About Us

অনলাইন কাজঃ হ্যালো বন্ধুরা, Online-Kaj  ব্লগ সর্ম্পকে জানার আগ্রহের জন্য আপনাদের অসংখ্য ধন্যবাদ। এটি ব্লগারের নবাগত ব্লগিং ও সকল ধরনের নিত্য নূতন প্রযুক্তি সম্পর্কিত টিউটরিয়াল এবং গাইড প্রদানের স্বপ্ন নিয়ে আমি মোঃ রকি ইসলাম ও আমার ঘনিষ্ট বন্ধু চন্দন মার্চ ২০২০, মাসের ০১ তারিখে সূচনা করি। দীর্ঘদিন যাবৎ আমি ও আমার বন্ধু ব্লগিং এর সাথে সম্পৃক্ত ছিলাম। আমার বন্ধুর পরামর্শে শেষ পর্যন্ত দু’জন মিলে সক্রিয়ভাবে প্রযুক্তি বিষয়ক এই ব্লগটি চালু করার সিদ্ধান্ত নেই। আমরা চ্যালেঞ্জ দিয়ে বলতে পারি যে, আমাদের ব্লগে সব সময় নিত্য নূতন টিউটরিয়াল পাবেন যা হয়ত অন্য কোন বাংলা ব্লগে পাবেন না। বিশেষ করে ব্লগ ডিজাইন করা, ব্লগ এর জন প্রিয়তা বৃদ্ধি করা, ব্লগের রেংকিং বাড়ানো এবং কম্পিউটার বিষয়ক নানা জঠিল সমস্যার সমাধান এখানে পাবেন। সুতরাং ভাল মানের ব্লগিং ডিজাইন, ব্লগিং সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন এবং প্রযুক্তি বিষয়ক নানান নূতন বিষয় তুলে ধরাই হলো এই ব্লগের মূল লক্ষ্য।

আমার সম্পর্কেঃ আমি মোঃরকি ইসলাম । পেশায় একজন প্রবাসি। বর্তমানে মালেশিয়ায় বসবাস করছি। ব্লগ পড়তে ও আর্টিকেল লিখতে পছন্দ করি। আমার অবসর সময়ে ব্লগে বিভিন্ন টপিক লিখে অনলাইনে শেয়ার করে থাকি।বগুড়া  জেলাধীন গাবতলী  থানায় ১৯৯৫ সালের ০২ জানুয়ারি  মধ্যবিত্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করি। ছোট বেলা “পীরগাছা” আমার লেখাপড়ার সময় কাঠে। বর্তমানে মালেশিয়া  শহরে অবস্থান করছি। আমি সব সময় নতুন কিছু শিখতে এবং অন্যকে শিখাতে পছন্দ করি। অবসর সময়ে ইন্টারনেট ঘাটাঘাটি করে কম্পিউটার, ইন্টারনেট ও ব্লগিং সম্পর্কে একটা ভাল অভিজ্ঞতা হয়েছে। যেমন কম্পিউটার হার্ডওয়ার, সফটওয়ার, গ্রাফিক্স ডিজাইন, ওয়েভ প্রোগ্রামিং, ব্লগিং এবং ইন্টারনেট মার্কেটিং ইত্যাদি বিষয়ে অভিজ্ঞতা হয়েছে। আমি কম্পিউটারের যে বিষয়টি পছন্দ করি সেটি হচ্ছে ব্লগিং । সে জন্য আমাকে একজন ভাল ব্লগারও  বলতে পারেন। এগুলি দিয়ে আমি সব সময় আমার ব্লগটিকে ভাল অবস্থানে রাখার জন্য সর্বাত্মক চেষ্টা করি।

এই ব্লগের ভবিষ্যৎ পরিকল্পনাঃ আমরা “অনলাইন-কাজ” ব্লগটাকে ভাল এবং শিক্ষণিয় একটি প্লাটফর্মে নিয়ে যাওয়ার সর্বত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছি। কম্পিউটার, ব্লগিং এবং ইন্টারনেট জগতের সকল সমস্যার সামাধান ও প্রযুক্তি সম্পর্কিত নিত্য নূতন আর্টিকেল শেয়ার করে ভালো মানের একটা ব্লগিং সাইট তৈরি করাই আমার  মূখ্য উদ্দেশ্য থাকবে। আমার পোষ্ট এর মাধ্যমে কাউকে ভূল তথ্য দেওয়া বা অযথা সময় নষ্ট করানো থেকে আমরা সব সময় বিরত থাকি। আশা করি আপনাদের পরামর্শমূলক আন্তরিক সহযোগিতায় ভবিষ্যতে আমরা ব্লগটাকে ভাল অবস্থানে নিয়ে যেতে পারবো, ইনশাআল্লাহ্।

আমি বিগত 2017 সাল হতে গুগল ব্লগার ব্লগ ডেভেলপমেন্ট, ব্লগ ডিজাইন, সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন ও অনলাইন আর্নিং বিষয়ে নিত্য নতুন আর্টিকেল শেয়ার করে যাচ্ছি। আমাদের ব্লগের পরিধি আরো বিস্তর করার নিমিত্তে মার্চ ২০১৯ মাস হতে পূর্বের প্রযুক্তি ডট কম ব্লগের নাম ও ডোমেইন পরিবর্তন করে আরো উন্নত আঙ্গিকে অনলাইন কাজ  হিসেবে ব্লগিং এর কার্যক্রম আরো তড়িত গতিতে এগিয়ে নিয়ে যাচ্ছি। আমরা নতুন ব্লগারদের নিয়ে আমাদের ব্লগকে আরো উন্নতমানের একটি ব্লগিং প্লাটফর্ম হিসেবে ইন্টারনেট বিশ্বে পরিচিতি লাভ করতে চাই। আপনাদের সহযোগিতা পেলে আমাদের স্বপ্ন পুরন আরো তড়ান্নিত হবে বলে আমরা বিশ্বাস করি।ধন্যবাদ। 💋✅🍷