সফলতা পাওয়ার জন্য এইসব বন্ধুদের থেকে সব সময় দূরে থাকুন-মোটিভেশনাল

হ্যালো বন্ধুরা,আমরা সবাই জানি বন্ধুত্ব হলো আত্নার বন্ধন।যে বন্ধনটি কখনো কেউ কারোর জন্য গড়ে দেয় না এবং এই বন্ধনটি কোনো রক্তেরও বন্ধন নয়।

এই সম্পর্কটি মানুষ নিজের ইচ্ছাই নিজেদের মতো করে তৈরি করে।কিন্তু আপনার আশপাশে থাকা সব বন্ধুই কী আপনার জন্য ভালো?মোটেই নয়।

আপনার আশেপাশে থাকা কিছু মানুষের জন্যই আপনি আপনার জীবনে এগিয়ে যেতে পারছেন না।এবং যারা আপনার চোখে বর্তমানে ধরা না পরলেও আপনি একদিন ঠিকই তাদের চিনতে পারবেন।

সফলতা পাওয়ার জন্য এইসব বন্ধুদের থেকে সব সময় দূরে থাকুন-মোটিভেশনাল

যখন সেই সব মানুষ এর জন্যই আপনি সমস্যার সম্মুখীন হতে থাকবেন।তাহলে বেশি দেরি হয়ে যাওয়ার আগেই সেই সব মানুষদের খুঁজে বের করার জন্য অবশ্যই এই পোস্টটি সম্পূর্ণ পড়তে থাকুন।

যাতে আপনি আপনার আশেপাশে থাকা "সেই সব বন্ধু নামে মানুষদের খুঁজে বের করে তাদের এড়িয়ে চলতে সক্ষম হোন এবং সফলতার পথে হাঁটার সময় কোনো ভয় ও সমস্যার সম্মুখীন যাতে আপনাকে না হতে হয়"।

1.Living without any goal || কোনও লক্ষ্য ছাড়াই বাঁচা

যাদের জীবনে লক্ষ্য নেই তাদের মধ্যে বড় হওয়ার বা কোনো কিছু বড় করার আগ্রহ থাকে না।তাই তারা নিজেদের ইচ্ছে মতো যা ভালো লাগে  তাই করতে থাকে।

আমাদের জীবনেও পাড়ার মোড়ে, ওলিতেগলিতে, কাকার চায়ের দোকানে এই ধরনের অনেক বন্ধুদের আমরা দেখতে পাই।এদের প্রধান খাদ্য হলো চা,সিগারেট। তবে

সুযোগ পেলেই মদ,গাঁজা সবকিছু চলে।তো যাইহোক যেহেতু এদের জীবনে লক্ষ্য থাকে না তাই এদের ভাবনা খুবই ছোট হয়। 

এধরনের বন্ধু যদি আপনার জীবনে থেকে থাকে তাহলে খেয়াল করবেন যদি আপনি বলেন ভাই life এ বড় কিছু তো করতেই হবে যাতে মৃত্যুর পরেও আমাদের পৃথিবী ভুলে না যায়।

অবশ্যই পড়ুন-

তখন এরা জোর গলায় আপনাকে বলবে আরে ভাই এতো চাপ কেনো নিচ্ছিস,life এ শুধু মজা করতে এসেছি, এই কথা বলে হয়তো আপনাকেও বিড়ি, সিগারেট ধরে দিল।

আর আস্তে আস্তে এদের আসক্তে পরে আপনার ভাবনা অভ্যাসও এদের মতো হয়েই যাবে।so life এ বড় কিছু করতে চাইলে এখনি এসব বন্ধুদের ভুলে যেতে হবে।

একদিন আপনি যখন life এ বড় কিছু হয়ে যাবেন তখন আপনাকে এরাই সম্মান করবে।কারণ তখন তারা বাস্তবটা বুঝতে পারবে।কিন্তু এদের জন্য তখন অনেকটা দেরি হয়ে যাবে। 

2.Who thought negative at all the time || সবসময় খারাপ চিন্তা করা

আপনার বন্ধুদের মধ্যে আপনি এমন কয়েকজন কেউ খুঁজে পাবেন যারা সব সময় negative চিন্তা ভাবনা করে।

ধরুন কেউ অনেক ধনী ব্যক্তি এবং আপনার সেই বন্ধুরা কিছুতেই মানতে চায় না যে ঐ ব্যক্তি সৎ পথেই ইনকাম করেই ধনী হয়েছে। এধরনের সব ক্ষেত্রেই তাদের ভালো দিক কখনোই চোখে পরে না।

মনে করুন আপনি ইন্জিনিয়ারিং বা মেডিকেলে চান্স পেয়েছেন এবং খুব excited।আর তখন আপনার সেই সব বন্ধুদের কাছে গিয়ে বললেন,ভাই ইন্জিনিয়ারিং করছি মিষ্টি খা।

তখন সে আপনাকে বলবে আরে ভাই ইন্জিনিয়ারিং এ তো এখন কোনো scope ই নাই আর আপনার মুখটা তখন হয়তো কালো হয়ে যাবে তার কথা শুনে আর আপনি নিজের অজান্তে হলেও সেই negatively এর সাথেই থাকবেন।

অবশ্যই পড়ুন-

যার কারণে আপনার সাফল্য পাওয়ার চান্সটা অনেকটা কমে যাবে কারণ যার মনে negatively রয়েছে তার সাথে কখনোই positive কিছু ঘটতে পারে না।

তাহলে এধরনের বন্ধুদের বাদ দিন আর জীবনে সফলতার পথে আপনার এক পা এগিয়ে রাখুন।

3.Who can see your fault in anything || যেকোনো কারনে আপনাকে দোষ বের করবে

এ ধরনের মানুষদের অন্য কারো কাজে খুঁত বের করতে খুব ভালো লাগে।আপনি যেকোনো কাজ যত ভালো ভাবেই করেন না কেনো প্রশংসা তো এরা কখনোই করবে না।

কিন্তু আপনার অনেক ভুল নিশ্চয় দেখিয়ে দিবে।যেখান থেকেই হোক কোনো রকম সমস্যা থাকুক বা না থাকুক ।কারণ এসব মানুষেরা নিজে কিছু করে না আর চিন্তা ভাবনা অনেক ছোট হয় এদের।

যার ফলে এরা অন্য কেউ ভালো বা বড় কিছু করলে সহ্য করতে পারে না।তাই প্রশংসা করার বদলে সব সময় খুঁত বের করতে থাকে।আপনার youtube এ লক্ষ্য করলে দেখতে পাবেন যেকোনো youtuber সারা রাত দিন খেটে যত ভালো ভিডিও বানাক না কেনো তাদের ভিডিওতে কিছু dislike বা কিছু bad comment থাকবেই।

অবশ্যই পড়ুন-

কারণ এ ধরনের লোকেরা life এ নিজে ভালো কিছু করতে পারে না।তো life এ ভালো কিছু করতে গেলে এসব মানুষদের থেকে দূরে থাকুন।আবার কিছু বন্ধু আছে যারা আমাদের সত্যিকারের ভুল টা দেখিয়ে দেয়।

যাতে  আমরা শুধরে নিয়ে আরো better কাজ করতে পারি। এসব বন্ধুদের অবশ্যই ধন্যবাদ জানাবেন।এবারে কে আপনার ভালো করছে আর কে আপনার ক্ষতি করছে সেটা আপনি নিশ্চয় ভালো বুঝতে পারবেন।

4.Who hurt you in front of others || অন্যের সামনে আঘাত করা

বন্ধুরা তো হাসি তামাশা করবেই অর্থাৎ এসব না করলে বন্ধু থাকা আর না থাকা মানে একই মনে হয়। কিন্তু আপনার জীবনে এরকম কিছু সংখ্যক বন্ধু থাকতে পারে যারা আপনার কোনো কিছু সম্পর্কে আপনায় সরাসরি কিছু বলবে না।

কিন্তু অন্যদের সাথে আপনার আড়ালে আপনাকে নিয়ে অবশ্যই সমালোচনা করবে।হতে পারে সে আপনার personal Secret জানে হয়তো বা আপনি হয়তো ভালো বন্ধু হিসেবে কিছু শেয়ার করেছিলেন। 

কিন্তু সে কোনো কিছু না ভেবেই আপনার পেছনে সে সব কথা অন্যদের মধ্যে জানিয়ে দেয়।এর ফলে সামাজিক জীবনে আপনার বন্ধু বা অন্য মানুষেরা ঐ কথাটি জানার পর আপনার সম্পর্কে ভুল ধারণা করে নিতে পারে। 

অর্থাৎ আপনি কাউকে কিছু না বলে বা না করে হঠাৎ সবার কাছে কোনো কারণে খারাপ হয়ে যেতে পারেন।তাই এধরনের বন্ধুদের থেকে এখনি সরে আসুন আর নিজের লক্ষ্য এগিয়ে যেতে থাকুন।

তো বন্ধুরা এই ছিল এমন চারটি টিপস যার সাহায্যে আপনারা সহজেই আপনার জীবনের সেই সব মানুষদের খুঁজে বের করতে পারবেন যাদের জন্য আপনি জীবনে কিছুতেই এগোতে পারছেন না।

তো এখনি এসব বন্ধুদের ত্যাগ করুন এবং নির্দ্বিধায় সাফল্যের দিকে এগিয়ে যেতে থাকুন।কিন্তু একটি কথা সব সময় মনে রাখবেন আপনার জীবনের সবথেকে ভালো বন্ধু যেমন আপনি তেমন আপনার জীবনের সবথেকে খারাপ শএুও আপনি।

যদি আপনি আগে নিজেকেই না বদলাতে পারেন তাহলে যতো বন্ধুকেই ত্যাগ করুন বা যত বন্ধুকেই avoid করেন না কেনো সাফল্য আপনার কাছে কোনোদিন ধরা দিবে না। তাই সবার আগে নিজেকে বদলে ফেলতে শিখুন।

আমাদের শেষ কথাঃ

বন্ধুরা, আশা করি আপনি বুঝতে পারছেন, পোস্টটি ভালো লাগল বন্ধুদের মাঝে শেয়ার করতে ভুলবেন না। আমাদের (অনলাইন কাজ) ওয়েবসাইট সর্বশেষ আপডেট পেতে আমাদের সাইটটি সাবস্ক্রাইব করতে পারেন নতুন নতুন সব পোস্ট পাওয়ার জন্য ভালো থাকবেন।

By commenting you acknowledge acceptance of Whatisloved.com-Terms and Conditions

Post a Comment

By commenting you acknowledge acceptance of Whatisloved.com-Terms and Conditions

Post a Comment (0)

Previous Post Next Post