জীবনে সফলতা পাওয়ার গোপন রহস্য-মোটিভেশনাল

বন্ধুরা পৃথিবীতে প্রত্যেকটি মানুষই জীবনে সফল হওয়ার স্বপ্ন  দেখে কিন্তু মাএ ১-২ শতাংশ মানুষই ব্যর্থতার সাথে লড়াই করে সফল হওয়ার স্বপ্ন পূরণ করতে পারে।

বাকিরা ব্যর্থতার ভয়ে নিজেদের হাতিয়ার ত্যাগ করে দেয়।তাহলে আজ আমরা একটি অসামান্য গল্পের মাধ্যমে জেনে নিব “সফল মানুষদের সফলতার সেই Secret চাবিকাঠি যা আপনার জীবনে সঠিকভাবে প্রয়োগ করতে পারলে হয়তো আপনিও সেই ১-২ শতাংশ সফল মানুষদের তালিকায় নিজের নাম লিখাতে পারবেন”।তাহলে পোস্টটি অবশ্যই শেষ পর্যন্ত পরতে থাকুন।  

একটি ছেলে তার স্বপ্নকে পূরণ করার জন্য একটি ব্যবসা শুরু করেছিল।সে তার মূল্যবান সময় এবং সমস্ত টাকা সেই ব্যবসাই লাগিয়ে দেয়।এতো খাটাখাটুনি পরেও কিছুদিন পরেই তার ব্যবসাটি বন্ধ হয়ে যায়।

তারপর থেকেই তিনি উদাস হয়ে পরেন এবং সব সময় ভাবতে থাকেন যে তার পক্ষে হয়তো আর কখনো সফলতা পাওয়া সম্ভব হবে না।

অবশ্যই পড়ুন-

এ কারণেই তিনি  অন্য কোনো কাজ শুরু করতে ভয় পাচ্ছিলেন যে যদি সে আবারও ব্যর্থ হয়ে যায়।তার পিতা তাকে কিছুদিন ধরে লক্ষ্য করছিলেন এবং একদিন তার কাছে তাকে ডাকেন এবং জিজ্ঞাসা করেন,কী ব্যাপার!

জীবনে সফলতা পাওয়ার গোপন রহস্য-মোটিভেশনাল

আজকাল তোমাকে সব সময় হতাশাময় মনে হচ্ছে।তখন সে দুঃখের সাথে জানায় আমি যে কাজ শুরু করেছিলাম সেখানে খুব খারাপভাবে ব্যর্থ হয়েছি।

আর আমার এখন খুব ভয় হয় হয়তো আমি আর আমার জীবনে কখনো  সফল হতে পারবো না।তখন তার পিতা বলেন জীবনে সফলতা আর ব্যর্থতা তো আসতেই থাকে,এতে ভেঙ্গে পরার তো কিছুই নেই।

ছেলেটি তখন বলে আমি আমার মূল্যবান সময় ও সব টাকা লাগিয়ে দিয়েছিলাম কিন্তু সবকিছু ভুলে প্রচুর পরিশ্রম করা শর্তেও কেনো আমি ব্যর্থ হলাম?তখন তার পিতা বলেন যে চলো আমরা বাগান থেকে ঘুরে আসি।

অবশ্যই পড়ুন-

বাগিচায় হাঁটতে হাঁটতে তার পিতা একটি টমেটো গাছের দিকে ইশারা করে বলেন এই গাছটিকে দেখো,তখন তার পুএ বলে যে এই গাছটিকে দেখে কী লাভ যেটি মরে গেছে।

পিতা তখন বলেন তুমি ঠিকই বলেছো যে গাছটি মরে গেছো।গাছটি লাগানোর জন্য আমি আমার মূল্যবান সময়ের সাথে সাথে পরিশ্রম এবং টাকাও নষ্ট করেছিলাম তবুও গাছটি মরে গেলো।

তখন পুএ বলেন আপনার কী মনে হয় না?তাহলে আপনি অকারণেই টাকা, সময় এবং পরিশ্রম নষ্ট করলেন।তখন পিতা হালকা হাসির সাথে  একটি দরজা দেখিয়ে পুএকে বলেন আমার জন্য তুমি কী এই দরজাটি খুলতে পারো?

তার কথায় দরজাটি খোলার সাথে সাথে পুএ দেখতে পায় গুদাম ভর্তি লাল টমেটো।তখন কৌতূহলের সাথে সাথে সে তার পিতাকে প্রশ্ন করে এতো টমেটো কোথায় থেকে এলো।তখন পিতা বলেন যে,কিছু গাছ মরে গেলেও  সমস্ত গাছ কিন্তু মরে যায়নি। 

তখন তিনি তার পুএকে বোঝান যে,(জীবনে কোনো কাজে অসফলতা তো আসতেই থাকে তখন তাদেরকে ভয় না পেয়ে তোমার তাদের থেকে শিক্ষা নিয়ে সামনে এগিয়ে যাওয়া উচিত)।

অবশ্যই পড়ুন-

যদি তুমি এমনটা করো তাহলে তোমার সফল হওয়ার সম্ভাবনা অনেক গুণ বেড়ে যায়।

তো বন্ধুরা এই গল্পটি থেকে আমি আপনাদেরকে এটাই বুঝাতে চাই যদি আপনারা কোনো কাজে কয়েকবার ব্যর্থ হয়ে হাল ছেড়ে দেন তাহলে বড় কিছু করার ও স্বপ্ন দেখার আশা ছেড়ে দেন।

যদি আপনি সফলতার নেশায় ডুবতে চান তাহলে আপনাকে ব্যর্থতার কষ্টেও পুড়তে হবে।আর প্রত্যেকবার ব্যর্থ হওয়ার পর হাল ছেড়ে না দিয়ে পুনরায় উঠে সামনে এগোতে হবে।

হাল ছেড়ে দিলে তো আপনার নৌকা পারে পৌছানোর আগেই ডুবে যাবে।অর্থাৎ আপনি কোনদিনও আপনার স্বপ্নকে ছুতে পারবেন না।

ব্যর্থতার পর উঠে দাড়াতে শিখুন আর ঝড়ের মতো গর্জন করে সামনে এগোতে থাকুন।তো বন্ধুরা এটাই হলো  সফল মানুষদের সেই রহস্য যে কারণে মাএ   ১-২ শতাংশ লোকই নিজেদের সফলতাকে ছুতে পারে।

বন্ধুরা, আশা করি আপনি বুঝতে পারছেন, পোস্টটি ভালো লাগল বন্ধুদের মাঝে শেয়ার করতে ভুলবেন না। আমাদের (অনলাইন কাজ) ওয়েবসাইট সর্বশেষ আপডেট পেতে আমাদের সাইটটি সাবস্ক্রাইব করতে পারেন নতুন নতুন সব পোস্ট পাওয়ার জন্য ভালো থাকবেন। 

📝রাইটারঃ-সুমাইয় জান্নাত রিয়া 

📃onlinekaj.com

By commenting you acknowledge acceptance of Whatisloved.com-Terms and Conditions

Post a Comment

By commenting you acknowledge acceptance of Whatisloved.com-Terms and Conditions

Post a Comment (0)

Previous Post Next Post