাথে সাথেই আপনার পোস্টটি যদি তার মধ্যে কীওয়ার্ডটি ব্যবহার করে থাকে তবে তার সামনে উপস্থিত হবে কারণ আপনার পোস্টে যত বেশি ভিউ হবে, আপনার আয়ের পরিমাণ তত বেশি হবে।

Sell Own Product

আপনি যদি ব্যবসায়ের লোক হন এবং অনলাইনে পণ্য বিক্রয় করেন তবে আপনি পিন্টারেস্ট আপনার পণ্যের লিংক শেয়ার করে নিতে পারেন যাতে যখনই কেউ আপনার পোস্ট দেখেন, তারা ফটোতে ক্লিক করে এবং আপনার ওয়েবসাইটে আসবে এবং যদি তারা আপনার পণ্য পছন্দ হয় তবে তারা এটি কিনে ফেলবে। এভাবে আপনি আপনার নিজের পন্য পিন্টারেস্ট মাধ্যমে বিক্রি করে টাকা ইনকাম করতে পারবেন। 

আমাদের শেষ কথাঃ

বন্ধুরা, আপনি যদি আমাদের ওয়েবসাইটের সর্বশেষ আপডেটগুলি পেতে চান তবে অবশ্যই আমাদের অনলাইন কাজ ওয়েবসাইট সাবস্ক্রাইব করুন, এটি আপনাকে আমাদের আগত নতুন পোস্টগুলি সম্পর্কে সর্বশেষ আপডেটগুলি পেতে সাহায্য করবে।


By commenting you acknowledge acceptance of Whatisloved.com-Terms and Conditions

Post a Comment

By commenting you acknowledge acceptance of Whatisloved.com-Terms and Conditions

Post a Comment (0)

Previous Post Next Post