কীভাবে একটি অ্যাপ তৈরি করবেন - ওয়েবসাইটকে কনভার্ট করে অ্যাপ তৈরি করুন।

আপনি কি নিজের অ্যাপ তৈরি করতে চান? তবে ফ্রী কিভাবে অ্যাপ  বানতে হয় জানেন না? সমস্যা নেই. আজকে এই আটির্কেলে মাধ্যমে, কীভাবে অ্যান্ড্রয়েড অ্যাপস তৈরি করতে হয়, (কীভাবে অ্যান্ড্রয়েড অ্যাপ তৈরি করতে হয়) তা ধাপে ধাপে জেনে নিন।

 

আজ প্রত্যেকেই মোবাইল ফোন, কম্পিউটার, ইন্টারনেট ব্যবহার করছে। অনেকে অনলাইনে ব্যবসাও শুরু করেছেন। এই অনলাইন ব্যবসায়ের বা ইনকামের একটি জিনিস গুরুত্বপূর্ণ তা হ'ল তাদের নিজস্ব অ্যাপ্লিকেশন বা ওয়েবসাইট যেটার মাধ্যমে সে তার জীবিকা নির্বাহ করছে। উইজারদের সুবিধার্থে যে কোনও ওয়েবসাইট বা ব্যবসায় তার তাদের নিজস্ব একটি অ্যাপ তৈরি করেছে।

আপনি জামাকাপড়ের ব্যবসা করেন না কেন, পড়াশোনার সাথে সম্পর্কিত যে কোনও ব্যবসা করুন বা অন্য কিছু করুন, আপনার নিজের অ্যাপ্লিকেশনটি ব্যবসা পরিচালনা করা খুব সুবিধাজনক করে তুলবে। অনেকে নিজের ব্যবসা শুরু করেন, তবে কীভাবে নিজের অ্যাপ তৈরি করবেন তা জানেন না?

এর বাইরেও অনেকে ব্লগ লিখতে, কবিতা লিখতে, উক্তি লিখতে পছন্দ করে। যদি আপনার নিজের অ্যাপ থাকে তবে আপনি নিজের ব্লগটি নিজে প্রকাশ করতে সক্ষম হবেন। তবে লোকেরাও এ সম্পর্কে অসচেতন এবং অন্যান্য ওয়েবসাইটের মাধ্যমে তাদের ভাব প্রকাশ করে।

আপনি যদি জানেন না যে ইন্টারনেটে ইনকামের জন্য একটি অ্যাপ কিভাবে বানায়, আপনার ব্লগ প্রকাশ করার জন্য নিজের তৈরি  অ্যাপ তৈরি করে ? সুতরাং আপনাকে একদম চিন্তা করতে হবে না। কীভাবে একটি নতুন অ্যাপ্লিকেশন ফ্রীতে তৈরি করবেন (কীভাবে একটি অ্যাপ তৈরি করবেন?) আমরা আপনাকে জানাব।

আপনি মোবাইলের দ্বারা বা কম্পিউটার উভয় থেকেই একটি অ্যাপ তৈরি করতে পারেন, সুতরাং আমরা আপনাকে আপনার মোবাইল থেকে একটি অ্যাপ তৈরি করতে পারি (মোবাইল অ্যাপ্লিকেশন অ্যাপস বানায়) এবং কম্পিউটারে কীভাবে অ্যাপ তৈরি করতে হয় সে সম্পর্কে তথ্য দিতে পারি (কম্পিউটার মাধ্যমে অ্যাপ কিভাবে বানায় কোডিং ছাড়াই )। এই পোস্ট দেবে। কীভাবে অ্যাপ তৈরি করতে হয় তা জানতে এই পোস্টটি শেষ অবধি পড়ুন।

ফ্রিতে নিজের অ্যান্ড্রয়েড অ্যাপ কিভাবে বানায়!

আপনি মোবাইলের দ্বারা বা কম্পিউটার উভয় থেকেই একটি অ্যাপ তৈরি করতে পারেন, সুতরাং আমরা আপনাকে আপনার মোবাইল থেকে একটি অ্যাপ তৈরি করতে পারি (মোবাইল অ্যাপ্লিকেশন অ্যাপস বানায়) এবং কম্পিউটারে কীভাবে অ্যাপ তৈরি করতে হয় সে সম্পর্কে তথ্য দিতে পারি (কম্পিউটার মাধ্যমে অ্যাপ কিভাবে বানায় কোডিং ছাড়াই )। এই পোস্ট দেবে। কীভাবে অ্যাপ তৈরি করতে হয় তা জানতে এই পোস্টটি শেষ অবধি পড়ুন।
অ্যাপ তৈরির নিয়ম

অ্যাপ তৈরি করা কিছুটা পরিশ্রম হতে পারে তবে অনেকগুলি ওয়েবসাইট রয়েছে যা আপনার কাজকে অনেক সহজ করে তুলেছে। "appypie" এমন একটি ওয়েবসাইট। সুতরাং, আসুন আমরা আপনাকে কোডিং ছাড়াই নিজের একটি পরিপূর্ণ অ্যাপ্লিকেশন কিভাবে তৈরি করে তা দেখিয়ে দেয়-

  • প্রথমে আপনার অ্যাপের নাম নির্বাচন করুন, এর জন্য একটি রঙিন স্কিম প্রস্তুত করুন এবং অ্যাপটির নকশাটি যথাযথভাবে কাস্টমাইজ করুন।
  • তারপরে আপনার অ্যাপটি সঠিকভাবে পরীক্ষা করুন।
  • পরীক্ষার পরে আপনি আপনার ডিভাইসে অ্যাপটি ইনস্টল করুন।
  • আপনার অ্যাপ্লিকেশনটিতে যে বৈশিষ্ট্যগুলি হওয়া উচিত বলে মনে করেন সেগুলি যুক্ত করুন। ইনস্টলেশন আগে এটি আবার পরীক্ষা করতে ভুলবেন না।
  • এখন আপনার অ্যাপ প্রকাশের জন্য প্রস্তুত। আপনার অ্যাপটিকে যতটা সম্ভব প্রচার করুন এবং আপনার ব্যবহারকারীদের কাছ থেকে প্রতিক্রিয়াও নিন।

AppsGeyser ওয়েবসাইট মাধ্যমে অ্যাপ তৈরি করুন?

"AppsGeyser" হ'ল এমন একটি ওয়েবসাইট যা থেকে আপনি নিজের অ্যাপ তৈরি করতে পারেন। অ্যাপস গিজার দিয়ে কম্পিউটারে অ্যান্ড্রয়েড অ্যাপ কীভাবে তৈরি করবেন? আমরা আপনাকে এর পদক্ষেপগুলিও বলি:

Step 1- Open AppsGeyser Website

AppsGeyser ওয়েবসাইটে প্রথমে আপনার কম্পিউটার বা মোবাইল ব্রাউজারটি ওপেন অন  করুন, এখন "create New" ক্লিক করুন।

Step 2- Select Category

আপনি কোন ধরণের অ্যাপ তৈরি করতে চান তার ক্যটাগরি পছন্দ করুন। ওয়েবসাইট, ব্রাউজার, ম্যাসেঞ্জার, আপনি যে কোনও ক্যটাগরি চয়েস করতে পারেন। আপনি যদি অ্যান্ড্রয়েড অ্যাপ বানাতে চান তবে ওয়েবসাইট অপশনে ক্লিক করুন।

Step 3- Enter Website URL

ওয়েবসাইট কে অ্যাপে পরিনত করতে আপনাকে ওয়েবসাইটের URL টি প্রবেশ করতে হবে। এর পরে আপনি Next এ ক্লিক করুন, আপনার অ্যাপের নাম, আইকন, বিবরণী সবকিছু লিখুন এবং "create" ওপশনে ক্লিক করুন।

Step 4- Enter And Verify Email ID and Password

এখন আপনার অ্যাপের জন্য ইমেল আইডি দিন এবং এটি একটি নতুন পাসওয়ার্ড দিন এবং সাইন আপ অপশনে ক্লিক করুন। আপনার প্রদত্ত ইমেল আইডিতে একটি ভেরিফাই মেল আসবে, এতে প্রদত্ত লিংকটিতে ক্লিক করুন এবং এটি কনফ্রাম করুন।

Step 5- Open Your App

ইমেল যাচাইয়ের পরে, আপনি অ্যাপস গিজার ওয়েবসাইটের ড্যাশবোর্ডে যান, সেখানে প্রদত্ত লিঙ্কটি থেকে অ্যাপটি ডাউনলোড করুন। আপনার অ্যাপ্লিকেশনটি ডাউনলোড হওয়ার সাথে সাথে চালানোর জন্য প্রস্তুত।

আমাদের শেষ কথা

তাহলে অ্যান্ড্রয়েড অ্যাপ কীভাবে তৈরি করবেন? বাংলাতে সম্পূর্ণ তথ্য পেয়েছেন, আশা করি এই পোস্টটি পড়ে আপনি নিশ্চয়ই বুঝতে পেরেছেন যে অ্যান্ড্রয়েড অ্যাপ কিভাবে  বানাতে হয়।

পোস্টটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন, এবং আপনার যদি আমাদের কোনও প্রশ্ন থাকে তবে তা কমেন্টে লিখে আমাদের জানান।

By commenting you acknowledge acceptance of Whatisloved.com-Terms and Conditions

Post a Comment

By commenting you acknowledge acceptance of Whatisloved.com-Terms and Conditions

Post a Comment (0)

Previous Post Next Post