ওয়েবসাইট কাকে বলে? Website সম্পর্কে সম্পুর্ন তথ্য?

আপনি বর্তমানে www.onlinekaj.com ওয়েবসাইটে রয়েছেন। এই ওয়েবসাইটের সমস্ত দিকের সাথে পরিচিত হতে, পোস্টটি সম্পূর্ণ পড়ুন।

যখনই আমাদের কোনও প্রশ্ন আসে বা কোনও তথ্যের প্রয়োজন হয়, আমরা ইন্টারনেটে গিয়ে সার্চ শুরু করি এবং আমরা আমাদের উত্তর পাই। আমাদের পেজ কিছ  প্রশ্ন আপনার কাছে এনেছে। সেটাই প্রশ্ন, একটি ওয়েবসাইট কী? ( ওয়েবসাইট কী?) এবং ওয়েবসাইটটির অর্থ কী?

অবশ্যই পড়ুন-

আপনার মনে যদি ওয়েবসাইটটি সম্পর্কে কোনও প্রশ্ন থাকে, এবং সহজ কথায় এই প্রশ্নের উত্তর চান, তবে আপনি সঠিক জায়গায় পৌঁছে গেছেন।

ওয়েবসাইট অর্থ, ওয়েবসাইট কী? ওয়েবসাইটের ধরণের এবং ওয়েবসাইটের তথ্য পেতে, আর্টিকেলটি পুরোপুরি পড়ুন।

ওয়েবসাইট কি?| What is Website? 

ওয়েবসাইট কাকে বলে? Website সম্পর্কে সম্পুর্ন তথ্য?

যদি কোনও ওয়েবসাইটের সংজ্ঞাটি সহজ ভাষায় বলা যায় তবে ওয়েব পেজগুলির সংগ্রহকে একটি ওয়েবসাইট বলা হয়। এটি হ'ল একটি ওয়েবসাইট অনেকগুলি ওয়েব পেজগুলি সংরক্ষণ করার একটি উপায়। যে কোনও একটি ওয়েবসাইটের অনেকগুলি ওয়েব পেজ রয়েছে। এই সমস্ত ওয়েব পেজগুলি বিভিন্ন তথ্য সঞ্চয় করে।

যখনই আমরা কোনও গান শোনা, সিনেমা দেখা বা একটি ফাইল ডাউনলোড করা বা কোনও তথ্যের প্রয়োজন বোধ করি আমরা যেকোন ওয়েব ব্রাউজারে (যেমন,Google Chrome, Firefox , Uc ব্রাইজার ইত্যাদি) প্রেরণ করতে পারি। তারপরে অনেক ওয়েবসাইট আমাদের সামনে খোলে। আমাদের সঠিক সমাধান খুঁজতে আমরা বিভিন্ন ওয়েবসাইট ভিজিট করি। আমরা যখন কোনও ওয়েবসাইট ওপেন করি, এটি সেই ওয়েবসাইটটির হোম পেজ যা আমাদের সার্চের ফলাফলের ভিত্তিতে প্রদর্শিত হয়। উদাহরণস্বরূপ, আপনি এখন আমাদের ওয়েবপেজে রয়েছেন (অনলাইন কাজ), এটি একটি ওয়েব পেজ।

অবশ্যই পড়ুন-

ধরুন, ❝এরকম অনেক ওয়েব পেজগুলির সংগ্রহকে, যেখানে বিভিন্ন ধরণের তথ্য পাওয়া যায় এবং সংরক্ষণ করা হয়, তাকে ওয়েবসাইট (Website)বলা হয়❞।

আপনার মনে যদি প্রশ্ন থাকে, ওয়েবসাইট কো হিন্দি মে কে কেহে হ্যায়? সুতরাং আসুন আমরা আপনাকে বলি যে ওয়েবসাইটটির কোনও হিন্দি নাম নেই, একে হিন্দিতে একটি ওয়েবসাইটও বলা হয়।

ওয়েবসাইট কত প্রকার?

ওয়েবসাইটগুলি যে কোনও বিষয়ের তথ্যের জন্য হতে পারে এবং আমাদের বিনোদনের জন্যও হতে পারে। এর অর্থ, ওয়েবসাইটটির কাজ তথ্য এবং সুযোগসুবিধা প্রদান। সুতরাং, তাদের অনেক বিভাগ আছে।

  • Static Website
  • Dynamic Website

Static Website:

এই ওয়েবসাইটগুলি তথ্য সরবরাহ করতে ব্যবহৃত হয়। এই ওয়েবসাইটগুলিতে অন্য কোনও ফাইল যুক্ত করা যাবে না। যদি সহজ কথায় বোঝা যায় তবে এই ওয়েবসাইটটি স্থায়ী।

এবং আপনি যদি ওয়েবসাইটগুলিতে অন্য কোনও ফাইল যুক্ত বা সম্পাদনা করতে চান তবে তার জন্য একটি বিশেষ কম্পিউটার কোড ব্যবহার করা হবে, যা এইচটিএমএল বলে। এই পরিবর্তনটি কেবল ওয়েব ডিজাইনারই তৈরি করতে পারেন যিনি সাইটটি তৈরি করেছিলেন।

স্ট্যাটিক ওয়েবসাইটটি বেশিরভাগ ক্ষেত্রে কোনও সংস্থা বা ব্র্যান্ড সম্পর্কিত তথ্য দেওয়ার জন্য ব্যবহৃত হয়। এই ওয়েবসাইটটি বিকাশ করা খুব কঠিন নয়।

Dynamic Website:

স্থির ওয়েবসাইটের বিপরীতে একটি গতিশীল ওয়েবসাইটে ডেটা রূপান্তর করতে কোনও সমস্যা নেই। এই ওয়েবসাইটগুলিতে, চোখের পলক ছাড়াই নিয়মিত এবং সহজেই ডেটা পরিবর্তন করা যায়।

এই ধরণের ওয়েবসাইট তৈরি করা কিছুটা কঠিন। একটি ডায়নামিক ওয়েবসাইট তৈরি করতে একটি বিশেষ ধরণের ওয়েব জ্ঞান প্রয়োজন। ডায়নামিক ওয়েবসাইটগুলি গতিশীল, যেমন আপনি প্রয়োজন হিসাবে পরিবর্তন করতে পারেন, প্রয়োজনে এবং আপনার ব্যক্তিগত অনুসন্ধান অনুসারে আপনার ডেটা প্রদর্শন করতে পারেন।

আমাদেরশেষ কথা❒

আজ খুব কমই এমন কেউ থাকতে পারে যে তাদের জীবনে ওয়েবসাইটটি ব্যবহার করেন নি। ইন্টারনেটে সঠিক তথ্য পাওয়ার সর্বাধিক ব্যবহৃত উপায় হ'ল ওয়েবসাইটটি। সুতরাং আপনার মনে একটি প্রশ্ন উত্থাপন করাও স্বাভাবিক, ওয়েবসাইট কেয়া হাই, ওয়েবসাইটের সংজ্ঞা কী (কোনও ওয়েবসাইটের সংজ্ঞা কী?)

এবং আপনার কাছে থাকা প্রতিটি প্রশ্নের জন্য, আপনার প্রিয় ভাষা হিন্দিতে তথ্য দেওয়া আমাদের কর্তব্য।

আমরা আশা করি, এখন আপনি যে ওয়েবসাইট মতলব কে হতা হ্যায় এবং ওয়েবসাইট কা আর্থা হ্যায় জানতে পেরেছেন, দয়া করে আমাদের মন্তব্য করুন এবং আপনার মতামত জানান tell এই তথ্যগুলি আপনার বন্ধুদের সাথে সোশ্যাল মিডিয়ায় যেমন - ইনস্টাগ্রাম, ফেসবুক, হোয়াটসঅ্যাপ, টেলিগ্রাম ইত্যাদি শেয়ার করুন

By commenting you acknowledge acceptance of Whatisloved.com-Terms and Conditions

Post a Comment

By commenting you acknowledge acceptance of Whatisloved.com-Terms and Conditions

Post a Comment (0)

Previous Post Next Post