মাত্র ১,০০০ টাকা পুঁজি লাগিয়ে হোম-ডেলিভারি ব্যবসা শুরু করুন || নতুন বিজনেস আইডিয়া || ভদ্র ব্যবসা

হোম ডেলিভারি সার্ভিস ব্যবসা:-আজকে আপনাদের সাথে আলোচনা করব,এমন একটি ব্যবসার আইডিয়া নিয়ে যে ব্যবসা মাত্র ১,০০০ টাকা দিয়ে শুরু করতে পারবেন।

 

কারন বাংলাদেশের বেকার সংখ্যা অন্য দেশের থেকে অনেক বেশি তার মধ্যে আবার করোনা ভাইরাস প্রভাব(Covid-19) এর ফলে প্রায় মানুষই ভয়ে আছে তাই নতুন লোককে চাকরিতে চাইছে না। 

আবার এই করোনার কারনে অনেক শিক্ষিত মানুষগুলাও চাকরির বিছিন্ন হয়েছে বিভিন্ন অফিস আদালত, স্কুল, কলেজ বন্ধ হওয়ার কারনে।

অবশ্যই পড়ুন-

এই শিক্ষিত লোক গুলোর জন্য যাদের মোটরসাইকেল আছে তাদের জন্য হোম ডেলিভারি ব্যবসা নিয়ে আলোচনা করব। 

আমার এমন অনেক ভাই আছে যাদের কাছে বর্তমানে অর্থ নাই কিন্তু তারা ব্যবসা করতে চান,তাদের জন্য আমি গ্যারান্টি দিচ্ছি এ ব্যবসাটি কাজে লাগবে।চলুন শুরু করি-

হোম ডেলিভারি ব্যবসা- অল্প পুঁজিতে?

নিচে কম পুঁজিতে হোম ডেলিভারি সার্ভিস কিভাবে চালু করবেন এবং কিভাবে এই বিজনেস করে সফলতা অর্জন করবেন তা বিস্তারিত-

অনলাইন সার্ভিস ব্যবসা দ্বারা আপনার অধিক লাভবান হওয়ার সম্ভবনা রয়েছে।যতদিন যাচ্ছে মানুষ অলস হয়ে যাচ্ছে,আর এ সুযোগটি কাজে লাগিয়ে নিন।

হোম ডেলিভারি ব্যবসা কিভাবে শুরু করবেন?

মাত্র ১,০০০ টাকা পুঁজি লাগিয়ে হোম-ডেলিভারি ব্যবসা শুরু করুন || নতুন বিজনেস আইডিয়া || ভদ্র ব্যবসা

প্রথমে আপনি বেশ কিছু “দোকানে” যান আর তাদেরকে বলুন আপনি "খাবার হোম ডেলিভারি" শুরু করেছেন এবং এইও বলুন আপনি তাদের কাছে থেকে পন্য ক্রয় করবেন।

সাথে বলুন গ্রাহকের চেয়েও আপনাকে কম রেটে পন্য দিতে হবে, তারা দিতে বাধ্য কোনো না দোকানদার আপনাকে দেবে।সর্বচ চেষ্টা করবেন গ্রাহককে সুবিধা দিতে,আপনার প্রথম কাজটি শেষ।

 

এবার আপনি এক হাজার পিচ ভিজিটিং কার্ড ছাপান প্রায় 4-5 শ টাকা নিবে,এবং ছোট সাইজ হ্যান্ড-পোস্ট ছাপান এক হাজার পিচ,সেখানে বিস্তারিত সেবার কথা উল্লেখ থাকবে এবং ২৪ ঘন্টা সার্ভিস দেওয়ার চেষ্টা করবেন।

অবশ্যই পড়ুন-

এসব নিয়ে আপনি মানুষের বাড়ি বাড়ি যান এবং তাদেরকে বলুন আপনার হোম ডেলিভারি লিফলেট কথা সাথে আরও বলুন যে পন্যটি বাজারে ১৫০ টাকা দাম তা আমি ১৩০ টাকা দিয়ে দিব এবং ২০ টাকা ডেলিভারি চার্জ আপনার। আরও বিস্তারিত বলবেন এবং নম্বরসহ পোস্টার তাদের বাড়িতে লাগিয়ে দিয়ে আসবেন বা একটি হাতে ধরিয়ে দিবেন।

কাচাবাজার থেকে শুরু করে চাল,ডাল,বিস্কুট, চানাচুর, বিভিন্ন ফাস্টফুড বার্গার,পিজ্জা, ফল সিগারেট, পানি ,দই মিস্টি, মাছ, মাংস এছাড়াও আপনার এলাকার নাম করা খাবারসমুহ যা আপনি বাড়িতে ডেলিভারি দিবেন।

একটি কথা মনে রাখবেন ব্যবসায় সৎ থাকবেন তাহলে গ্রাহক দিন দিন বাড়তে থাকবে।সাথে দুজন ছেলেও রাখুন যাদের মোটরসাইকেল আছে।ব্যবসার প্রসার বৃদ্ধি পেলে পন্য পরিবহন গাড়ি কিনবেন।

খুব সিমিত পরিমাণের ডেলিভারি চার্জ রাখুন প্রথম কিছু দিন সামান্য লাভ করুন। গ্রাহক বৃদ্ধি পেলে একদিনে ১০-১৫ টি ডেলিভারি দেওয়া সম্ভব।শুরু করুন আজই।

অবশ্যই পড়ুন-

বহু ডেলিভারি সার্ভিস আছে যারা তাদের প্রচার অনেক বৃদ্ধি করতে পেড়েছে।তারা প্রতি দিন তিন থেকে পাঁচ হাজার টাকা ইনকাম করছে। বন্ধুরা আপনি যদি বেকার হন বা ছাত্র হন তবে পার্ট-টাইম হিসাবেও এই হোম-ডেলিভারি ব্যবসাটি করতে পারবেন। এটি একটি লাভজনক ব্যবসা বলতে পারেন কোন পুঁজি লাগে না বলেই চলে।

আমাদের শেষ কথাঃ

বন্ধুরা, আশা করি হোম ডেলিভারি ব্যবসা সম্পর্কে আপনি বুঝতে পারছেন, পোস্টটি ভালো লাগল বন্ধুদের মাঝে শেয়ার করতে ভুলবেন না। আমাদের (অনলাইন কাজ) ওয়েবসাইট সর্বশেষ আপডেট পেতে আমাদের সাইটটি সাবস্ক্রাইব করতে পারেন নতুন নতুন সব পোস্ট পাওয়ার জন্য ভালো থাকবেন।

📝রাইটারঃ-রকি ইসলাম 

📝Onlinekaj.com

By commenting you acknowledge acceptance of Whatisloved.com-Terms and Conditions

Post a Comment

By commenting you acknowledge acceptance of Whatisloved.com-Terms and Conditions

Post a Comment (0)

Previous Post Next Post