Face App কী? কিভাবে (Faceapp)ডাউনলোড ও ব্যবহার করবেন?

বৃদ্ধাবস্থায় মানুষ কেমন দেখাবেন তা নিয়ে বিশ্বের অনেক লোকই ভয় পান। যদি আপনারও এই ভয় থাকেন তবে আপনি নিজের এই ভয়টি কাটিয়ে উঠতে পারেন। গুগল প্লে স্টোরে একটি অ্যাপ রয়েছে যার নাম ❝ফেস অ্যাপ❞(Faceapp)। এই অ্যাপটিতে আপনি দেখতে পাবেন যে আপনি  বৃদ্ধ বয়সে কেমন দেখাবে (বৃদ্ধ বয়সে কেমন লুক হবে) এগুলি ছাড়াও এই অ্যাপটিতে এমন অনেকগুলি বৈশিষ্ট্য রয়েছে যা আপনার ফটোতে আলাদা চেহারা ফুটিয়ে তুলবে।

Face App কী? কিভাবে (Faceapp)ডাউনলোড ও ব্যবহার করবেন?

ফেসঅ্যাপ কী? (what is faceapp?)

ফেসঅ্যাপ সফটওয়্যার IOS ভিত্তিক ফটো এডিটর একটি অ্যাপ্লিকেশন। এটি প্রথমে আইফোনের জন্য তৈরি হয়ে ছিল, তারপরে এটি অ্যান্ড্রয়েডের জন্য এসেছে। (faceapp apk)এই অ্যাপটি 2017 সালে চালু হয়েছিল এখন পর্যন্ত এটি প্লে স্টোরে 1 বিলিয়নেরও বেশি বার ইনস্টল করা হয়েছে। এর জনপ্রিয়তা এমন যে বলিউড এবং হলিউড অভিনেতারা এটি ব্যবহার করছেন।

ফেস অ্যাপ অ্যাপ্লিকেশন কিভাবে ইনস্টল করবেন? ((how to download faceapp)?

আপনি আপনার ফোনে যে কোনও ডিভাইস ব্যবহার করুন না কেন, অ্যাপ স্টোরটিতে যান এবং 'Faceapp' লিখে সার্চ করুন। এর পরে, (ফেসঅ্যাপ apk) নামের একটি অ্যাপ আপনার সামনে উপস্থিত হবে, যা আপনাকে ইনস্টল করতে হবে। এটি ইনস্টল করার পরে, এটি আপনার কাছ থেকে প্রয়োজনীয় তথ্য এবং অনুমতি চাইবে, যা আপনি নিজের নিজের অনুযায়ী দিতে পারেন।
(ফেসঅ্যাপ সফটওয়্যার) দুটি সংস্করণ রয়েছে। একটির ফেসঅ্যাপ বেসিক ভার্সন এবং অন্যটি ফেসঅ্যাপ প্রো সংস্করণ। ফেসঅ্যাপের ফ্রি সংস্করণে আপনি 21 টি ফিল্টার পাবেন। এগুলি ছাড়াও, যদি আপনি প্রো সংস্করণটি নেন, তবে এই 21 টি ফিল্টার বাদে আপনি ২৮ টি ফিল্টার পান যা এগুলি থেকে বেশ আলাদা এবং দরকারী। ফেসপ্যাক প্রো সংস্করণটির দাম এক মাসের জন্য 299 এবং এক বছরের জন্য 1599 টাকা।

আপনি যদি চান তবে আপনি এর ফ্রি ভার্সনটি চেষ্টা করতে পারেন। এর ফ্রী ফেসঅ্যাপ ভার্সনটি  21 টি ফিল্টার রয়েছে যা থেকে আপনি এই অ্যাপটির একটি ধারণা পেতে পারেন। আপনি যদি এই ফিল্টারগুলি পছন্দ করেন এবং আপনি আরও ভাল ফিল্টার চান তবে আপনি এর প্রিমিয়াম ভার্সন কেনার বিষয়ে ভাবতে পারেন।

ফেসএ্যাপ IOS ফটো এডিটিংয়ের অন্যতম সেরা মোবাইল অ্যাপ্লিকেশন। এখন পর্যন্ত 500 মিলিয়নেরও বেশি ডাউনলোড সহ সর্বাধিক জনপ্রিয় অ্যাপ্লিকেশনগুলির একটির মাধ্যমে আপনার সেলফিটিকে মডেলিং প্রতিকৃতিতে পরিণত করুন। ফেইস অ্যাপ আপনাকে বিনামূল্যে ইনস্টাগ্রাম-মানসম্পুর্ন ফটো তৈরি করার জন্য প্রয়োজনীয় সবকিছু দেয়।

ফেস অ্যাপ বিশেষ সুবিধা ? (feature of faceapp)

ফেস অ্যাপ আপ্লিকেশন সম্পর্কে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়টি হল এটির বৃদ্ধ বয়সের বৈশিষ্ট্য। এটি আপনার ছবিকে ভবিষ্যৎ বৃদ্ধ  পরিণত করে। এবং আপনি অস্বীকার করতে পারবেন না যে আপনি বৃদ্ধ বয়সে এইরকম দেখতে যাচ্ছেন বা না। ফেসঅ্যাপ আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সে (আইআই ভিত্তিক ফেসআপ) কাজ করে। এর সাহায্যে, আপনি তাদের দেওয়া ফিল্টারে ফটোগুলিকে পরিবর্তন করতে পারেন এবং এটি এমনভাবে পিকছারগুলাকে পরিবর্তন করে যাতে আপনি ভাবতেও পারেন না।

প্রাথমিক তথ্য ফেসঅ্যাপ সফটওয়্যার (faceapp basic information)

ফেস অ্যাপ 2017 সালে চালু হয়েছিল। ফেসঅ্যাপ একটি রাশিয়ান সংস্থা। ফেসপ্যাকের কাজটি মানুষকে পুরানো না করা ছিল, এটি আগে আপনার ফটোতে গরম চেহারা দিত। যা দিয়ে আপনি সাদা হয়ে উঠতে পারেন। তবে পরে বর্ণ বর্ণের কারণে তা বিতর্কের মুখে পড়ে এবং সংস্থাটি এর জন্য ক্ষমা চেয়েছিল। সুরক্ষার জন্য ফেসঅ্যপ বর্তমানে বিতর্কিত।

কতটা নিরাপদ ফেসঅ্যাপ?(how secure faceapp?)

আমরা যখনই কোনও অ্যাপ ইনস্টল করি তখন আমাদের সেই অ্যাপটিতে প্রচুর অনুমতি দিতে হয়। আপনার Camera, Gallery , storage স্থানের মতো অনুরূপ অনুমতির জন্য আপনাকে অর্থ প্রদান করতে হবে। আমরা যদি নিজেরাই অনুমতি দিচ্ছি তবে এটি সঠিক, তবে আমরা যদি নিজেরাই অনুমতি নিই তবে এটি ভুল। এরকম কিছু ঘটছে এই অ্যাপে!

আসলে সংবাদ প্রতিবেদন অনুসারে, এই অ্যাপ্লিকেশনটিতে অভিযোগ করা হচ্ছে যে এই অ্যাপটি তাদের "privacy policy" জন্য হুমকি। আপনি যদি একবার এটি অনুমতি দেন এবং তার পরে অনুমতি না দেন তবে অ্যাপটি ব্যবহার করার সময় এটি আপনার ফোনে এক্সেস দেয় না, এটি সরাসরি আপনার গ্যালারী অ্যাক্সেস করে।

ফেসঅ্যাপ প্রাইভেসি (faceapp privacy policy)

ফেসএ্যপের privacy policy  নিয়েও প্রশ্ন তোলা হচ্ছে। এর গোপনীয়তা নীতিতে এমন কিছু আছে যা আপনি এমনকি এই অ্যাপটিকে নির্বিচারে জানেন না এবং ব্যবহার করেন না। এই অ্যাপ্লিকেশনটি ব্যবহার করার আগে আপনার জানা উচিত যে এই অ্যাপ্লিকেশনটির সংস্থা আপনাকে জিজ্ঞাসা না করেই অন্য কোথাও আপনার ফটো ব্যবহার করতে পারে।

@ফেসঅ্যাপ শর্তাবলী প্রকাশ করেছে যে ব্যবহারকারীদের গোপনীয়তার ক্ষেত্রে লঙ্ঘন রয়েছে। এর গোপনীয়তা নীতিটি আবিষ্কার হওয়ার সাথে সাথে মার্কিন সিনেটের নেতা চক সুমে এটি নিষিদ্ধ করার বিষয়ে কথা বলেছেন এবং এফবিআইকে এই অ্যাপটি তদন্ত করতে বলেছিলেন। তারা বলছেন যে এই অ্যাপ্লিকেশনটি গোপনীয়তার পাশাপাশি জাতীয় সুরক্ষার জন্যও হুমকি।

ফেসঅ্যাপ বিরোধ কী? (faceapp controversy)

আপনি যদি এই অ্যাপটি ব্যবহার করেন এবং গোপনীয়তার নীতিটি যত্ন সহকারে পড়েন তবে লেখা আছে যে আপনার কাছে থাকা ছবিগুলি বার্ধক্যে বা ফেস অ্যাপের সাহায্যে অন্য কোনও চেহারাতে স্থানান্তরযোগ্য লাইসেন্স পুরো বিশ্ব জুড়ে যে কোনও রয়্যালটি ব্যবহারের জন্য দেওয়া হয়, যা ব্যবহারকারীর ডেটা তাদের নিজস্ব অনুযায়ী ব্যবহার করতে পারে।

সে তা অন্য কারও কাছে বিক্রি করতে পারে। এটি আপনার প্রয়োজন অনুসারে পরিবর্তন করা যেতে পারে। এটি যে কোনও মিডিয়া ফর্ম্যাটে ব্যবহার করা যেতে পারে। তিনি এটি সাম্প্রতিক সময়ে বা আগামী সময়ে যে কোনও প্ল্যাটফর্মে উপলভ্য করতে পারেন। এর জন্য ব্যবহারকারীকে কোনও অর্থ প্রদান বা ক্ষতিপূরণ দেওয়া হবে না। সুতরাং সরাসরি, সংস্থাটি নিজের ফটোটিকে নিজের মত ব্যবহার করতে পারে। আপনি এটিকে যে কোনও জায়গায় বিক্রি করতে পারেন এবং আগামীকাল কোনও বিজ্ঞাপনে বা কোনও পণ্যতে আপনার ছবি দেখা যাবে।
এই জিনিসগুলি বাদে, ফেসঅ্যাপ শর্তাদি এবং শর্তে এটি লেখা হয় যে আপনি এটিকে কোনও উপাদান, নাম, ভয়েস, পরিচয় বা কোনও ব্যক্তিগত জিনিস ব্যবহার করার অনুমতি দিয়েছেন। সংস্থাটি সরাসরি বলেছে যে এটি আপনার নামের সাথে আপনার ছবি যে কোনও জায়গায় ব্যবহার করতে পারে। এটি কোনও ব্যবহারকারীর গোপনীয়তার জন্য একটি বড় ঝুঁকি

ফেসঅ্যাপ সম্পর্কিত, অনেক ব্যবহারকারী বলেছেন যে ফেস অ্যাপ তাদের গ্যালারী থেকে তাদের সার্ভারে ছবিগুলি আপলোড করছে। তাই কিছু ব্যবহারকারী বলেছেন যে এই অ্যাপ্লিকেশনটি তাদের অনুমতি ছাড়াই তাদের গ্যালারী অ্যাক্সেস করছে। এখন যেই দোষ থাকুক না কেন, সমস্ত ব্যবহারকারী এটিই বলেছিলেন কারণ তিনি গোপনীয়তা নীতি না পড়ে অ্যাপটি ইনস্টল করেন, এর পরে কী হবে তা তিনি ভাবেন না। আজকাল, নির্ধারিত ট্রেন্ডটি নির্বিচারে অনুসরণ করে দেখা যায়।
এর সার্ভারে ছবি আপলোড করার বিষয়ে সংস্থাটি বলেছে যে আমরা মেঘে ছবি আপলোড করি তবে এর মূল কারণটি ট্র্যাফিক এবং কর্মক্ষমতা। সংস্থাটি বলেছিল যে আমরা সিদ্ধান্ত নিতে চাই যে ব্যবহারকারী বার বার কোনও একটি ছবি আপলোড করবেন না। আমরা 48 ঘন্টা আপলোড করার পরে বেশিরভাগ ছবি মুছি।

সংস্থাটি বলেছে যে আমরা কোনও তৃতীয় পক্ষের সাথে ব্যবহারকারীর ডেটা শেয়ার করি না। আমরা ফেসঅ্যাপ তৈরি করা কোম্পানির মালিকানাধীন অন্যান্য পক্ষের সাথে কুকিজ, লগ ফাইল, ডিভাইস সনাক্তকরণ, অবস্থান এবং ব্যবহারের ডেটা সহ ব্যবহারকারী ডেটা শেয়ার করি। এটি পরিষেবার মান বাড়ানোর জন্য ব্যবহৃত হবে। তথ্য কেবলমাত্র তৃতীয় পক্ষের সাথে শেয়ার করা হবে যারা ফেস অ্যাপের মান উন্নত করতে কাজ করে। কোনও ব্যবহারকারীর ব্যবহারকারীর গ্যালারী থেকে আমরা কেবল ছবিটি আপলোড করি।

আমাদের শেষ কথাঃ

বন্ধুরা আশা করি আপনি ফেসঅ্যাপ কি এবং কিভাবে (ফেসঅ্যাপ অ্যাপ্লিকেশন) ব্যবহার করে এবং এই টি ব্যবহার কর কি নিরাপদ এই সমস্ত বিষয় আপনাদের আমি বুঝাতে পেরেছি,পোস্ট ভালোলাগলে অবশ্যই একটি শেয়ার দিতে ভুলবেন না। কোনো সমস্যা হলে নিচে কমেন্ট বক্সে আমাদের জানতে পারেন। 


By commenting you acknowledge acceptance of Whatisloved.com-Terms and Conditions

Post a Comment

By commenting you acknowledge acceptance of Whatisloved.com-Terms and Conditions

Post a Comment (0)

Previous Post Next Post