জানুন টাকা কামানের ৭ টি উপায়-মোটিভেশনাল

এই পৃথিবীতে এমন একজন কেউ খুঁজে পাওয়া যাবে না, যে এটা বলবে আমার টাকার প্রয়োজন নেই। কারণ টাকাই হলো সেই জিনিস যা আমাদের একটি perfect জীবন পেতে সাহায্য করে।

যদিও টাকা দ্বারা কেনা জিনিস আপনাকে সারাজীবন সুখ দিবে না কিন্তু হ্যাঁ, যদি আপনার কাছে পর্যাপ্ত পরিমাণে টাকা থাকে তাহলে আপনার জীবনে সমস্যাকে কম করা যাবে।

টাকা কামানের ৭ টি উপায়

জীবনে সফল ও ধনী হওয়ার ৭ টি এমন নিয়ম বলবো" যা জানার পর আপনি যদি এটাকে জীবনে Apply করেন তাহলে আপনার জীবন পরিবর্তন হতে বাধ্য।

আর এই কারণেই আজকের এই পোস্টে আপনাদের "জীবনে সফল ও ধনী হওয়ার ৭ টি এমন নিয়ম বলবো" যা জানার পর আপনি যদি এটাকে জীবনে Apply করেন তাহলে আপনার জীবন পরিবর্তন হতে বাধ্য।

১.ইনকাম বাড়িয়ে,টাকা সঞ্চয় করতে শিখুনঃ

টাকা সঞ্চয়:ধনী হবার সবথেকে গুরুত্বপূর্ণ নিয়মই হলো এটা। যে আপনাকে টাকা save করার থেকে টাকা income করার দিকে বেশি মনোযোগ দিতে হবে।

 

আর এটা এমন একটা কথা যা আমরা প্রায় সবাই জানি কিন্তু এটাকে জীবনে খুব কম লোকই Apply করতে পারে।এই কারণেই বেশির ভাগ লোক ধনী হবার জন্য টাকা save করে কিন্তু নিজের কাজকে বাড়ানোর চেষ্টা করে না। 

অবশ্যই পড়ুন-

তাই আপনাকে এর উল্টোটা করতে হবে। অর্থাৎ টাকা save না করে income করার কথা ভাবতে হবে। আর এর জন্য mutual found বা অন্য কোনো জায়গায় invest করতে পারেন। 

কিন্তু ধনী হবার জন্য কেবল এর ওপর নির্ভর করে থাকলে চলবে না। সাথে সাথে আপনার income কেউ বাড়াতে হবে। কারণ যদি আপনার পছন্দের গাড়িটি ৬০ বছর বয়সে নয় ২৬ বছর বয়সে চালাতে চান তাহলে পরিশ্রম তো করতেই হবে।

২.টাকা আয়ের জন্য নিজেকে যোগ্য করে তুলুনঃ

আপনারা সবাই থ্রি ইডিয়ট মুভি তো দেখছেন সেখানে একটি ডায়ালগ আছে (Success-এর পিছনে নয় Excellent-এর পিছনে দৌড়াও তাহলে সফলতা তেমার পিছনে ছুটে আসবে)।

আর এর অর্থ হলো “নিজেকে এতোটা যোগ্য তৈরি করুন, যে আপনি টাকার পিছনে নয় বরং টাকা আপনার পিছনে ছুটবে”।আর এটা তখনি সম্ভব হবে যখন কোনো কাজে আপনি সবার থেকে সেরা করার চেষ্টা করবেন।

অবশ্যই পড়ুন-

কারণ জীবনে আপনি সেটা পাবেন না যা আপনি চান বরং আপনি সেটা পাবেন যার আপনি যোগ্য। 

৩.আরো শিখুন এবং ইনকাম করুনঃ

আজকের পৃথিবী অনেক বেশি advance, যে কারণে লোক সময়ে অনেক বেশি কিছু পেয়ে যায়। যেমন আপনি এই পোস্ট টাই দেখুন।

আমি আপনাদের এই পোস্টে ওই গুরুত্বপূর্ণ কথাগুলো বলছি যা শেখার জন্য আপনাকে অনেক বই পড়তে হতো। কিন্তু আপনি smart idea দিয়ে আমাদের পোস্টে সময় দিচ্ছেন। তাই খুব সহজেই আপনি এটা জানতে পারছেন। 

কিন্তু আপনি যেখান থেকেই শিক্ষা গ্রহণ করুন না কেন এই সবকিছুকে আপনার জীবনে আপ্লাই করতে হবে।কারণ আপনি যতো বেশি শিখবেন আপনি ততো বেশি বুঝতে পারবেন।

অবশ্যই পড়ুন-

সবকিছু কীভাবে কাজ করে। আর আপনি যতো বেশি বুঝতে পারবেন আপনি ততো বেশি টাকা ইনকাম করতে পারবেন। তাই কখনো এটা ভাববেন না যে টাকা ইনকাম করার জন্য কোনো কিছু শিখতে হয় না। কারণ যেদিন আপনি শেখা বন্ধ করে দিবেন সেদিন থেকে আপনি আর grow করতে পারবেন না। 

৪.যত তাড়াতাড়ি সম্ভব কাজ শুরু করুনঃ

নিজের জীবনে সফল প্রতিটি মানুষই হতে চায়। কিন্তু এদের সবথেকে বড় সমস্যা হলো যে সফল হওয়ার জন্য কাল থেকে কাজ করবো।

আর এই কাল কখনোই আসে না। এটা আমরা সবাই জানি। তাই আপনি টাকা ইনকাম করতে চাইলে এখন থেকে পরিশ্রম করা শুরু করুন।

আপনি যদি আপনার idea তে কাজ করতে চান তাহলে সেটা কালকের জন্য ফেলে রাখবেন না।বরং আজ থেকেই কাজ করা শুরু করুন। হতে পারে আপনি প্রথমবারে ফেল হয়ে যাবেন। দ্বিতীয় বারেও ফেল হয়ে যাবেন।

অবশ্যই পড়ুন-

কারণ ফেল হবারও দরকার আছে। আর এ ফেল হবার পর আপনি এটা শিখতে পারবেন যে কী কাজ করা উচিত নয়। আর এভাবেই আপনি একদিন সফল হবেন। কোনো কিছু না শেখার থেকে ভালো হলো কিছু না কিছু শিখতে থাকা। তাই যত দ্রুত সম্ভব আপনার আইডিয়া এর ওপরে কাজ করা শুরু করুন। 

৫.টাকা ইনকাম করার জন্য ইনভেস্ট করুনঃ

এই কথাই কিছু যায় আছে না। যে আপনি এখন students নাকি job করেন  নাকি business man একটা rules সবসময় আপনাকে follow করতে হবে আর সেটা হলো আপনার টাকা ট্রাক করা।

 

আপনার বাজেটের হিসাব রাখা যে আপনি কোন জায়গায় কতোটা টাকা খরচ করছেন, কতটা save করছেন। কারণ যখন আপনি জীবনে বড় হওয়ার কথা ভাবছেন তখন আপনাকে খেয়াল রাখতে হবে আপনার টাকা যেন ফালতু কাজে নষ্ট না হয়।

অবশ্যই পড়ুন-

যেমন বড় বড় business man রা বলে তারা তাদের কাজকে better তৈরি করার জন্য একটি দামী ল্যাপটপে invest করা বেশি গুরুত্বপূর্ণ মনে করে star box এ গিয়ে কফি খাওয়ার থেকে। অর্থাৎ যাই কিছু আপনার ক্যারিয়ার তৈরি করবে সেখানে আপনি invest করুন। 

৬.গরীব মতো ধনী না হওয়া অব্দিঃ

এই ভুল টা অনেক লোকই করে।যে এদের কাছে টাকা আসার সাথে সাথে এরা খরচ করা শুরু করে।যা একদমই ভুল।

আর আপনি পোস্টটা এখনো পড়ছেন অর্থাৎ সত্যি আপনি অনেক টাকা income করতে চান তাই আপনি যতক্ষণ পর্যন্ত অনেকগুলো টাকা না income করছেন যে সবকিছু আপনার কাছে সস্তা মনে হয় ততক্ষণ আপনার টাকাকে সঠিক জায়গায় invest করুন।

অবশ্যই পড়ুন-

কারণ আপনার টাকাকে বেশি বেশি করে invest করা দরকার। যাতে এটা long time পরে আপনার জন্য ভালো কিছু হয়।তাই চাকরি এই কারণে করবেন না যে সেই টাকা আপনি খরচ করতে পারেন। বরং এই কারণে করুন যাতে আপনিও একদিন অন্যদের চাকরি দিতে পারেন। 

৭.কাজের প্রতি ফোকাস বা মনোযোগঃ

আপনারা প্রতিটি জিনিসই তো শিখলেন কিন্তু এখন সবথেকে যেটা বেশি গুরুত্বপূর্ণ সেটা হলো আপনি কতোটা focus করতে পারবেন ও কতোটা মনোযোগ দিয়ে কাজ করতে পারবেন। 

কারণ এই দুটো জিনিসই আপনাকে কাজ করতে সাহায্য করবে। কারণ আপনি যতো ধনীই হতে চান না কেন একবার আপনার ফোকাস হারিয়ে গেলে আপনি সেটা কখনোই পাবেন না যা আপনি পেতে চান।

অবশ্যই পড়ুন-

তাই বন্ধুরা এই ছিল ধনী হওয়ার কিছু নিয়ম যা আপনার জীবনে আপ্লাই করলে আপনার জীবনের পরিবর্তনের গ্যারান্টি আমি নিচ্ছি।

আমাদের শেষ কথা

বন্ধুরা, আশা করি আপনি বুঝতে পারছেন, পোস্টটি ভালো লাগল বন্ধুদের মাঝে শেয়ার করতে ভুলবেন না। আমাদের (অনলাইন কাজ) ওয়েবসাইট সর্বশেষ আপডেট পেতে আমাদের সাইটটি সাবস্ক্রাইব করতে পারেন নতুন নতুন সব পোস্ট পাওয়ার জন্য ভালো থাকবেন।

📝রাইটার- সুমাইয়া জান্নাত রিয়া 

📃Onlinekaj.com

 

By commenting you acknowledge acceptance of Whatisloved.com-Terms and Conditions

Post a Comment

By commenting you acknowledge acceptance of Whatisloved.com-Terms and Conditions

Post a Comment (0)

Previous Post Next Post