সিগন্যাল অ্যাপঃ কিভাবে Singnal App ডাউনলোড / ইন্সটল করবেন? অ্যাপটি কতটা নিরাপদ?

Singnal app:একটি সুরক্ষিত, ফ্রি এবং ওপেন সোর্স মেসেজিং অ্যাপ্লিকেশন যা অন্য কোনো সিগন্যাল উইজারদের সাথে সমস্ত ধরণের যোগাযোগ সুরক্ষিতভাবে পাঠানো এবং গ্রহণ করতে শুরু -থেকে-শেষ পযর্ন্ত এনক্রিপশন ব্যবহার করে। সিগনাল অ্যাপটি এনক্রিপ্ট করা চেটিং এর জন্য ইন্টারনেট ব্যবহার করে, কঠোর নিরাপত্তা এবং সুরক্ষা কারনে অ্যাডভোকেটরা সিগন্যাল অ্যাপ্লিকেশনকে উচ্চ পদে প্রস্তাবিত করে।

অ্যাপের এনক্রিপশন (Encryption) কি?

এই (সিগন্যাল অ্যাপ)  পর্যালোচনাতে, সিগন্যাল যেগুলি দেয় সেগুলির ক্ষমতা, ব্যবহারযোগ্যতা এবং নিরাপত্তার দিকে নজর দেয়। সিগনাল এ্যাপ কীভাবে আপনার প্রায়ভেসিগুলার জন্য চূড়ান্ত নিরাপত্তা সরবরাহ করে সে সম্পর্কেও আমরা আলোচনা করেছি।

    File NameSingnal App | সিগন্যাল অ্যাপ
    Size 28 MB
    Version Requairment4.1 Android
    CostFree
    Total Downloads 50M+
    DeveloperSingnal Foundation
    Last Update13 Day Ago

    সিগন্যাল অ্যাপ্লিকেশনটি সত্যই সবারশীর্ষে।অ্যপটি সম্পর্কে আরও তথ্য পেতে আজকের পোস্ট পুরো টা পড়ুন -

    ❒সিগন্যাল অ্যাপ ডাউনলোড লিংক | Singnal App download link

    সিগন্যাল অ্যাপঃ কিভাবে Singnal App ডাউনলোড / ইন্সটল করবেন? অ্যাপটি কতটা নিরাপদ?
    সিগন্যাল অ্যাপ-Full Details

    সিগনাল সফটওয়্যারটি ডাউনলোড করা অতি সহজ আপনারা সরাসরি (Singnal.org) থেকে ডাউনলোড করতে পারেন অথবা এন্ড্রয়েড ফোনের জন্য গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করতে পারেন এবং সিগন্যাল অ্যাপটি (IOS) ভার্সন ডাউনলোড করার জন্য অ্যাপ স্টোর যেতে হবে নিচে লিংক দেওয়া হলো-

    কিভাবে সিগন্যাল অ্যাপ ইন্সটল করব | How to installing Signal App

    ১.প্রথমে আপনার ফোনে গুগল প্লে স্টোর ওপেন করুন তারপর সার্চ বারে "Singnal" লিখে সার্চ করুন। এখানে প্রথম অ্যাপটিতে Install বাটনে ক্লিক করুন -

    ২.ইন্সটল বাটনে ক্লিক করার পর অ্যাপটি ইন্সটল হওয়ার পর "Open" বাটনে ক্লিক করুন -এখন "Terms and privacy policy" অনুমতি চাইবে আপনি "continue" বাটনে ক্লিক করুন। 

    ৩.তারপর অ্যাপটি পপ আপ আপনার কাছে এক্সেস চাইবে "Continue" বাটনে ক্লিক করুন।

    ৪.তারপর আপনার ফোন নম্বর চাইবে আমি মালেশিয়া আছি তাই মালেশিয়া Country সিলেক্ট করেছি আপনি যদি বাংলাদেশ থেকে করতে চান তবে এটা চেন্জ করে নিবেন-তারপর ✆ নম্বর দিন- এখন "Next" বাটনে ক্লিক করুন -


    ৫. এখন আপনার প্রোফাইল সেটঅ্যপ করতে হবে আপনার "Frist Neme" এবং "Last name" বসিয়ে "Next"বাটনে ক্লিক করুন।

     

    ৬.আপনার ফোন নম্বর একটা পিন যাবে সেটা এখানে বসান তারপর "Next" বাটনে ক্লিক করুন-

    ৭.বাছ! আপনি এখন ফ্রি সিগন্যাল অ্যাপ্লিকেশন ব্যবহার করতে পারবেন বন্ধুদের সাথে চ্যাট করতে পারবেন।

     

    ❒SIGNAL APP কতটা নিরাপদ ?

    সিগন্যাল অ্যাপের সিকিউরিটির প্রশংসা করেছে হোয়াটসঅ্যাপের সহ-প্রতিষ্ঠাতা ব্রায়ান অ্যাক্টনও। ব্রায়ান অ্যাক্টন 2017 সালে হোয়াটসঅ্যাপকে বিদায় জানিয়েছিলেন এবং একই সাথে সিগন্যালকে 59 মিলিয়ন ডলার ফান্ডিং করেন। মার্কিন গোয়েন্দা তথ্য লীক করার সুপরিচিত হুইসেল ব্লোয়ার অ্যাডওয়ার্ড স্নোডেন সিগন্যাল অ্যাপকে আরও ভাল বলেছেন।

    সমপ্রতি একটি নিইজ ভাইরাল হয়ে ওঠেছে ফেসবুক ওনার বা CEO -Mark Zuckerberg তিনি তার পার্সনাল ফোনে ফেসবুক মেসেন্জার ব্যবহার না করে Singnal app ব্যবহার করে তার পরিবারে সাথে কথা বা চ্যাট করার জন্য। তাহলে বুঝতে পারছেন সিগন্যাল অ্যাপটি আমাদের জন্য কতটা নিরাপদ। 

    অবশ্যই পড়ুন-

    Signal, হোয়াটসঅ্যাপের চেয়েও সুরক্ষিত, কারণ হোয়াটসঅ্যাপের কেবলমাত্র মেসেজ এবং কলগুলি এন্ড টু এন্ড এনক্রিপ্ট করা হয়, অন্যদিকে সিগন্যালের মেটা ডেটাও এন্ড টু এন্ড এনক্রিপ্ট হয়। অ্যাপ স্টোরের দেওয়া তথ্য অনুসারে, সিগন্যাল অ্যাপ তার ব্যবহারকারীর কোনও ডেটা স্টোর করে না। 

    সিগন্যাল অ্যাপ শুধু যোগাযোগ নম্বর যেমন আপনার মোবাইল নম্বর নেয় কারণ এর মাধ্যমে আপনার সিগন্যাল অ্যাকাউন্টটি ওপেন হয়। বলে  যে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের কাছ থেকে 16 ধরণের তথ্য নেয়।

    হোয়াটসঅ্যাপ Vs সিগনাল অ্যাপস  

    হোয়াটসঅ্যাপের নতুন নীতি ঘোষণার পর Signal App-টি গ্রীন সিগনাল পেয়ে গেছে। Signal App হঠাৎ এত লোক ব্যবহার করা শুরু করে যার কারণ এর সার্ভার ডাউন হয় যায়। 

    এই সম্পর্কে সিগন্যাল অ্যাপ্লিকেশন নিজেই টুইট করে জানিয়েছেন হঠাৎ করে বেশি উইজার হওয়ার কারণে, ভেরিফিকেশন কোড এর সমস্যার মুখোমুখি হচ্ছে, যদিও টিম এইটার জন্য কাজ করছে।

    অবশ্যই পড়ুন-

    Signal App অ্যাপল অ্যাপ স্টোরে সেরা ফ্রি অ্যাপের লিস্টে রয়েছে। Whatsapp-এর সবচেয়ে বড় বিকল্প হিসাবে Signal App-কে দেখা হচ্ছে, যদিও টেলিগ্রামকেও হোয়াটসঅ্যাপের বিকল্প হিসাবে দেখা হচ্ছে, তবে সিকিউরিটি এবং পারমিশনের ক্ষেত্রে Signal পিছনে ফেলেছে। আসুন এই অ্যাপটি সম্পর্কে বিস্তারিত জেনে নিই

    ❒SIGNAL APP এর ফিচারসমুহঃ

    সিগন্যাল অ্যাপ-ও হোয়াটসঅ্যাপের মতো এবং এর মাধ্যমে আপনি ভিডিও কলিং, ফটো-ভিডিও শেয়ার করতে পারবেন। আপনি গ্রুপ তৈরি করতে পারেন তবে এই গ্রুপে কেবল 150 জনকে যোগ করা যাবে। সিগন্যাল অ্যাপের সাথে একটি সমস্যা হল এর ডেটা গুগল ড্রাইভে বা অন্য কোনও ক্লাউডে স্টোর হয় না। 

    অবশ্যই পড়ুন-

    এমন পরিস্থিতিতে যদি আপনি আপনার ফোনটি হারিয়ে ফেলেন তবে আপনি চ্যাটের ব্যাকআপ নিতে পারবেন না। সিগন্যাল অ্যাপে একটি গ্রুপ তৈরি করে আপনি সরাসরি কাউকে এতে যোগ করতে পারবেন না। যাঁদের আপনি যোগ করতে চান, তাদের কাছে প্রথমে নোটিফিকেশন যাবে, তারপরে তারা চাইলেই তাদের গ্রুপে যোগ করা যাবে। এর মধ্যেও Delete for Everyone রয়েছে।

    ❒সিগন্যাল সফটওয়্যার কবে আবিষ্কার হয়-

    2014 সালে লঞ্চ হয়েছে SIGNAL APP-Signal -ও হোয়াটসঅ্যাপের মতো একটি মাল্টিমিডিয়া মেসেজিং অ্যাপ যা আপনি উইন্ডোজ, আইওএস, ম্যাক এবং অ্যান্ড্রয়েড ডিভাইসে ব্যবহার করতে পারেন। সিগন্যাল অ্যাপ এর মালিকান সিগন্যাল ফাউন্ডেশন (Signal Foundation) এবং সিগন্যাল ম্যাসেঞ্জার এলএলসি (Signal Messenger LLC) এর কাছে আছে যা একটি নন প্রফিট সংস্থা। অ্যাপটি আমেরিকান ক্রিপ্টোগ্রাফার মক্সি মারলিনস্পাইক (Moxie Marlinspike) তৈরি করেছেন এবং বর্তমানে সিগন্যাল ম্যাসেঞ্জার অ্যাপের সিইও।

    সিগন্যাল অ্যাপ্লিকেশন ডেটা কোথায় সংরক্ষণ করেঃ

    আপনি যখন সিগন্যাল ব্যবহার করেন, তখন আপনার ডেটাগুলি আপনার ডিভাইসে এনক্রিপ্ট করা আকারে সঞ্চিত থাকে। প্রতিটি অ্যাকাউন্টের জন্য সিগন্যাল সার্ভারে কেবলমাত্র তথ্য সঞ্চিত থাকে তা হল আপনি যে নাম্বারে রেজিষ্ট্রেশন ফোন নম্বর, আপনি পরিষেবাটিতে যোগদানের তারিখ এবং সময় এবং আপনি সর্বশেষে লগইন করেছেন। সিগন্যাল হিসাবে উল্লেখ করা হয়েছে,

    অবশ্যই পড়ুন-

    উল্লেখযোগ্যভাবে, আমরা যে জিনিসগুলি সংরক্ষণ করি না সেগুলির মধ্যে উইজারদের পরিচিতিগুলি (যেমন পরিচিতিগুলি নিজেরাই, পরিচিতিগুলির একটি হ্যাশ, কোনও অন্যান্য ডেরাইভেটিভ যোগাযোগের তথ্য), ব্যবহারকারীর গ্রুপগুলি সম্পর্কে কিছু অন্তর্ভুক্ত থাকে (যেমন কোনও ব্যবহারকারী কতগুলি গ্রুপে রয়েছে , ব্যবহারকারী কোন গ্রুপে আছেন, কোনও উইজার গ্রুপের সদস্যপদ তালিকা) বা কোনও উইজার কার সাথে যোগাযোগ করছেন তার কোনও রেকর্ড।

    সমস্ত বার্তার সামগ্রীগুলি শেষ থেকে শেষ পর্যন্ত এনক্রিপ্ট করা হয়, সুতরাং আমাদের কাছে সেই তথ্যও রয়েছে।

    এটি আপনার নিরাপদের জন্য দুর্দান্ত, যেহেতু আপনার ডিভাইসে বা আপনার সাথে যোগাযোগ করা লোকেদের শারীরিক অ্যাক্সেস ব্যতীত কেউ আর কোনও তথ্য পেতে পারে না।

    অবশ্যই পড়ুন-

    এটি ওয়্যার মেসেঞ্জারের মতো অ্যাপ্লিকেশন থেকে পৃথক, যা কেন্দ্রীয় সার্ভারগুলিতে আপনার পরিচিতিগুলির তথ্য সঞ্চয় করে। তবে এর অর্থ এই নয় যে আপনি যদি আপনার চ্যাটগুলির কপি রাখতে চান তবে সেগুলি ব্যাক আপ করার জন্য আপনাকে সিগন্যালটি কনফিগার করতে হবে এবং সেগুলি আপনার ডিভাইসে ফিরে আনতে পারবেন।

    আমাদের শেষ কথাঃ

    বন্ধুরা, আশা করি আপনি বুঝতে পারছেন, পোস্টটি ভালো লাগল বন্ধুদের মাঝে শেয়ার করতে ভুলবেন না। আমাদের (অনলাইন কাজ) ওয়েবসাইট সর্বশেষ আপডেট পেতে আমাদের সাইটটি সাবস্ক্রাইব করতে পারেন নতুন নতুন সব পোস্ট পাওয়ার জন্য ভালো থাকবেন।

    By commenting you acknowledge acceptance of Whatisloved.com-Terms and Conditions

    Post a Comment

    By commenting you acknowledge acceptance of Whatisloved.com-Terms and Conditions

    Post a Comment (0)

    Previous Post Next Post