৭টি সংকেত বলে দিবে যে আপনি সত্যিই একজন বুদ্ধিমান ব্যক্তি | বুদ্ধিমান ব্যক্তি চেনার উপায়?

বুদ্ধিমান ব্যক্তিঃ-বন্ধুরা modern science এমন সব অভ্যাসের মানুষদেরকে বুদ্ধিমান ব্যক্তি বলে মনে করছেন এগুলি বিশ্বাস করাটা কিছুটা মুশকিল।

আমরা জানি intelligent লোক নিজের অন্যান্য বন্ধুদের থেকে একটু আলাদা হয়ে থাকেন।তবে তারা কী এতোটাই আলাদা হয়? তো চলুন আজ আমরা জেনে নিব এমন ৭টি আজব ও অবিশ্বাস্যকর অভ্যাস যেগুলি modern science এর  মধ্যে “বুদ্ধিমান ব্যক্তি চেনার উপায়”।

৭টি সংকেত বুদ্ধিমান ব্যক্তি চেনার উপায়

৭টি সংকেত বলে দিবে যে আপনি সত্যিই একজন বুদ্ধিমান ব্যক্তি | বুদ্ধিমান ব্যক্তি চেনার উপায়?

  • Laziness:(অলসতা)
  • Forget fulness:(ভুলোমনা)
  • Abusive word:(আপত্তিজনক কথা)
  • They trust:(বিশ্বাস)
  • Cat lover:(বিড়ালের প্রতি ভালোবাসা)
  • Night Owl:(রাতের পেচা)
  • Messy Desk:(এলোমেলো)

1.Laziness:(অলসতা)

আমেরিকা একটা রিসার্চে উঠে এসেছে যেসব লোক নিজেদের খেয়ালে ডুবে থাকেন তারা বুদ্ধিমান হওয়ার সাথে সাথে physically সুস্থ এবং কম active হয়ে থাকে।

তো যদি আপনি "অলস" হয়ে থাকেন তাহলে এই অভ্যাসটিকে intelligent এর সাথে যুক্তবান।তো এখন আপনি ভাবতেই পারেন আপনি সারাদিন টিভির সামনে বসে থাকেন, তাহলে ভাই এটা জেনে নিন সারাক্ষণ টিভির সামনে বসে থাকাটা বোকামি ছাড়া আর কিছুই নয়।

Lazy বা অলস মানুষেরা সব সময় কোনো কঠিন কাজের সহজ পদ্ধতি খুঁজে নেয়।এইজন্য তো বিল গেটস যিনি পৃথিবীর সবথেকে ধনী ব্যক্তি তিনিও বলেন,আমি কঠিন কাজটি  কোনো অলস ব্যক্তিকেই করতে দিয়ে থাকি কারণ সেই ব্যক্তি ঐ কঠিন কাজটি করার জন্য কোনো সহজ পথ খুঁজে নেয়।

2.Forget fulness:(ভুলোমনা)

বুদ্ধিমান লোকের দ্বিতীয় অভ্যাস "ভুলে যাওয়া"। সাধারণত ভালো স্মৃতিশক্তি intelligent এর একটি লক্ষণ বলে মনে করা হয়। কিন্তু একটি রিসার্চ বলছে যে যারা ভুলে যায় তারাও যথেষ্ট "বুদ্ধিমান"।

রিসার্চ এর জন্য এসব মানুষ জীবনের ছোটোখাটো অভ্যাসগুলো ভুলে যায়।unimportant এবং ছোট ব্যাপারগুলো ব্রেণ থেকে মুছে ফেলে নতুন idea ব্রেনে রাখতে পারে।

তো এখন থেকে যখনি আপনি ঘরের চাবি কোথাও রেখে ভুলে যাবেন তখন মাথা খারাপ করার কোনো প্রয়োজন নেই।কারণ তখন আপনি এটা ভাবতে পারেন যে আপনার ব্রেণে নতুন idea এর জন্য জায়গা তৈরি হচ্ছে।

3.Abusive word:(আপত্তিজনক কথা)

যারা abusive word ব্যবহার করেন তাদের আসলে বেশি “বুদ্ধিমান” ব্যক্তি বলে মনে করা হয়।কারণ অন্যদের থেকে তাদের vocabulary বেশি হয়ে থাকে।

তার মানে এই নয় যে আপনি ঘর থেকে বের হলেন আর সবাইকে গালি দিতে শুরু করলেন।আপনি স্টিভ জবসকে তো নিশ্চয় জানেন।

অবশ্যই পড়ুন-

যারা জানেন না তাদের জন্য বলে দিই যে স্টিভ জবস Apple কোম্পানির founder।তো যাই হোক তার আর একটি দিকও ছিল যে তিনি প্রচুর গালি দিতেন যার জন্য অনেক বদনামও ছিল তার পার্টনার ও কর্মচারীদের মধ্যে। 

4.They trust:(বিশ্বাস)

বেশি বুদ্ধিমান মানুষেরা নাকি সহজে বিশ্বাস করে না কাউকে এরকমই আমরা জানি।কিন্তু scientists রা বলেন যে (বুদ্ধিমান ব্যক্তিরা) সহজেই কারো ওপর ভরসা করে ফেলেন।

এ কারণেই তারা বড় স্বপ্ন দেখতেও ভয় পান না তারা মানুষকে সহজেই চিনে ফেলেন।অন্যদিকে সাধারণ মানুষদের ভেবেই সময় কাটিয়ে দেন যে ওর ওপর ভরসা করবো না করবো না। 

5.Cat lover:(বিড়ালের প্রতি ভালোবাসা)

বুদ্ধিমান ব্যক্তিদের ৫ নম্বর অভ্যাস তারা নাকি বিড়াল পোষতে ভালোবাসে।যদি আপনার বাড়িতে বিড়াল থাকে তাহলে আপনি খুশি হতে পারেন কারণ আপনি (বুদ্ধিমান)।

অবশ্যই পড়ুন-

একটি রিসার্চের রিপোর্ট অনুযায়ী যারা বিড়াল পালন করে তাদের মন কুকুর পালনকারীদের থেকে অনেক বেশি শান্ত এবং তারা intelligent ও sensitive হয়ে থাকেন।

6.Night Owl:(রাতের পেচা)

বুদ্ধিমান ব্যক্তিদের ৬ নম্বর অভ্যাস রাতে দেরিতে ঘুমানো।আপনি কী রাত জেগে কাজ করতে পছন্দ করেন এটাও বুদ্ধিমান এর লক্ষ্মণ।

একটি রিসার্চ অনুযায়ী যারা বেশি রাত জেগে থাকে তাদের চোখের পাওয়ার high হয়ে থাকে এবং আপনি হয়তো জানেন না "বারাক ওবামা " যিনি আমেরিকার প্রাক্তন প্রেসিডেন্ট। 

তিনি late night জাগার জন্য famous ব্যক্তি।এর মানে এই নয় যে আপনি ফেসবুক,what's app ও চ্যাটিং এর মাধ্যমে কিন্তু টিভি দেখতে দেখতে রাত জেগে থাকেন।

অবশ্যই পড়ুন-

বুদ্ধিমান লোকেরা রাত জেগে থাকেন কোনো ভালো কাজ করার জন্য।এছাড়াও তার তাদের life এর বেশি important কাজগুলি রাতের নিস্তব্ধতায় করতে পছন্দ করেন। 

7.Messy Desk:(এলোমেলো)

বুদ্ধিমান ব্যক্তিদের ৭ নম্বর অভ্যাস তারা টেবিল সব সময় এলোমেলো করে রাখেন।Scientists দের মতে আপনি যদি টেবিল সব সময় এলোমেলো কর রাখেন তাহলে আপনি বুদ্ধিমান। 

কারণ scientists রা বলেন যে,intelligent লোকের কোনো কিছু সাজাতে গোছাতে time নষ্ট করে না এমনকি তাদের ব্রেনও খাটায় না।কারণ তাদের ব্রেনে আরো important কিছু কাজ চলতে থাকে। 

তো বন্ধুরা এগুলি ছিল বুদ্ধিমান ব্যক্তিদের বিশ্বাস না করার মতো অভ্যাস।

আমাদের শেষ কথাঃ

বন্ধুরা, আশা করি {বুদ্ধিমান ব্যক্তি চেনার উপায়} সম্পর্কে আপনি বুঝতে পারছেন, পোস্টটি ভালো লাগল বন্ধুদের মাঝে শেয়ার করতে ভুলবেন না। আমাদের (অনলাইন কাজ) ওয়েবসাইট সর্বশেষ আপডেট পেতে আমাদের সাইটটি সাবস্ক্রাইব করতে পারেন নতুন নতুন সব পোস্ট পাওয়ার জন্য ভালো থাকবেন।

📝রাইটারঃ সুমাইয়া জান্নাত রিয়া 

📃Onlinekaj.com

By commenting you acknowledge acceptance of Whatisloved.com-Terms and Conditions

Post a Comment

By commenting you acknowledge acceptance of Whatisloved.com-Terms and Conditions

Post a Comment (0)

Previous Post Next Post