জীবনে সফল হতে রাতে ঘুমাতে যাওয়ার আগে কিছু নিয়ম ফলো করুন-মোটিভেশনাল

Success in life:- যখন আমরা রাতে ঘুমাতে যাই তখন আমাদের মধ্যে বেশির ভাগ মানুষ হয়তো টিভি দেখি কিংবা গান শুনি, what's app কিংবা Facebook করি অথবা হয়তো মোবাইলে কোনো video দেখি কিংবা গেম খেলতে থাকি যাই হোক এসবের মধ্যে কোনো কিছু করতে করতে ঘুমিয়ে পরি।

 

কিন্তু আপনি কী জানেন পৃথিবীতে যত সফল মানুষ রয়েছেন তারা এগুলির কোনোটাই করে না। তারা রাতে ঘুমানোর আগে যে কাজ করে তা জানার আগে জানিয়ে দিই যে,আমাদের ব্রেনের একটি পাওয়ার-ফুল অংশ রয়েছে। যার নাম হলো subconscious mind।

জীবনে সফল হতে রাতে ঘুমাতে যাওয়ার আগে কিছু নিয়ম ফলো করুন-মোটিভেশনাল

যার এতটাই ক্ষমতা যে তার জন্য আমরা চাইলে জীবনে সব রকমভাবে সফল হতে পারি।আবার এই subconscious mind এর জন্যই আমরা সুইসাইট পর্যন্ত করতে পারি।

আমাদের subconscious mind এর তথ্যগুলিকে আমাদের mind বাস্তবায়িত করে। যেমন একটি ছোট্ট হাতিকে যখন লোহার শিকল দিয়ে বেঁধে রাখা হয় তখন সে হাজার চেষ্টা করেও শিকল ছিড়ে বেরোতে পারে না।

অবশ্যই পড়ুন-

এভাবেই হাতিটি বড় হয়ে যায়।এখন তার কাছে এত শক্তি রয়েছে যে সে চাইলে ওইরকমই পাঁচটি শিকলও ছিড়ে বাইরে আসতে পারে। কিন্তু অদ্ভুতভাবে তখন হাতিটিকে একটি সামান্য দড়ি দিয়ে বেঁধে রাখা হয় কিন্তু হাতিটি সামান্য দড়ি ছিড়ে বেরিয়ে আসারও চেষ্টা করে না।

কারণ তার subconscious mind এ এই কথা গেঁথে গিয়েছে যে হাজারও চেষ্টা করলে সে এই বাঁধন ছিড়ে কোনোদিনও বেড়োতে পারবে না।

আপনি কী জানেন কখন subconscious mind সবথেকে ভালো কাজ করে?যারা এটি জানে তারা subconscious mind কে কাজে লাগিয়ে যেকোনো কাজে খুব সহজেই সফল হয়ে যায়।

subconscious mind কিছু ভাবতে পারেনা।আপনি তাকে যা বলবেন, যেভাবে চালাবেন সেটাই বিশ্বাস করে নিবে সে।আর এই বিশ্বাস কে কাজে লাগিয়েই আপনি যেকোনো কিছু পেতে পারেন। 

তাহলে এই  subconscious mind কে কখন কেমন signal দিবেন সেটি জেনে নিন আর দেখুন আপনার জীবন কীভাবে বদলে যায়।

বন্ধুরা আমাদের subconscious mind সবথেকে ভালো কাজ করে যখন আমরা রাতে ঘুমাতে যাই তার আগের মুহূর্তে। কিন্তু আমাদের মধ্যে থেকে বেশির ভাগ মানুষই সেই মূল্যবান সময়কে subconscious mind কে  কোনো positive signal না দিয়ে সে সময়টাকে নষ্ট করে ফেলি।

আর যারা এই ব্যাপারটি জানে যে রাতে ঘুমানোর আগে আমাদের subconsciously mind সবথেকে ভালো কাজ করে তারা তাদের subconscious mind কে কাজে লাগিয়ে পৃথিবীতে যেকোনো কাজ করে ফেলে এবং খুব দ্রুত সফল হয়ে যায়।

কিন্তু ৯৫% মানুষ এই সময়টাকে ভুল ভাবে ব্যবহার করে।যার কারণে পৃথিবীতে মাএ ৫% মানুষ সফল আর ৯৫% মানুষ সফল হওয়ার হাজারো চেষ্টা করার পরেও সে ব্যর্থ থেকে যায়। 

সবার প্রথমে আপনার টিভি টি অফ করুন তারপর পারলে আপনার মোবাইল এবং অন্যান্য ইলেকট্রনিক জিনিস অফ করে দূরে রাখুন। এরপর চোখ বন্ধ করে আপনার গোল, আপনার টার্গেটকে নিয়ে ভাবুন। 

আপনি ভাবুন যে আপনি যা কিছু পেতে চান কিংবা আপনি জীবনে যা কিছু করতে চান কিংবা হতে চান সেগুলি আপনি পেয়ে গেছেন। মনে করুন আপনি একটি বড় ব্যবসার মালিক হতে চান তাহলে আপনাকে ভাবতে হবে  আপনি সেই ব্যবসা শুরু করে ফেলেছেন এবং সেই ব্যবসার শিকড়ে পৌঁছে গেছেন।

অবশ্যই পড়ুন-

এখানে আপনি ভাবতে পারেন আপনি হয়তো আপনার রাজ্যের বা দেশের এমনকি পুরো পৃথিবীর সেরা ব্যবসাদার হয়ে উঠেছেন।রোজ শোবার আগে মাএ ৫ মিনিট আপনাকে নিয়ে ভাবতে হবে।আর সমস্ত বেকার কাজ যেগুলি আপনার মনকে ডিসট্রাক্টেড করে সেই কাজগুলি বন্ধ করুন। 

মাএ ৫ মিনিট করে প্রতিদিন আপনি এই কাজটি করুন তাহলেই আপনার subconscious mind বিশ্বাস করে নিবে যে হ্যাঁ আপনি সত্যিই এগুলি করতে পারেন বা আপনি সত্যিই কোনো বড় ব্যবস্যাদার।

আর এই condition টি নিজের জীবনের সমস্ত টার্গেট এর সাথে match করুন। হতে পারে আপনার ব্যবসা টা টার্গেট নয় হতে পারে আপনি ক্লাসে first হতে চান, আপনি students হতে পারে আপনি ডাক্তার, ইন্জিনিয়ার, উকিল যা কিছু হতে চান সেগুলোই নিয়ে ভাবতে থাকুন।

ভেবে চলুন আপনি পুরো পৃথিবী জয় করে ফেলেছেন। আশা করি ব্যাপারটি আপনারা সবাই বুঝতে পেরেছেন। আর যদি রাতে ঘুমাতে যাওয়ার আগে আপনি আপনার subconscious mind এই signal দেন যে আমি first হতে পারবো না আমার গাড়ি কেনার ক্ষমতা নেই ব্যবসা দ্বার করানোর জন্য আমার কাছে পয়সা নেই তাহলে সেরকম ভাবেই আপনি জীবনে সত্যিই কিছু করতে পারবেন না।

positive signal দিলে আপনার subconscious mind অটোমেটিক্যালি আপনাকে সেই পথ দেখাবে যেখান থেকে সহজেই আপনার টার্গেটকে ছুঁতে পারবেন।

তো বন্ধুরা সবশেষে আমি এটাই বলবো আমাদের subconscious mind খুবই powerful। আর রাতে ঘুমানোর আগে আমাদের subconscious mind সবথেকে বেশি active থাকে।

তো আমরা চাইলে এখন আমাদের subconscious mind কে খুব সহজেই নিজেদের control এ আনে যেকোনো কাজ করতে পারি যদি আপনি আপনার subconscious mind এর খেলা বুঝতে পারেন তাহলে পৃথিবীতে এমন কোনো কাজ নেই যা আপনি করতে পারেন না।

আপনি আপনার subconscious mind কে ভালো কিছু দিলে ভালো কিছুই ফেরত পাবেন আর যদি খারাপ কিছু দেন তাহলে খারাপ কিছুই পাবেন। আশা করি এই টেকনিক এর মাধ্যমে আপনি আপনার জীবনের সব লক্ষ পূরণ করতে পারবেন। 

📝রাইটারঃ সুমাইয়া জান্নাত রিয়া 

📃অনলাইনকাজ.কম

By commenting you acknowledge acceptance of Whatisloved.com-Terms and Conditions

Post a Comment

By commenting you acknowledge acceptance of Whatisloved.com-Terms and Conditions

Post a Comment (0)

Previous Post Next Post