স্পটিফাই অ্যাপঃ কিভাবে Spotify Music App ব্যবহার করবেন!

স্পটিফাই অ্যাপ্লিকেশনঃ সংগীত(music) এমন একটি জিনিস যা বাচ্চা এবং প্রাপ্তবয়স্ক উভয়ই শুনতে পছন্দ করে, তবে আপনার পছন্দের গানগুলি এক জায়গায় পাওয়া একটু কঠিন হয়ে যায়। এই সমস্যাটি কাটিয়ে উঠতে আজ আমরা আপনার জন্য স্পটিফাই(Spotify অ্যাপ) সম্পর্কে তথ্য নিয়ে এসেছি। “স্পোটিফাই অ্যাপ্লিকেশন এমন একটি প্ল্যাটফর্ম যেখানে আপনি নিজের ভাষায় বিশ্বজুড়ে সংগীতজ্ঞ শিল্পি (সুর-কার) এর গান পেয়ে যাবেন”।

    স্পটিফাই প্লে-লিস্ট বিশাল আকারে। এতে আপনি সারা বিশ্বের গান পাবেন, সেখান থেকে আপনি একটি প্লে তালিকা তৈরি করতে পারেন যা আপনার পছন্দসই গানগুলি সংরক্ষণ করবে। আপনি এর সার্ভিসটি দুটি উপায়ে ব্যবহার করতে পারেন, একটি বিনামূল্যে, যার জন্য আপনাকে অর্থ প্রদান করতে হবে না এবং অন্যটি প্যাইড(paidl, যার অর্থ আপনাকে অর্থ প্রদান করতে হবে। ফ্রি plan এতে আপনি নিম্নমানের গান, অ্যাড এবং কিছু প্রাথমিক বৈশিষ্ট্য এবং ভাল মানের গান উপভোগ করতে পারবেন,  এবং পেইড প্লানে অনেকগুলি বৈশিষ্ট্য পাবেন যা খুব সহজেই কোনও অ্যাড ছাড়াই, যদি আপনি স্পটিফাই ওয়েব প্লেয়ার লগইন এবং স্পটিফাইটির বৈশিষ্ট্যগুলি সম্পর্কে জানতে চান , শেষ পর্যন্ত এটি পড়ুন।

    স্পটিফাই কী? What is Spotify?

    স্পটিফাই অ্যাপঃ কিভাবে Spotify Music App ব্যবহার করবেন!
    স্পটিফাই-

    স্পোটাইফাই সঙ্গীত প্রেমীদের জন্য একটি দুর্দান্ত প্ল্যাটফর্ম, এর সাহায্যে আপনি হিন্দি, বাংলা,ইংরেজি, তামিল, তেলেগু, পাঞ্জাবির মতো অনেক ভাষায় গান শুনতে পারেন। এটি ভারতে চালু হয়েছে কিছু  দিনের আগে, আমরা এটি দুটি উপায়ে ব্যবহার করতে পারি। আমরা প্রথম ফ্রী প্ল্যান এবং দ্বিতীয় পেইড প্ল্যান উভয় ক্ষেত্রেই অনেকগুলি বৈশিষ্ট্য পাইবেন।

    Spotify app Download Kivabe Kore!

    আপনি যদি গান শুনতে আগ্রহী হন এবং (আপনি নতুন পুরানো বাংলা, ইংরেজি গান শুনতে পছন্দ করেন তবে তার জন্য আপনাকে স্পটিফাই অ্যাপটি ডাউনলোড করতে হবে)। আমরা আপনাকে নিচে এি সম্পর্কে সম্পুর্ন তথ্য দিতে যাচ্ছি, তবে তার জন্য এই পদক্ষেপগুলি অনুসরণ করুন।

    অবশ্যই পড়ুন

    Step 1: Open Google Play Store

    প্রথমত, আপনাকে আপনার ফোনের গুগল প্লে স্টোরে যেতে হবে।

    Step 2: Download & Install Spotify App

    এখন আপনাকে প্লে স্টোরে স্পটিফাই অ্যাপস সার্চ(search) করতে হবে এবং তারপরে এটি ডাউনলোড করতে হবে। ডাউনলোড হয়ে গেলে আপনাকে এটি ইনস্টল করতে হবে।

    Step 3: Open Spotify

    একবার ইনস্টল হয়ে গেলে এটি ওপেন করুন , আপনি এটি ওপেন করার সাথে সাথেই আপনার সামনে একটি পেজ খুলবে। যার মধ্যে আপনাকে একটি স্পটিফাই অ্যাকাউন্ট তৈরি, ফ্রি সাইন আপ, ফেসবুক এবং স্পটিফাই লগইন করার জন্য তিনটি ওপশন দেওয়া হবে। অ্যাকাউন্টটি তৈরি হয়ে গেলে, আপনি এতে লগইন করবেন এবং তারপরে আপনি আপনার পছন্দের গানগুলি শুনতে উপভোগ করতে পারবেন।

    স্পোটিফাই অ্যাপের ফ্রী প্ল্যান এবং পেইড প্ল্যান?

    স্পোটিফাই প্রিমিয়াম এবং ফ্রি হ'ল মোবাইল এবং সিস্টেমে অনলাইনে গান শুনতে একটি প্ল্যাটফর্ম যা আমাদের লক্ষ লক্ষ লোকের জন্য গান সরবরাহ করে যা ব্যবহার করে যে কেউ তাদের পছন্দের গান শুনতে পারে। এজন্য আমরা আপনাকে নীচে কয়েকটি স্পটিফাই প্রিমিয়াম বৈশিষ্ট্য এবং স্পোটিফাই ফ্রি বৈশিষ্ট্যগুলি সম্পর্কে বলছি:

    Spotify Audio Quality

    স্পটিফাই তার সমস্ত গ্রাহকদের বিনামূল্যে এবং প্রিমিয়াম উভয় সার্ভিস সরবরাহ করে। আপনি আপনার সুবিধামত এই সার্ভিসগুলির যে কোনও একটি ব্যবহার করতে পারেন। আপনি যদি মোবাইলে এর ফ্রী প্ল্যান  ব্যবহার করেন তবে আপনি সেখানে 96(KBPS) কেবিপিএস মানের গান শুনতে পারবেন এবং আপনি যদি কম্পিউটারে ব্যবহার করেন তবে আপনি 160 কেবিপিএস মানের গান শুনতে পারবেন। তবে এর প্রিমিয়াম প্ল্যান আপনাকে 320 কেবিপিএস মানের গান সরবরাহ করবে।

    অবশ্যই পড়ুন

    Spotify Ads

    কোনও অ্যাপ্লিকেশন, ওয়েবসাইট বা ব্লগে বিজ্ঞাপনগুলি দেখা সাধারণ বিষয়, যা মালিকের টাকা উপার্জনেরও একটি প্রাথমিক মাধ্যম। তবে স্পটিফাইয়ের প্রিমিয়াম প্ল্যানে আপনি কোনও ধরণের বিজ্ঞাপন দেখতে পাবেন না যা আপনার গান শোনার মজা বহুগুণ বাড়িয়ে তুলবে। আপনি যদি স্পটিফাই ফ্রি প্ল্যান ব্যবহার করেন তবে প্রতি চার-পাঁচটি গানের পরে একটি বিজ্ঞাপন(ads) দেখানো হবে যা আপনার গান শোনার মজাই নষ্ট করতে পারে।

    Spotify Songs Download

    আপনি "স্পটিফাই অ্যাপ্লিকেশন" এবং ওয়েবসাইট ব্যবহার করে অনলাইনে অনেক গান শুনতে পারবেন, তবে আপনি স্পটিফাইয়ের প্রিমিয়াম প্লান ব্যবহার করে অফলাইনে গান শুনতেও পারবেন, যেমন ধরুন আপনার ফোনে Mb বা ইন্টারনেট শেষ । স্পটিফাই তার সমস্ত প্রিমিয়াম উইজারদের গান ডাউনলোড করতে দেয়। এর পাঁচটি বিভাগ রয়েছে, যাতে প্রতিটি বিভাগে আপনি 10,000 টি গান ডাউনলোড করতে পারেন এবং কোনও ইন্টারনেট ডেটা না থাকলে অফলাইনে শুনতে পারেন। এই বৈশিষ্ট্যগুলি স্পটিফাইয়ের ফ্রী প্ল্যান ব্যবহারকারীর কাছে উপলভ্য নয়।

    Spotify Advanced Search

    বেশিরভাগ লোক গান শুনতে পছন্দ করেন। প্রত্যেকে নিজের পছন্দ অনুযায়ী বিভিন্ন গান শুনেন, যেমন ক্লাসিক গান, ওল্ড গান, নতুন গান, পার্টি সংগীত ইত্যাদি বিভিন্ন ধরণের গান রয়েছে তবে কোথাও আপনার পছন্দের একটি গান খুঁজে পাওয়া একটি সমস্যাজনক কাজ। তবে আপনার স্পটিফাইয়ের সাথে এই সমস্যা হবে না। এটিতে খুব উন্নত সার্চ(Search) ওপশন রয়েছে যা আপনি সহজেই যে কোনও সময়ের গান খোঁজ করতে এবং শুনতে পারবেন।

    Spotify  অ্যাপের Private Listening!

    আমরা স্পটিফাইয়ের মতো অনেক প্ল্যাটফর্ম ব্যবহার করে গান শুনি। তাদের পরিচালিত দলটি কার উপকারে আমরা কী শুনছি সেদিকে নজর রাখে। তবে আপনি যদি এটি ব্যক্তিগত রাখতে চান, তবে আপনি স্পটিফাইতে সেই বৈশিষ্ট্যটি পাবেন। আপনি স্পটিফাইয়ের ব্যক্তিগত অধিবেশন এর সেটিংসে গিয়ে এই বৈশিষ্ট্যগুলি চালু করতে পারেন। এর পরে কেউ আপনাকে ট্র্যাক করতে সক্ষম হবে না।

    স্পোটিফাই অ্যাপ্লিকেশন প্রিমিয়াম প্লান ব্যবহারবিধি!

    স্পোটিফাই এর প্রিমিয়াম সার্ভিস ব্যবহার করতে স্পোটিফাই তার ব্যবহারকারীদের কাছে 30 দিনের ট্রায়াল প্যাক সরবরাহ করে। এটি একইভাবে ব্যবহার চালিয়ে যেতে, আপনাকে 30 দিনের পরে স্পটিফাইয়ের পরিকল্পনাটি সক্রিয় করতে হবে। এর পরিকল্পনাটি এমন কিছু যা আমরা আপনাকে নীচে বলেছি:

    • একদিন স্পোটিফাই প্রিমিয়াম সার্ভিসে ব্যবহার করতে আপনাকে 13 টাকা দিতে হবে।
    • এক সপ্তাহ ব্যবহার করতে আপনাকে 39 টাকা দিতে হবে।
    • এক মাসের জন্য আপনার 129 টাকা লাগবে।
    • আপনাকে তিন মাসের জন্য 389 টাকা দিতে হবে।
    • ছয় মাস ব্যবহার করতে আপনাকে 719 টাকা দিতে হবে।
    • এক বছরের সদস্যতার জন্য আপনাকে 1189 টাকা দিতে হবে।

    এগুলি স্পটিফাইয়ের কয়েকটি প্রাথমিক পরিকল্পনা যা আপনি অনলাইনে অর্থ প্রদানের মাধ্যমে সক্রিয় করতে পারেন। এতে আপনি পেটিএম, ক্রেডিট কার্ড, ডেবিট কার্ডের মাধ্যমে পরিশোধ করতে পারবেন। শিক্ষার্থীদের স্পটিফাইয়ের প্রিমিয়াম প্লানে অনেক ছাড় দেওয়া হয়েছে। তারা এর এক মাসের প্রিমিয়াম প্ল্যানটি মাত্র 59 টাকায় ব্যবহার করতে পারে। আজ স্পটিফাইয়ের বিশ্বব্যাপী 500 মিলিয়নেরও বেশি সক্রিয় ব্যবহারকারী রয়েছে।

    আমাদের শেষ কথাঃ

    বর্তমানে বেশিরভাগ মানুষ পার্টি, ভ্রমণ, উৎসব ইত্যাদির সময় গান শুনতে পছন্দ করেন পরীক্ষায় দেখা গেছে যে আপনার প্রিয় গানগুলি শুনলে একজন ব্যক্তিকে মানসিক চাপ থেকে মুক্তি দেয়। আজ, বেশিরভাগ লোকেরা তাদের পছন্দের গানের প্লেলিস্টগুলি তাদের ফোনে রাখেন। সুতরাং আমরা আপনাকে (স্পোটিফাই অ্যাপ) সম্পর্কে অবহিত করেছি যাতে আপনি আরও বেশি করে গান শুনতে পান। এই অ্যাপ্লিকেশন বা ওয়েবসাইটের সাহায্যে আপনি এক জায়গায় বসে বিশ্বজুড়ে গান শুনতে পারবেন। আমাদের প্রত্যাশা স্পটফাইটি কি? এবং বাংলাদেশে স্পোটাইফাই কীভাবে ব্যবহার করবেন, আপনি অবশ্যই এটি সম্পর্কে সমস্ত কিছু বুঝতে পেরেছেন।

    By commenting you acknowledge acceptance of Whatisloved.com-Terms and Conditions

    Post a Comment

    By commenting you acknowledge acceptance of Whatisloved.com-Terms and Conditions

    Post a Comment (0)

    Previous Post Next Post