লিংকডইন অ্যাপঃ-কিভাবে LinkedIn অ্যাকাউন্ট তৈরি করে এবং ইনস্টল কিভাবে করে?

হ্যালো বন্ধুরা, অনলাইন কাজে আপনাকে স্বাগতম, আজ আমরা আপনাকে লিংকডইনে কিভাবে অ্যাকাউন্ট তৈরি করতে হয় সম্পর্কে লিংকডইন কিভাবে মোবাইল ইনস্টল করে সে বিষয় নিয়ে আলোচনা করব।

আপনারা সবাই জানেন আজকের সময়ে বিশ্বের অনেক মানুষ ইন্টারনেট ব্যবহার করে। আমরা কেন ইন্টারনেট ব্যবহার করব না? আমরা ইন্টারনেট ব্যবহার করি যাতে আমরা একে অপরের সাথে সংযুক্ত থাকি এবং সোশ্যাল মিডিয়া এমন একটি প্ল্যাটফর্ম যেখানে আপনি প্রচুর বন্ধু তৈরি করতে পারি।

অনেক বড় বড় সংস্থা রয়েছে যা তাদের প্রচারের জন্য সামাজিক মিডিয়া ব্যবহার করে, আপনি ইন্টারনেটে অনেকগুলি সামাজিক মিডিয়া সাইট বা অ্যাপস দেখতে পাবেন, তার মধ্যে একটি লিংকডইন(LinkedIn app)।

লিংকডইনে একটি অ্যাকাউন্ট তৈরি করা খুব সহজ, আপনি লিংকডইন এ একটি ফ্রি এবং পেইড অ্যাকাউন্টও তৈরি করতে পারেন। আপনি বিভিন্ন কাজের খোঁজ করতে লিংকডইন ব্যবহার করতে পারেন, বেশিরভাগ পেশাদার লোক কাজ খোঁজ করতে লিংকডইন ব্যবহার করে।

আপনি যদি লিংকডইন অ্যাকাউন্ট কিভাবে বানায় সে সম্পর্কেও জানতে চান, তবে এই পোস্টে আমরা সহজ ভাষায় কিভাবে লিংকডইন অ্যাকাউন্ট তৈরি করবেন তা ব্যাখ্যা করব।

লিংকডইন অ্যাপ কাকে বলে?

লিংকডইন অ্যাপঃ কিভাবে LinkedIn অ্যাকাউন্ট তৈরি করে এবং ইনস্টল কিভাবে করে?

বন্ধুরা, আমি আপনাকে বলি যে লিংকডইন একটি জনপ্রিয় সামাজিক সাইট। লিংকডইন 14 ডিসেম্বর 2002 এ তৈরি হয়েছিল এবং এটি 2003 সালের 5 মে শুরু হয়েছিল এই সামাজিক নেটওয়ার্কিং সাইটের ব্যবহার প্রতিদিন বাড়ছে।

লিংকডইন বিশ্বের অন্যতম বৃহত পেশাদার নেটওয়ার্ক। আমরা সকলেই খুব ভাল করেই জানি যে ফেসবুক, টুইটারের মতো বৃহত সামাজিক সাইটগুলি ইতিমধ্যে ইন্টারনেটে উপস্থিত রয়েছে।

লিংকডইন অ্যাপ ডাউনলোড করুনঃ

বন্ধুরা লিংকডইন অ্যাপ ডাউনলোড করা এবং ইনস্টল করা অতি সহজ, আপনারা চাইলে সরাসরি LinkedIn ওয়েবসাইটে থেকে অ্যাপটি ডাউনলোড করতে পারবেন এবং গুগল প্লে স্টোর থেকে অতি সহজে লিংকডইন অ্যাপ ইন্সটল করতে পারবেন। 
File Nameলিংকডইন অ্যাপ
Size 33.MB
Version Requairment4.1 Android
CostFree
Total Downloads 500M+
DeveloperContains Ads
Last Update17 Day Ago
 

অথবা নিচে দেওয়া লিংকে ক্লিক করে সরাসরি অ্যাপটি আপনার মোবাইলে ইন্সটল করতে পারবেন। 

এতে আপনার রেজুম্যু আপলোড হয়ে থাকে আপনি সংস্থার প্রয়োজনীয়তা অনুসারে কোনও সংস্থায় চাকরীর জন্য আবেদন করতে পারবেন।

লিংকডইন-এর ৫০ লক্ষেরও বেশি সদস্য রয়েছে এবং 200 টিরও বেশি দেশে রয়েছে এবং প্রতি 500 কোম্পানির এক্সিকিউটিভ এতে অন্তর্ভুক্ত রয়েছে।

তাহলে বন্ধুরা, আমরা এখানে লিংকডইন কী তা সম্পর্কে জানলাম।

LinkedIn Account কিভাবে বানাতে হয়ঃ

বন্ধুরা, লিংকডইনে একটি অ্যাকাউন্ট তৈরি করা খুব সহজ, যদি আপনি লিংক আপনার অ্যাকাউন্ট তৈরি করতে চান তবে আমাদের প্রদত্ত পদক্ষেপগুলি অনুসরণ করুন।

Go to LinkedIn Websites 

লিংকডইনে একটি অ্যাকাউন্ট তৈরি করতে প্রথমে লিংকডইন ওয়েবসাইটে যান। আপনি এখানে ক্লিক করে লিংকডইন সাইটে যেতে পারেন। https://Www.LinkedIn.Com/।

Sign Up

লিংকডইন সাইটটি দেখার সাথে সাথেই আপনি সাইনআপের পেজ (Join In) দেখতে পাবেন। এটিতে ক্লিক করুন

Sign Up Form

এখন আপনাকে সাইনআপ ফর্মটিতে আপনার বিস্তারিত পূরণ করতে হবে।
  • আপনার নামের প্রথম অংশ দিন.
  • আপনার শেষ নাম লিখুন।
  • তোমার ই - মেইল ​​ঠিকানা লেখো
  • কমপক্ষে 6 Digit ডিজিটের পাসওয়ার্ড লিখুন।
  • তারপরে join বাটনে ক্লিক করুন।

Verify Code

কোডটি ভেরিফাই করতে দুটি ওপশনের মধ্যে একটি নির্বাচন করুন।

  • আপানার Country পছন্দ করুন.
  • মোবাইল নম্বর লিখুন
  • এবং Update কোড ক্লিক করুন।
আপনার নাম্বারে আপনি প্রেরিত কোডটি প্রবেশ করুন এবং যাচাই কোডটিতে ক্লিক করুন। কোডটি যাচাই করার পরে আপনাকে আপনার দেশটি নির্বাচন করতে হবে এবং তার পরে আপনাকে পোস্ট কোডটি প্রবেশ করতে হবে, আপনার এলাকার পোস্ট কোড দেখতে এখানে ক্লিক করুন। 

আপনি পোস্ট কোডটি দিতে পারেন বা নাও দিতে পারেন।  তারপরে Next ক্লিক করুন।

Professional Details

এখানে, আপনার পেশার সাথে সম্পর্কিত বিবরণ আপনাকে পূরণ করতে হবে যেমন- আপনি একজন ছাত্র বা কাজ কি ইত্যাদি। 

আপনি যদি ছাত্র হন তবে হ্যাঁ ক্লিক করুন।
এটিতে, আপনার কলেজের নাম দিতে হবে, যেখানে আপনি পড়াশোনা করছেন।

এখন আপনাকে আপনার ডিগ্রি দিতে হবে, আপনি যে ডিগ্রীটি করছেন।

ডিগ্রির পরে আপনাকে বিশেষীকরণ দিতে হবে।
স্টার্ট ইয়ারে আপনাকে দিতে হবে যে বছর আপনি আপনার ডিগ্রি শুরু করেছেন।

চূড়ান্ত বছরে, আপনাকে কখন আপনার ডিগ্রি শেষ হবে তা দিয়ে দিতে হবে।

আপনার বয়স যদি 18 বছর হয়, তবে হ্যাঁ ক্লিক করুন।

এর পরে, আপনি Next এ ক্লিক করুন।

Category

নেক্সট ক্লিক করার পরে, এখন আপনাকে যা আগ্রহী তা চয়েস করতে হবে  আমরা এখানে আমার মাই পেশাদার নেটওয়ার্ক তৈরি করতে বেছে নিই choosing করার পরে, সবার প্রক্রিয়া একই থাকে।

Permission Allow

এই পদক্ষেপে, যদি কেউ আপনার ইমেল আইডির সাথে যোগাযোগ করে আপনার কাজের জন্য আপনাকে সহায়তা করতে পারে তবে এটি খুঁজে না পান, আপনার ইমেলটি একবার একবার পরীক্ষা করে দেখুন এবং ঠিক যদি থাকে তবে Continue ক্লিক করুন।

আপনি continue এ ক্লিক করার সাথে সাথেই আপনার ইমেলটি সার্চ করতে আপনার সামনে একটি পপ আপ ওপেন হবে। এখানে আপনি অনুমতি চাইবেন, আপনাকে কেবল অনুমতিতে ক্লিক করতে হবে।

আপনি যদি এটি করতে পারেন, তবে যদি কেউ আপনাকে যোগাযোগের ক্ষেত্রে সহায়তা করতে পারে তবে আপনি তার প্রোফাইলটি প্রদর্শন করবেন বা অন্যথায় step ধাপের পেজে এটি আবার দেখাবে, এড়িয়ে যান এবং এটি করুন।

Email Verify 

আপনার ইমেল আইডি যাচাই করতে এখন আপনাকে নিজের Google ইনবক্সে ক্লিক করতে হবে।

এখন আপনাকে নিজের ইমেল আইডিটি লগইন করতে হবে, লগইন করার পরে আপনি লিংকডইন এর মেসেজ পাবেন, এটি ওপেন, মেসেজটি না পেলে এটি Spam ফোল্ডারে দেখুন এবং যদি এটি খুঁজে না পান তবে পুনরায় পাঠান মেইলে ক্লিক করুন। যদি আপনার লিঙ্কডইন থেকে কোনও ইমেল থাকে, তবে আপনার ইমেল ঠিকানাটি ভেরিফাই এ ক্লিক করুন।

কনফার্ম মেইলটি সম্পন্ন হওয়ার সাথে সাথে আপনার লিঙ্কডইন অ্যাকাউন্টটি তৈরি হয়ে যাবে, এখন আপনি লিংকডইনের হোম মেনুতে পৌঁছে যাবেন যেখানে আপনি নিজের নাম এবং পাসওয়ার্ড দেবেন এবং সাইন ইন ক্লিক করুন।

এখন আপনি লিংকডইন অ্যাপ ব্যবহার করতে পারবেন।

আমাদের শেষ কথাঃ

বন্ধুরা, আশা করি লিংকডইন অ্যাপ আপনি বুঝতে পারছেন, পোস্টটি ভালো লাগল বন্ধুদের মাঝে শেয়ার করতে ভুলবেন না। আমাদের (অনলাইন কাজ) ওয়েবসাইট সর্বশেষ আপডেট পেতে আমাদের সাইটটি সাবস্ক্রাইব করতে পারেন নতুন নতুন সব পোস্ট পাওয়ার জন্য ভালো থাকবেন।

By commenting you acknowledge acceptance of Whatisloved.com-Terms and Conditions

Post a Comment

By commenting you acknowledge acceptance of Whatisloved.com-Terms and Conditions

Post a Comment (0)

Previous Post Next Post